Advertisement

পোপের টুপি চুরির চেষ্টা কিশোরের ! ভাইরাল হয়ে গেল ভিডিও

পোপের মাথা থেকে টুপি চুরি করার চেষ্টা করে ভাইরাল হল বালক। পরে যদিও তাকে নিরস্ত করে নিরাপত্তারক্ষীরা। তবে বালক হওয়ায় তাকে কোনও শাস্তি দেওয়া হয়নি।

পোপের মাথা থেকে টুপি চুরি করার চেষ্টা কিশোরের
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 23 Oct 2021,
  • अपडेटेड 1:56 PM IST
  • পোপের টুপি চুরি করতে গেল কিশোর
  • বদলে পেল বিকল্প টুপি
  • সেই ছবি ভাইরাল বিশ্বজুড়ে

চুরি, তাও আবার পোপের টুপি ! এমনটা হয় নাকি ! এমনই ঘটনা ঘটিয়ে হইচই ফেলে দিয়েছে ১০ বছরের এক বালক। বুধবার ভাটিকানের দর্শকদের সামনে একটি ১০ বছরের বালক পোপ ফ্রান্সিসের মাথা থেকে চুরি করার চেষ্টা করছিল। যদিও সফল হয়নি সে। পরে অবশ্য তাকে দিব্যি গটগট করে টুপি নিয়ে হেঁটে বেরিয়ে চলে যাচ্ছে এমন ছবি ভিডিও এখন গোটা বিশ্ব জুড়ে ভাইরাল। ব্য়াপারটি কি ?

পোপের সঙ্গে খুনসুটি

পোপের পাশেই বসার সুযোগ পেয়েছিল ছেলেটি। ছেলেটিকে নিয়ে পরে পোপ ফ্রান্সিস জানিয়েছেন যে, বাচ্চাটি একটি মেডিকেল লিমিটেশনে ভুগছে। তিনি এই বাচ্চাটি ট্রাকসুট এবং মাস্ক পড়ে আসতে দেখেছেন। ১০ বছর বয়সী ওই বালকটি বলে জানা গিয়েছে।

পোপের পাশে বসরা সুযোগ পেয়ে যায় বাচ্চাটি

এদিনের অনুষ্ঠানের আগে টলমল পায়ে পোপের দিকে এগিয়ে আসে সে। আচমকা অনুষ্ঠানের শুরুতেই পল বিয়াই হলে সে পোপের কাছাকাছি চলে যায়। বাচ্চা হওয়ার কারণে নিরাপত্তা কর্মীরা তাকে কোনও রকম বাধা দেয়নি। তার কাছ থেকে কোনও রকম নিরাপত্তার সমস্যা রয়েছে বলে তারা মনে করেন না। বাচ্চাটি প্রথমে পোপের সঙ্গে করমর্দন করে। তারপর কিছুক্ষণ সে সেখানেই ঘুরঘুর করতে থাকে। পোপ যখন তা বুঝতে পারে এবং তার পাশে থাকা পোপের নিরাপত্তা চিফ মন্সিগ্নর লিওনার্দো সাপিয়েনজা পোপের পাশের চেয়ারটি বাচ্চাটির জন্য ছেড়ে দেয়।

পোপের টুপি নিতে চেষ্টা

বাচ্চাটি পোপের পাশে বসে খুবই উচ্ছ্বসিত বলে দেখা যায়। তারপর গোটা মঞ্চে তাকে হেঁটে বেড়াতে দেখা যায়। পোপ যখন তার বক্তব্য পেশ করেছিলেন দর্শকদের উদ্দেশে, তখনও তাঁকে ঘুরে বেড়াতে দেখা যায়। একাধিকবার পোপের সাদা স্কাল ক্যাপের দিকে হাত দিতে দেখা যায়।

বিকল্প টুপি দিয়ে শান্ত করা হয়

Advertisement

বাচ্চাটির যে স্কাল ক্যাপ পছন্দ সেটা অফিশিয়ালরা বুঝতে পেরে তাকে একটা অন্য টুপি, একই রকম দেখতে দেওয়া হয়। তারপরে দর্শকরা অট্টহাসিতে ফেটে পড়ে। এই ঘটনা প্রত্যক্ষ করে পরে পোপ জানান, আমি এই শিশুটিকে ধন্যবাদ জানাব, আমাদের জন্য একটা শিক্ষা দিয়ে গেল। হয়তো তাকে ভগবান কিছু সীমাবদ্ধতা দিয়েছে। কিন্তু সে যা করেছে তা তার নিজের হৃদয় থেকে করেছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement