Advertisement

Tourism Help Desk Alipurduar Dooars: পর্যটকদের জন্য ডুয়ার্সে খোলা হল হেল্পডেস্ক, কী কী সুবিধা পাবেন?

Tourism Help Desk Alipurduar Dooars: পর্যটকদের সাহায্যার্থে এগিয়ে এল আলিপুরদুয়ার জেলা প্রশাসন। নিউ আলিপুরদুয়ার রেল স্টেশনে টুরিস্ট হেল্প ডেস্ক সাহায্য করবে সকল পর্যটকদের।এই হেল্প ডেস্ক পরিষেবার সূচনা করলেন আলিপুরদুয়ারের জেলাশাসক আর বিমলা।

পর্যটকদের জন্য ডুয়ার্সে খোলা হল হেল্পডেস্ক, কী কী সুবিধা পাবেন?
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 19 Oct 2023,
  • अपडेटेड 7:58 PM IST
  • পুজোয় উত্তরবঙ্গ ঘোরা আরও সহজ হল
  • স্টেশন, বিমানবন্দরেই মিলবে সমস্ত ট্রাভেল গাইড
  • পর্যটকদের জন্য ডুয়ার্সে খোলা হল হেল্পডেস্ক

Tourism Help Desk Alipurduar Dooars: পুজোয় পর্যটকদের সুবিধার্থে শিলিগুড়িতে দু'টি হেল্প ডেস্ক চালু করার সিদ্ধান্ত নিয়েছিল শিলিগুড়ি পুরনিগম। হেল্পডেস্ক করা হয়েছে শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষের তরফ থেকেও। বাগডোগরা বিমানবন্দর, এনজেপি স্টেশন ও তেনিজং নোরগে বাস টার্মিনাসে তিন জায়গায় হেল্প ডেস্ক চলছে। এবার পর্যটকদের সুবিধার্থে আরও একটি হেল্প ডেস্ক চালু করা হল ডুয়ার্সে। যাতে কেউ সরাসরি ট্রেনে ডুয়ার্সে পৌঁছে গেলে সেখানে বাকি তথ্য় পেয়ে যাবেন। সঙ্গে অন্য়ান্য কোনও রকম সাহায্য দরকার হলে তাঁরা পাবেন।

পর্যটকদের সাহায্যার্থে এগিয়ে এল আলিপুরদুয়ার জেলা প্রশাসন। নিউ আলিপুরদুয়ার রেল স্টেশনে টুরিস্ট হেল্প ডেস্ক সাহায্য করবে সকল পর্যটকদের।এই হেল্প ডেস্ক পরিষেবার সূচনা করলেন আলিপুরদুয়ারের জেলাশাসক আর বিমলা। নিউ আলিপুরদুয়ার রেল স্টেশনে দেখা মিলবে এই হেল্প ডেস্কের। জানা গিয়েছে, সম্প্রতি সিকিমের প্রাকৃতিক বিপর্যয়ের পর পুজোয় ডুয়ার্সমুখী হচ্ছেন পর্যটকরা। কিন্তু রুট, থাকার জায়গা নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে অনেক সময়। সে কারণে পর্যটকদের সাহায্য করতে এবং কোনও রকম বিভ্রান্তিকে কান না দিয়ে সরাসরি টুরিস্ট হেল্প ডেস্কে যোগাযোগ করতে বলা হচ্ছে।

পুজোয় উত্তরবঙ্গে পর্যটকদের ঢল নামবে, আশাবাদী পর্যটন ব্যবসায়ী থেকে শুরু করে জেলা প্রশাসন। জেলায় আগত পর্যটকরা ঘুরতে এসে যাতে হয়রানির শিকার না হন, সেই উদ্যেশেই হেল্প ডেস্ক চালু হল বলে জানান জেলাশাসক আর বিমলা। তিনি আশাবাদী আলিপুরদুয়ার জেলায় এত জায়গা রয়েছে, যা এখনও তেমনভাবে প্রচারিত ও প্রচলিত নয়। এখনও এখানকার অনেক পর্যটনস্থলের নাম জানেন না পর্যটকেরা। তাঁদের সবটা জানাতে সাহায্য করবে হেল্প ডেস্ক।

এনজেপি, তেনজিং নোরগেতেও হেল্প ডেস্ক

এনজেপি স্টেশন (NJP) এবং তেনজিং নোরগে বাস টার্মিনাসে (Tenjing Norgey Bus Terminus) এই হেল্পডেস্কদুটি থাকবে। ১৯ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত হেল্প ডেস্ক চালু রাখা হবে। কোনও পর্যটক সমস্যায় পড়লে ওই হেল্প ডেস্ক থেকে সহযোগিতা পেতে পারবেন।

Advertisement

কতক্ষণ করে খোলা থাকবে ডেস্ক?

প্রতিদিন সকাল ৭ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত চলবে এই হেল্প ডেস্ক। কারণ মোটামুটি যাঁরা বাইরে থেকে আসেন, এই সময়ের মধ্যেই সিংহভাগ পর্যটক আসে বাইরে থেকে।  সে কারণে এই সময়টা বাছা হয়েছে। 

এসজেডিএর হেল্পডেস্ক থেকেও মিলবে পরিষেবা

এছাড়াও পুজোয় এসজেডি থেকেও একটি হেল্পডেস্ক চালু করা হয়েছে। এটিও ১৫ অক্টোবর থেকে এই হেল্প ডেস্ক পুরোদস্তুর চালু হয়ে যাবে। ১৫ নভেম্বর পর্যন্ত এই পরিষেবা দেওয়া হবে। অর্থাৎ পুরো পুজোর মরশুমটাতে কোনও রকম বিপাকে যাতে পর্যটকদের পড়তে না হয়, সেই জন্য সমস্ত রকম সহায়তা মিলবে এই হেল্প ডেস্ক থেকে। এসজেডি-এর চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী জানিয়েছেন, মুখ্যমন্ত্রী নির্দেশে এসজেডিএকে, পর্যটনের সঙ্গে যুক্ত করা হয়েছে। পুজোর আগে বাগডোগরা বিমানবন্দর এবং নিউ জলপাইগুড়ি স্টেশনের বাইরে চালু করা হচ্ছে হেল্প ডেস্ক। এখান থেকে সমস্ত রকম সুবিধা মিলবে। তথ্য সংগ্রহের পাশাপাশি এখান থেকে সরাসরি বিভিন্ন পর্যটন কেন্দ্রে ঘুরতে যেতে পারবেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement