Advertisement

Pm kisan Samman Nidhi Yojana Latest Update: পিএম কিষাণের টাকা কি এক সপ্তাহ পরেই ঢুকছে? কৃষকদের জন্য বড় আপডেট

Pradhan Mantri Kisan Samman Nidhi Yojana 14th Installment: মিডিয়া রিপোর্ট অনুসারে, প্রধানমন্ত্রী কিষাণ যোজনার ১৪ তম কিস্তির টাকা মে মাসের শেষের দিকে কৃষকদের অ্যাকাউন্টে জমা করা হবে। বলা হচ্ছে যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৬ মে থেকে ৩১ মে এর মধ্যে কৃষকদের অ্যাকাউন্টে টাকা স্থানান্তর করতে পারেন।

পিএম কিষাণের টাকা
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 20 May 2023,
  • अपडेटेड 4:41 PM IST
  • ১৪ তম কিস্তির টাকা মে মাসের শেষের দিকে কৃষকদের অ্যাকাউন্টে জমা করা হতে পারে
  • ফেব্রুয়ারি মাসে ১৩ তম কিস্তির টাকা দিয়েছিলেন প্রধানমন্ত্রী

দেশের ১০ কোটিরও বেশি প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার (Pradhan Mantri Kisan Samman Nidhi Yojana) সুবিধাভোগীদের জন্য গুরুত্বপূর্ণ খবর। প্রধানমন্ত্রী কিষাণ সম্মান যোজনার ১৪ তম কিস্তির জন্য তাঁদের অপেক্ষা শীঘ্রই শেষ হতে পারে। খবর অনুযায়ী, কেন্দ্রীয় সরকার শীঘ্রই কৃষকদের অ্যাকাউন্টে প্রধানমন্ত্রী কিষাণ সম্মান যোজনার ১৪তম কিস্তির টাকা জমা করতে পারে।

মিডিয়া রিপোর্ট অনুসারে, প্রধানমন্ত্রী কিষাণ যোজনার ১৪ তম কিস্তির টাকা মে মাসের শেষের দিকে কৃষকদের অ্যাকাউন্টে জমা করা হবে। বলা হচ্ছে যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৬ মে থেকে ৩১ মে এর মধ্যে কৃষকদের অ্যাকাউন্টে  টাকা স্থানান্তর করতে পারেন। তবে, এখনও এই বিষয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা বা নিশ্চিতকরণ হয়নি। এ কারণে জল্পনা-কল্পনার বাজার সরগরম। এর আগে, ফেব্রুয়ারি মাসে ১৩ তম কিস্তির টাকা দিয়েছিলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: Highest Fixed Deposit Interest Rate: ফিক্সড ডিপোজিটে বেশি সুদ কোথায় মিলছে, সরকারি না বেসরকারি ব্যাঙ্ক; লিস্ট দেখুন

প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনায় কৃষকদের প্রতি বছরে ৬০০০ টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়। কেন্দ্রীয় সরকার এই টাকা ৩টি কিস্তিতে দেয়। এর প্রথম কিস্তি এপ্রিল থেকে জুলাই, দ্বিতীয় কিস্তি আগস্ট থেকে নভেম্বর এবং তৃতীয় কিস্তি ডিসেম্বর থেকে মার্চের মধ্যে পাঠানো হয়।

প্রধানমন্ত্রী হওয়ার পর নরেন্দ্র মোদী ২০১৮ সালে পিএম কিষাণ সম্মান নিধি যোজনা চালু করেন। এটি নরেন্দ্র মোদী সরকারের অধীনে একটি কেন্দ্রীয় প্রকল্প, যার লক্ষ্য কৃষক পরিবারগুলিকে আর্থিক সহায়তা প্রদান করা। এটি সম্পূর্ণরূপে সরকার সমর্থিত প্রকল্প, প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনা সমস্ত কৃষক পরিবারের জন্য প্রযোজ্য, যাদের সীমিত জমি রয়েছে।

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement