Advertisement

Gold Price: গত ৬ দিনে হু হু করে পড়ল সোনার দাম, দেখে নিন আজকের লেটেস্ট দর

হু হু করে কমছে সোনার দাম। নির্মলা সীতারামন ২৩ জুলাই মোদী ৩.০-এর প্রথম বাজেট পেশ করেন। যেখানে সোনার উপর শুল্ক ১৫ শতাংশ থেকে কমিয়ে ৬ শতাংশ করা হয়েছিল। এর পর সোনার দামে তীব্র পতন হয়। বাজেটের দিনই সোনার দাম ১০ গ্রাম প্রতি ৪,০০০ টাকা কমেছে। এর পরেও সোনার দাম ক্রমাগত কমছে। সোনার পাশাপাশি কমেছে রুপোর দরও।

সোনার দাম
Aajtak Bangla
  • কলকাতা,
  • 03 Aug 2024,
  • अपडेटेड 9:59 AM IST

Gold Price: হু হু করে কমছে সোনার দাম। নির্মলা সীতারামন ২৩ জুলাই মোদী ৩.০-এর প্রথম বাজেট পেশ করেন। যেখানে সোনার উপর শুল্ক ১৫ শতাংশ থেকে কমিয়ে ৬ শতাংশ করা হয়েছিল। এর পর সোনার দামে তীব্র পতন হয়। বাজেটের দিনই সোনার দাম ১০ গ্রাম প্রতি ৪,০০০ টাকা কমেছে। এর পরেও সোনার দাম ক্রমাগত কমছে। সোনার পাশাপাশি কমেছে রুপোর দরও।

যদিও গত কয়েক দিনে সোনা ও রুপোর দাম বাড়তে দেখা গেছে, তবুও সোনা এখনও সর্বকালের সর্বোচ্চ স্তরের নীচে রয়েছে। আজ MCX-এ সোনা প্রতি ১০ গ্রাম ৬৫৯ টাকা। যেখানে শুক্রবার প্রতি কেজি রুপোর দাম বেড়েছে ১,৪৬৮ টাকা। মনে করা হচ্ছে, শুক্রবার অর্থাৎ ২রা আগস্ট সোনা ও রূপার দাম বাড়ার কারণ আমেরিকান ও ভারতীয় শেয়ার বাজার পতন।

৬ দিনে সস্তা সোনা 
MCX-এ সোনার দাম ২২ জুলাই প্রতি ১০ গ্রাম ৭৩,২১৬ টাকা ছিল। কিন্তু এখন তা ৭০,৬২০ টাকা প্রতি ১০ গ্রাম হয়েছে। ৬টি ট্রেডিং দিনের মধ্যে ১০ গ্রাম সোনা ২,৬০০ টাকা কমেছে। রুপো ২২ জুলাই প্রতি কেজি ছিল ৮৯,২০৩ টাকা, যা এখন প্রতি কেজি ৮৩,৯৬৮ টাকা। রুপা প্রতি কেজিতে ৫,২৩৫ টাকা কমছে।

৩ অগাস্ট সোনা ও রুপোর দাম 
শনিবার, ৩ অগাস্ট হলমার্ক সোনার দাম খানিকটা বেড়ে প্রতি ১০ গ্রাম ৬৭,৫৫০ টাকা। পাকা সোনা ১০ গ্রামের দাম ৭১,০৫০ টাকা। শুক্রবার অর্থাৎ ২ অগাস্ট প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৭০,৪৫০ টাকা। যেখানে ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ছিল ৬৬, ৯৫০টাকা। একইভাবে বিশুদ্ধতার ভিত্তিতে সোনা ও রূপার দাম খানিকটা বেড়েছে। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement