Advertisement

Howrah-NJP Vande Bharat Express: ২৫.৬১ কোটির টিকিট বিক্রি, গত ৩ মাসে একটিও সিট ফাঁকা যায়নি হাওড়া-NJP বন্দে ভারতের

Howrah-NJP Vande Bharat Express: ভারতীয় রেল সূত্রে খবর, ফেব্রুয়ারি ২০২৩ থেকে এপ্রিল ২০২৩ পর্যন্ত সময়ে ১০০ শতাংশ টিকিট বুকিং হয়েছে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসে। রেলের হিসেব বলছে, এই তিন মাসে যাত্রী-ভাড়া থেকেই হাওড়া-এনজেপি বন্দে ভারত এক্সপ্রেসের আয় হয়েছে ২৫ কোটি ৬১ লক্ষ ৯৭ হাজার ৩৬ টাকা।

ভারতীয় রেল সূত্রে খবর, ফেব্রুয়ারি ২০২৩ থেকে এপ্রিল ২০২৩ পর্যন্ত সময়ে ১০০ শতাংশ টিকিট বুকিং হয়েছে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসে।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 May 2023,
  • अपडेटेड 7:53 PM IST
  • ভারতীয় রেল সূত্রে খবর, ফেব্রুয়ারি ২০২৩ থেকে এপ্রিল ২০২৩ পর্যন্ত সময়ে ১০০ শতাংশ টিকিট বুকিং হয়েছে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসে।
  • এই তিন মাসে যাত্রী-ভাড়া থেকেই হাওড়া-এনজেপি বন্দে ভারত এক্সপ্রেসের আয় হয়েছে ২৫ কোটি ৬১ লক্ষ ৯৭ হাজার ৩৬ টাকা।

Howrah-NJP Vande Bharat Express: বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express) নিয়ে দেশজুড়ে উৎসাহ এখন তুঙ্গে। এখন নিয়মিত যাত্রীদের নিয়ে ছুটছে আধুনিক প্রযুক্তির এই সেমি হাইস্পিড ট্রেন। আর বন্দে ভারত সবচেয়ে বেশি উৎসাহ চোখে পড়ছে হাওড়া-নিউ জলপাইগুড়ি রুটে। কারণ, হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসে টানা তিন মাস ১০০ শতাংশ বুকিং নিয়ে ছুটেছে।

ভারতীয় রেল সূত্রে খবর, ফেব্রুয়ারি ২০২৩ থেকে এপ্রিল ২০২৩ পর্যন্ত সময়ে ১০০ শতাংশ টিকিট বুকিং হয়েছে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসে (Howrah-NJP Vande Bharat Express)। রেলের হিসেব বলছে, এই তিন মাসে যাত্রী-ভাড়া থেকেই হাওড়া-এনজেপি বন্দে ভারত এক্সপ্রেসের আয় হয়েছে ২৫ কোটি ৬১ লক্ষ ৯৭ হাজার ৩৬ টাকা।

আরও পড়ুন: ব্যাগে মদ নিয়ে ট্রেনে ও মাতাল হয়ে সফরে শাস্তি কী-জরিমানা কত? জানুন নিয়ম

    পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন যে, উচ্চ গতির হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসে (Howrah-NJP Vande Bharat Express) চড়ার সুযোগ পাওয়ার জন্য যাত্রীদের কাছ থেকে দুর্দান্ত সাড়া মিলেছে। এই ট্রেনের গতিই যাত্রীদের পছন্দের অন্যতম কারণ। বন্দে ভারত এক্সপ্রেসের এই অত্যাধুনিক আইসিএফ কোচ, আরামদায়ক কুশন, প্যালেট টেবিলে খাবার— সব মিলিয়ে এই রুটের যাত্রীদের ভ্রমণের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করেছে।

    যাত্রী নিরাপত্তায় বন্দে ভারতের (Vande Bharat Express) রেকে রয়েছে মোট ১০৬টি সিসিটিভি ক্যামেরা। যাত্রীদের সিটের নীচে প্রত্যেক যাত্রীর জন্য আছে আলাদা মোবাইল চার্জিং পয়েন্ট, বই পড়ার রিডিং লাইট। বন্দে ভারতে যাত্রীদের চা-কফির পাশাপাশি লাঞ্চ বা ডিনারে রয়েছে এলাহি আয়োজন। লুচি-আলুর দম, ছানার ডালনা, বাসমতি চালের ভাত, সোনা মুগের স্পেশাল ডাল, মাছের ঝোল, তরকারি, চিকেন কষা, ফিশ ফ্রাই, ক্ষীরকদম— মেনুতে কী নেই! ফলে সব মিলিয়ে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি রুটের মোট ৫৫৬ কিলোমিটার দূরত্ব এখন অনেক আরামদায়ক হয়ে উঠেছে যাত্রীদের কাছে। যার প্রভাব স্পষ্ট ভাবে পড়েছে ট্রেনের টিকিট বুকিং আর এই রুটের যাত্রী-ভাড়া থেকে রেলের উপার্জনে। 

    Advertisement

    Read more!
    Advertisement

    RECOMMENDED

    Advertisement