Advertisement

Gold Price Latest News: হঠাৎ করে বিরাট সস্তা হয়ে গেল সোনা, জেনে নিন ১০ গ্রামের দাম

গত কয়েক সপ্তাহ ধরে সোনার দাম কমেছে। এ সপ্তাহেও সোনার দাম কমেছে। সোনার দাম এখন প্রতি ১০ গ্রাম ৬০ হাজার টাকার নীচে নেমে এসেছে। এই সপ্তাহের শেষ ব্যবসায়িক দিন শুক্রবার সোনার দাম প্রতি ১০ গ্রাম ৫৯,৪৯২ টাকায় বন্ধ হয়েছে।

সোনার দাম কমল
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 18 Jun 2023,
  • अपडेटेड 11:03 AM IST
  • সোনার দাম এখন প্রতি ১০ গ্রাম ৬০ হাজার টাকার নীচে
  • আগামী দিনে আবারও সোনার দাম ৬০ হাজার টাকার অঙ্ক ছুঁতে পারে

গত কয়েক সপ্তাহ ধরে সোনার দাম কমেছে। এ সপ্তাহেও সোনার দাম কমেছে। সোনার দাম এখন প্রতি ১০ গ্রাম ৬০ হাজার টাকার নীচে নেমে এসেছে। এই সপ্তাহের শেষ ব্যবসায়িক দিন শুক্রবার সোনার দাম প্রতি ১০ গ্রাম ৫৯,৪৯২ টাকায় বন্ধ হয়েছে। একই সময়ে, গত সপ্তাহের শেষ কার্যদিবস শুক্রবার সোনার দাম প্রতি ১০ গ্রাম ৫৯,৯৬০ টাকায় বন্ধ হয়েছে।

এই সপ্তাহে কেমন ছিল সোনার দাম?

আইবিজেএ রেট অনুসারে, এই সপ্তাহের প্রথম ব্যবসায়িক দিন সোমবার সোনার দাম ছিল ৫৯,৮৩৪ টাকা। মঙ্গলবার দামে কিছুটা কমে। এটি ৫৯,৭৭২ টাকায় নেমে আসে। বুধবার সোনার দর ৫৯,৩৪৭ টাকা এবং বৃহস্পতিবার ৫৯,০২০ টাকা প্রতি ১০ গ্রাম এ বন্ধ হয়েছে। শুক্রবার, সোনার দাম কিছুটা বেড়েছে এবং প্রতি ১০ গ্রামের দাম ছিল ৫৯,৪৯২ টাকা। সপ্তাহজুড়ে সোনার দাম প্রতি ১০ গ্রাম ৫৯ হাজার টাকার কাছাকাছি ছিল।

সোনা কতটা সস্তা হয়েছে?

গত সপ্তাহের শেষ ব্যবসায়িক দিন শুক্রবার সোনার দাম ৫৯,৯৬০ টাকায় বন্ধ হয়েছিল। এইভাবে এই সপ্তাহে সোনার দাম প্রতি ১০ গ্রামে ৪৬৮ টাকা কম হয়েছে। এই সপ্তাহে সোমবার সোনার দাম প্রতি ১০ গ্রাম ৫৯,৮৩৪ টাকা দামে বিক্রি হয়েছিল এবং বৃহস্পতিবার সর্বনিম্ন দাম ছিল ৫৯,০২০ টাকা।

২৪ ক্যারেট সোনার দাম

১৬ জুন ২৪ ক্যারেট সোনার সর্বোচ্চ দাম ছিল ৫৯,৫৮২ টাকা। একই সময়ে, ২২ ক্যারেট সোনার দাম ছিল ৫৯,৩৪৩ টাকা। কর ছাড়াই সব ধরনের সোনার রেট গণনা করা হয়েছে। সোনার জিএসটি চার্জ আলাদাভাবে দিতে হবে। এ ছাড়া গয়নার ওপর মেকিং চার্জ দিতে হয়। ইন্ডিয়ান বুলিয়ন জুয়েলার্স অ্যাসোসিয়েশনের জারি করা দামগুলি বিভিন্ন বিশুদ্ধতার সোনার মূল্য সম্পর্কে তথ্য দেয়।

Advertisement

আমেরিকার ব্যাঙ্কিং সঙ্কট অর্থনৈতিক মন্দার আশঙ্কা বাড়িয়ে দিয়েছে। আমেরিকায় ব্যাঙ্কগুলোর আর্থিক অবস্থা ক্রমাগত অবনতি হচ্ছে। এমন পরিস্থিতিতে সোনার দাম চড়ল। বাজার বিশ্লেষকদের মতে, গ্রীষ্মকালে ঐতিহ্যগতভাবে সোনার দাম কম থাকে। সেজন্য সোনার দামে এই মুহূর্তে কিছুটা কমতি রয়েছে। তবে বিশেষজ্ঞরা বলছেন, আগামী দিনে আবারও সোনার দাম ৬০ হাজার টাকার অঙ্ক ছুঁতে পারে।

 

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement