Advertisement

Special AC Bus Nbstc: পুজোয় কলকাতা থেকে উত্তরবঙ্গে পৌঁছনোর আরও স্পেশাল এসি বাস NBSTC-র

Special AC Bus Nbstc: বাগডোগরা বিমানবন্দর, নিউ জলপাইগুড়ি স্টেশন এবং শিলিগুড়ির তেনজিং নোরগে বাসস্ট্যান্ড থেকে ওই ছোট বাসগুলি দার্জিলিং, সিকিম, ডুয়ার্সে যাবে। হোয়াটসঅ্যাপের মাধ্যমে ওই বাস ভাড়া করা যাবে। এ ছাড়া অনলাইনেও বাস বুকিংয়ের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন নিগমের চেয়ারম্যান।

সুখবর, পুজোয় কলকাতা থেকে ডুয়ার্সের জঙ্গলে পৌঁছতে বাড়তি বাস চালু NBSTC-র
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 21 Sep 2024,
  • अपडेटेड 9:59 PM IST
  • পুজোয় পর্যটকদের জন্য বাড়তি বাস
  • বাসের সংখ্যা বাড়াচ্ছে NBSTC

Special AC Bus Nbstc: বিমানের ভাড়া চড়া। ট্রেনের অবস্থাও তথৈবচ। স্পেশাল ট্রেন মিললেও জায়গা পাওয়া মুশকিল। রয়েছে বাস। কিন্তু তাতে শিলিগুড়ি নেমে আবার গাড়ি বদলে যেতে হবে পাহাড়-ডুয়ার্স। কিছু বাস আছে, তবে তা প্রয়োজনের তুলনায় কিছুই নয়।

এর মধ্যে সুখবর নিয়ে এল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (NBSTC)। কলকাতা থেকে সরাসরি ডুয়ার্সে পর্যটকদের পৌঁছে দিতে উদ্যোগ নিয়েছে তাঁরা। কয়েক জোড়া স্পেশাল বাস তাঁরা নামাচ্ছেন, কলকাতা-উত্তরবঙ্গ যাত্রী ভিড় সামলাতে। তাও আবার এয়ার কন্ডিশনড। তার জন্য বাড়তি ভাড়া প্রয়োজন হবে না। স্বাভাবিক যে ভাড়া NBSTC সারা বছর নিয়ে থাকে, সেই হারেই ভাড়া দিতে হবে। বাড়তি পাওনা হিসেবে সরাসরি গন্তব্যে পৌঁছে যেতে পারবেন।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের পক্ষ থেকে শুরু করা হচ্ছে মোট ছ’টি নন এসি রকেট বাস পরিষেবা। এছাড়া তিনটি এসি রকেট বাস নামানো হচ্ছে। বর্তমানে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের দূরপাল্লার রকেট বাসের সংখ্যা ছিল সামান্য। ফলে পর্যাপ্ত রকেট বাস না থাকার কারণে দূরপাল্লার চলাচলের ক্ষেত্রে অনেকটাই সমস্যায় পড়তে হতো যাত্রীদের। তবে এবার থেকে সেই সমস্যা সমাধান হবে। ট্রেনের টিকিট না থাকলেও বাসে চলাচলের ক্ষেত্রে সুবিধাবেন যাত্রীরা।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের চেয়ারম্যান পার্থপ্রতিম রায় জানান, “প্রতি বছর পুজোর আগে যাত্রীদের জন্য বিশেষ কিছু চমক নিয়ে হাজির হয় এনবিএসটিসি। এবারও তার অন্যথায় হচ্ছে না। চলতি মরসুমে মোট ছয়টি নন এসি রকেট বাস এবং তিনটি এসি রকেট বাস শুরু করা হচ্ছে। যার মধ্যে কোচবিহার সেন্ট্রাল বাস টার্মিনাস থেকে একটি এসি রকেট দুটি এবং নন এসি রকেট বাস চলবে। ফলে অনেকটাই সুবিধা হবে দূরপাল্লার যাত্রীদের। দীর্ঘ সময় ধরে যাত্রীদের মধ্যে বাসের সংখ্যা নিয়ে যে সমস্যার কথা উঠে আসছিল। সেই সমস্যা বর্তমান সময়ে আর থাকবে না।” তবে শুধু স্পেশাল যাতায়াতই নয়, এই পরিষেবা সারা বছর চালু রাখার দাবি উঠেছে যাত্রীদের তরফে।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement