Advertisement

অলিম্পিকের স্টেডিয়ামে ঘুরছে ভাল্লুক! ম্যাচের আগেই হইচই

স্টেডিয়ামের মধ্যে দিব্যি ঘুরে বেড়াচ্ছে ভাল্লুক। তাও আবার অলিম্পিকের স্টেডিয়ামের। ফুকুশিমার ওই স্টেডিয়ামেই জাপান ও অস্ট্রেলিয়ার মধ্যে সফটবল ম্যাচ আয়োজন হওয়ার কথা। তার আগেই ওই স্টেডিয়ামে ভাল্লুক ঘুরতে দেখা যায়। যা ঘিরে আতঙ্ক ছড়ায়। কারণ মাঝে মধ্যে ভাল্লুক আক্রামণও করে।

অলিম্পিকের স্টেডিয়ামে ঘুরছে ভাল্লুক।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 22 Jul 2021,
  • अपडेटेड 5:05 PM IST
  • অলিম্পিকের স্টেডিয়ামে ঘুরছে ভাল্লুক
  • ম্যাচের আগেই হইচই
  • ভাল্লুকটির খোঁজে তল্লাশি শুরু হয়েছে

স্টেডিয়ামের মধ্যে দিব্যি ঘুরে বেড়াচ্ছে ভাল্লুক। তাও আবার অলিম্পিকের স্টেডিয়ামের। ফুকুশিমার ওই স্টেডিয়ামেই জাপান ও অস্ট্রেলিয়ার মধ্যে সফটবল ম্যাচ আয়োজন হওয়ার কথা। তার আগেই ওই স্টেডিয়ামে ভাল্লুক ঘুরতে দেখা যায়। যা ঘিরে আতঙ্ক ছড়ায়। কারণ মাঝে মধ্যে ভাল্লুক আক্রামণও করে। জাপানের প্রত্যন্ত অঞ্চলেই মূলত এই এশিয়ান কালো ভাল্লুকের বাস। তবে মাঝে মধ্যে লোকালয়ে চলে আসে। ভাল্লুকের হামলায় মৃত্যুও পর্যন্ত ঘটেছে। জানা গিয়েছে, ভাল্লুকটি খুব বেশিক্ষণ ওই স্টেডিয়ামে ছিল না। প্রথমে বিষয়টি নজরে আসে কর্তব্যরত নিরাপত্তা রক্ষীদের। তারাই বাকিদের খবর দেয়। যদি ভাল্লুকটি ওই এলাকায় কিছুক্ষণ ছিল। তারপরে চলে যায়। কিন্তু বিষয়টি মোটেও হাল্কা ভাবে দেখতে রাজি নয় স্থানীয় কর্তৃপক্ষ। ভাল্লুকটির খোঁজে তল্লাশি শুরু হয়েছে। 

জানা গিয়েছে, স্থানীয় আজুমা স্পোর্টস পার্কে প্রথমে ভাল্লুকটিকে দেখা যায়। এক মুখপাত্র জানিয়েছেন, আমরা ভাল্লুকটির খোঁজে তল্লাশি শুরু করেছি। এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। দর্শকদের প্রবেশ নিষিদ্ধ থাকলেও, স্টেডিয়ামে কীভাবে সবার নজর এড়িয়ে ভাল্লুকটি স্টেডিয়ামে ঢুকে পড়ল তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। ফুকুশিমায় টোকিওর প্রধান অলিম্পিক ভেন্যু থেকে ১৫০ কিলোমিটার উত্তরে এই পার্কটি। সফটবল ম্যাচের আগে স্বাভাবিক ভাবে উত্তেজনা ছড়িয়েছে বিষয়টি নিয়ে। তবে ওই এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। আচমকা কোথায় ভাল্লুকটি গেল, তারও খোঁজ চলছে। অন্যদিকে অলিম্পিক ঘিরে চলছে করোনা সতর্কতাও। ইতিমধ্যে অনেকে ক্রীড়াবিদ আক্রান্ত হয়েছেন। বিষয়টি দিন দিন জটিল হচ্ছে। 

প্রসঙ্গত, ১৯৯৬ সালে আটলান্টা অলিম্পিকে সফটবল খেলাকে অন্তর্ভূক্ত করা হয়। এই খেলাটি ২০০৮ সাল পর্যন্ত চলে। পরে তা সরিয়ে নেওয়া হয় এবার টোকিও অলিম্পিকে এই খেলাটি রাখা হয়েছে। তবে আগামী অলিম্পিকে এই খেলাটি আর রাখা হবে না। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement