Advertisement

Local Train Katwa Bandel: ব্যান্ডেল-কাটোয়া লাইনে বন্ধ থাকবে ট্রেন, কবে-কতক্ষণ? জানাল রেল

ব্যান্ডেল-কাটোয়া লাইনের একাংশে রক্ষণাবেক্ষণের কাজের জন্য শনিবার বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিল করল পূর্ব রেল কর্ত়ৃপক্ষ। শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করে তাঁরা জানিয়েছেন, শনিবার ৪ ঘণ্টা ট্রেন বন্ধ থাকবে। এতে সপ্তাহান্তে যাত্রীদের ভোগান্তি আশঙ্কা করা হচ্ছে।

কাটোয়া-ব্যান্ডেল লাইনে লোকাল ট্রেন বাতিল। ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 31 May 2024,
  • अपडेटेड 6:18 PM IST
  • ব্যান্ডেল-কাটোয়া লাইনের একাংশে রক্ষণাবেক্ষণের কাজের জন্য শনিবার বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিল করল পূর্ব রেল কর্ত়ৃপক্ষ।
  • শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করে তাঁরা জানিয়েছেন, শনিবার ৪ ঘণ্টা ট্রেন বন্ধ থাকবে।

ব্যান্ডেল-কাটোয়া লাইনের একাংশে রক্ষণাবেক্ষণের কাজের জন্য শনিবার বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিল করল পূর্ব রেল কর্ত়ৃপক্ষ। শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করে তাঁরা জানিয়েছেন, শনিবার ৪ ঘণ্টা ট্রেন বন্ধ থাকবে। এতে সপ্তাহান্তে যাত্রীদের ভোগান্তি আশঙ্কা করা হচ্ছে। ওইদিন শেষ দফার ভোট রয়েছে। রেল জানিয়েছে, কাটোয়া লাইনে আপে ব্যান্ডেল স্টেশনে ট্র্যাক রক্ষণাবেক্ষণের কাজের জন্য  ১২টা ১৫ থেকে ৪ ঘন্টা ট্র্যাফিক এবং পাওয়ার ব্লক হবে। ফলে কাটোয়া-ব্যান্ডেল লোকাল বাতিল থাকবে৷

পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রেলওয়ে সিস্টেমের সুরক্ষার জন্য নিয়মিত ট্র্যাক, সিগন্যাল এবং ওভারহেড তারের নিয়মিত রক্ষণাবেক্ষণ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যাতে সময়মতো ট্রেন চালানো যায়। সেজন্যই রবিবার হাওড়া ডিভিশনে ট্র্যাফিক এবং পাওয়ার ব্লক করা হয়েছে।  ১২টা ১৫ মিনিটে শেষ ব্যান্ডেল লোকাল ছেড়ে যাওয়ার পরই ব্লক শুরু হবে। ব্লক উঠে যাওয়ার পর ফের পরিষেবা চালু হবে। যাত্রীদের অসুবিধার জন্য গভীরভাবে দুঃখ প্রকাশ করেছে রেল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, চলতি বছরে বার বার ব্যান্ডেল-কাটোয়া শাখায় ট্রেন বন্ধ থাকছে। রাস্তায় বেরিয়ে সমস্যায় পড়ছেন বহু মানুষ। গন্তব্যে পৌঁছতে সকালে বেরিয়ে রাত হয়ে যাচ্ছে। তবে শনিবার শেষ দফার ভোট। কলকাতা কার্যত ফাঁকা থাকবে। দূরের লোকজন কলকাতা কম আসবে বলে মনে করা হচ্ছে। যেকারণে সমস্যা একটু কম হবে বলেও মনে করা হচ্ছে। তবে এই ব্লক রবিবার উঠে যাবে কী না, তা বিজ্ঞপ্তিতে জানায়নি রেল। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement