Advertisement

Bumper Return: Adani স্পর্শেই মাত্র দু'মাসেই ১ লক্ষ হল ৫ লক্ষ, এই পেনি শেয়ারে মালামাল

দুই মাস আগে অর্থাৎ ৬ এপ্রিল এই শেয়ারের দাম ছিল ৭.৭৫ টাকা। ২৭ মে শেয়ার বাজার বন্ধের সময় দর ছিল ৩৮.৪০ টাকা। এভাবে বিনিয়োগকারীরা ২ মাসেরও কম সময়ে এই স্টকটিতে ৩৯৫.৪৮% রিটার্ন পেয়েছেন।

গৌতম আদানি- ফাইল ছবি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 28 May 2022,
  • अपडेटेड 12:57 AM IST
  • দুই মাসেরও কম সময়ে প্রায় ৪০০% রিটার্ন।
  • এই পেনি স্টকের নাম কোহিনুর ফুডস।
  • ২০২২ সালের ৬ এপ্রিল থেকে শেয়ারের দাম ক্রমাগত বেড়ে চলেছে।

Best Multibagger Stock: গত মাসটি শেয়ার বাজারের জন্য ভাল সময় ছিল না। এর মধ্যেও বেশ কয়েকটি কোম্পানির স্টক দুর্দান্ত রিটার্ন দিয়েছে। এমন একটি পেনি স্টকে বিনিয়োগ করে দুই মাসেরও কম সময়ে প্রায় ৪০০% রিটার্ন পেয়েছেন লগ্নিকারীরা। এই পেনি স্টকের নাম কোহিনুর ফুডস। যা অধিগ্রহণের কথা ঘোষণা করেছে আদানি উইলমার। গত বছর এই কোম্পানির শেয়ার দর অনেকখানি পড়েছিল। কিন্তু ২০২২ সালের ৬ এপ্রিল থেকে শেয়ারের দাম ক্রমাগত বেড়ে চলেছে। টানা ৩৫টি ট্রেডিং সেশনে উপরে উঠেছে। 

শেয়ার ৮ টাকা থেকে ৩৮ টাকায়

চলতি মাসের শুরুতে, আদানি উইলমার লিমিটেড ম্যাককর্মিক সুইৎজারল্যান্ড GMBH-এর থেকে কোহিনুর-সহ বেশ কয়েকটি ব্র্যান্ড অধিগ্রহণের কথা ঘোষণা করে। কোহিনুর ব্র্যান্ডের অধীনে রেডি-টু-কুক, রেডি-টু-ইট, কারি এবং ফুড পোর্টফোলিও-সহ জনপ্রিয় বাসমতি চাল রয়েছে।

দুই মাস আগে অর্থাৎ ৬ এপ্রিল এই শেয়ারের দাম ছিল ৭.৭৫ টাকা। ২৭ মে শেয়ার বাজার বন্ধের সময় দর ছিল ৩৮.৪০ টাকা। এভাবে বিনিয়োগকারীরা ২ মাসেরও কম সময়ে এই স্টকটিতে ৩৯৫.৪৮% রিটার্ন পেয়েছেন। কোনও বিনিয়োগকারী এই স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকেন, সেই লগ্নি বেড়ে হয়েছে ৪.৯৫ লক্ষ টাকা। ঠিক ১ মাস আগে অর্থাৎ ২৯ এপ্রিল থেকে এখনও পর্যন্ত এই শেয়ারের দাম ১৪৭% বেড়েছে। তখন এই শেয়ারের মূল্য ছিল মাত্র ১৫.৫৫ টাকা। 

তবে পেনি স্টকে বিনিয়োগ করা অনেকটা ঝুঁকিপূর্ণ। সেজন্য এই ধরনের কোম্পানির শেয়ার লেনদেনের সংখ্যা খুবই কম। এছাড়াও কোম্পানির ম্যানেজমেন্টও কম লোকেরাই নিয়ন্ত্রণ করে। 

কোহিনুর চালের ব্র্যান্ডের মালিক 

কোহিনুর ফুডস দেশের অন্যতম চালের ব্র্যান্ড। এছাড়াও সংস্থাটি 'রেডি টু ইট' বিভাগেও কাজ করে। কোম্পানির চাল প্যাকেজিং ইউনিট রয়েছে মুর্থাল, সোনেপতে। এই কোম্পানি ১৯৮৯  সাল থেকে ব্যবসা করছে। বিশ্বের বহু দেশে চাল রফতারি করে কোহিনুর।

Advertisement

সতর্কীকরণ- স্টক মার্কেটে বিনিয়োগে ঝুঁকি রয়েছে। লগ্নি করার আগে নিজে শেয়ারের ব্যাপারের জানুন। পরামর্শ নিন উপদেষ্টার। 

আরও পড়ুন- ফিরছে 'রাজার গাড়ি', নতুন রূপে বাজার কাঁপাবে অ্যাম্বাসেডর ২.০

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement