Advertisement

Whatsapp Chat Edit : WhatsApp-এ পাঠানো মেসেজও করা যাবে এডিট, কীভাবে? জানিয়ে দিল কোম্পানি

WhatsApp ব্যবহারকারীদের জন্য বড় খবর। এবার থেকে WhatsApp-এ মেসেজ এডিট করা যাবে। ঘোষণা করেছেন মেটা সিইও মার্ক জুকারবার্গ (mark zuckerberg)। একটি ফেসবুক পোস্টে, জুকারবার্গ লিখেছেন, ব্যবহারকারীরা এখন থেকে পাঠানো WhatsApp মেসেজও এডিট করতে পারবেন।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি ও কলকাতা ,
  • 22 May 2023,
  • अपडेटेड 10:33 PM IST
  • WhatsApp ব্যবহারকারীদের জন্য বড় খবর
  • এবার থেকে WhatsApp-এ মেসেজ এডিট করা যাবে
  • কীভাবে? জেনে নিন

WhatsApp ব্যবহারকারীদের জন্য বড় খবর। এবার থেকে WhatsApp-এ মেসেজ এডিট করা যাবে। ঘোষণা করেছেন মেটা সিইও মার্ক জুকারবার্গ (mark zuckerberg)। একটি ফেসবুক পোস্টে, জুকারবার্গ লিখেছেন, ব্যবহারকারীরা এখন থেকে পাঠানো WhatsApp মেসেজও এডিট করতে পারবেন। তিনি লিখেছেন 'এখন থেকে আপনি ১৫ মিনিটের জন্য হোয়াটসঅ্যাপে পাঠানো মেসেজ এডিট করতে পারবেন।' হোয়াটসঅ্যাপ মেসেজ এডিট করতে আপনাকে পাঠানো মেসেজ টিপে ধরে রাখতে হবে। আর তারপরই এডিট অপশন পেয়ে যাবেন। 

তবে, সম্পাদিত মেসেজটিকে এডিটেড হিসাবে ট্যাগ করা হবে। অর্থাৎ আপনি যাঁকে মেসেজ পাঠিয়েছেন, তিনি জানতে পারবেন যে, আপনি এডিট করে মেসেজ পাঠিয়েছেন। 

আরও পড়ুন : নীল বিকিনিতে উষ্ণতা ছড়ালেন বঙ্গ তনয়া মৌনী

উল্লেখযোগ্য বিষয় হল, আপনি আগে কোনও একটি মেসেজ পাঠিয়েছিলেন। আর সেই মেসেজটি এডিট করা হয়েছে। বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইটে আপনি যা এডিট করেছেন, তা দেখা যায়।  তবে WhatsApp-এর ক্ষেত্রে এটি হবে না। শুধুমাত্র এডিটেড ভার্সনটিই দেখা যাবে। সংস্থার তরফে  তাদের ব্লগপোস্টে জানানো হয়েছে, এখন ব্যবহারকারীদের চ্যাট করা এখনও আরও সহজ। এবং তাঁদের নিয়ন্ত্রণের মধ্যেই ব্যাপারটা থাকবে। কোনও ভুল থাকলে তা ১৫ মিনিটের মধ্যে এডিট করা যাবে।

এখনও পর্যন্ত হোয়াটসঅ্যাপে মেসেজ আনসেন্ড করার অপশন ছিল। তবে এডিটের অপশন ছিল না। 
তবে এটা মনে রাখা গুরুত্বপূর্ণ, এই বৈশিষ্ট্যটি নতুন নয়। হোয়াটসঅ্যাপের প্রতিদ্বন্দ্বী টেলিগ্রামে অনেক আগে থেকেই মেসেজ এডিট করার সুবিধা রয়েছে। এছাড়াও, এই বৈশিষ্ট্যটি ইতিমধ্যেই সিগন্যালেও রয়েছে। যদিও সেসব অ্যাপে পাঠানোর পর এডিট করার কোনও সময়সীমা নেই। মেটা অনুসারে, এই বৈশিষ্ট্যটি সমস্ত ব্যবহারকারীর জন্য প্রযোজ্য। কিন্তু এই ফিচারটি প্রতিটি ব্যবহারকারীর কাছে পৌঁছাতে এক সপ্তাহ সময় লাগবে।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement