Advertisement

স্রেফ বিছানায় ঘুমোতে হবে, মাইনে দেড় লক্ষ টাকা! লোক খুঁজছে এই কোম্পানি

কাজ বলতে শুধুমাত্র বিছানায় টানটান হয়ে শুয়ে পড়া। তার বদলে আয় লাখ টাকা। এক কোম্পানি এমন রয়েছে, যে বিছানায় শোয়ার জন্য জব অফার করছে। তার বদলে দুর্দান্ত স্যালারি দিচ্ছে তারা আপনাকে।

ঘুমিয়ে আসবে টাকা
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 03 Feb 2022,
  • अपडेटेड 1:34 PM IST
  • শুয়ে পড়লেই মাইনে দেবে কোম্পানি
  • ঘুমিয়ে কামান দেড় লক্ষ টাকা
  • গভীর ঘুম হলে আবেদন করতে পারবেন না

কাজ বলতে শুধুমাত্র বিছানায় টানটান হয়ে শুয়ে পড়া। তার বদলে আয় লাখ টাকা। এই শুনে চোখ কপালে উঠলেও কিছু করার নেই। এটা অবাস্তব নয়, একেবারে সত্যি কথা। প্রথমবারই আপনি যদি অবিশ্বাস করে থাকেন, তাহলে আর অবিশ্বাস করার দরকার নেই। চোখ কচলে দাঁড়ান। এটি বাস্তবেই ঘটেছে।

শোওয়ার জন্য মোটা স্যালারি

এক কোম্পানি এমন রয়েছে, যে বিছানায় শোয়ার জন্য জব অফার করছে। তার বদলে দুর্দান্ত স্যালারি দিচ্ছে তারা আপনাকে। কোম্পানি কিছু শর্ত ফুলফিল করতে দেবে আসুন জেনে নিই ড্রিম জব এর বিষয়ে।

কত স্যালারি দেবে কোম্পানি

সিএনবিসি(CNBC)র একটি রিপোর্ট অনুযায়ী এই কোম্পানি সিলেক্টেড ক্যান্ডিডেট কে ২ হাজার ডলার করে মাসে দেবে। প্রতিটি কর্মীকে প্রতি ঘন্টায় আড়াইশো ডলার দেওয়া হবে। তাঁকে ম্যাট্রেস টেস্টার কাজ করতে হবে। নির্বাচিত লোকটিকে কোম্পানি নির্ধারিত সময় পর্যন্ত বিছানায় শুয়ে থাকতে হবে এবং তারপর তাঁকে কোম্পানিকে এক্সপেরিয়েন্স বলতে হবে।

অভিজ্ঞতাই কাজের ভিত্তি

যাকে ভিত্তি করে কোম্পানি এই সমীক্ষা চালাবে। ওই ম্যাট্রেসে শুয়ে ঘুমের গুণগত মান এবং ঘুমের মাত্রা কি রকম রয়েছে, একেকজনের অভিজ্ঞতার একটা হিসেব তৈরি করবে কোম্পানি। তারা জানিয়েছে যে এই ডেটার ব্যবহার করা হবে ঘুম নিয়ে ব্যতিব্যস্ত এবং বিভ্রান্ত থাকা মানুষের তথ্যগতভাবে গাইড করার জন্যয এই অভিজ্ঞতা ব্যক্ত করা হবে তাঁদের।

জব পাওয়ার জন্য করতে হবে এই কাজ

স্লিপ জাঙ্কি কোম্পানির নিয়ম অনুযায়ী জবের জন্য আবেদন করার জন্য ওই ব্যক্তিকে ১৫০ শব্দের স্পষ্টীকরণ লিখে দিতে হবে। তাকে এই জব কেন দেওয়া হবে? আবেদনকারীকে তা সেন্ড করতে হবে। টানা বিছানায় ঘুমেরপ মধ্যে পাশ ফেরার অভ্যাস থাকতে হবে। যাঁরা গভীর ঘুমে ঘুমান, তাঁরা এখানে এপ্লাই করতে পারবেন না।

Advertisement

আবেদনের শেষ তারিখ

আবেদনের শেষ তারিখ ১৪ ফেব্রুয়ারি। অ্যাপ্লাই করার জন্য বয়স কমপক্ষে ২১ বছর হতে হবে। সঙ্গে আবেদনকারীকে একটি স্মার্টফোন থাকতে হবে। স্লিপ ট্র্যাকিং অ্যাপস যাতে ডাউনলোড করতে পারেন তিনি।

সমীক্ষার রিপোর্ট প্রকাশ

কোম্পানি ঘুম বিশেষজ্ঞ ডরোথি চেম্বার্স একটি বয়ানে জানিয়েছেন, আমাদের বক্তব্য যে কোনও আরামদায়ক রাত এর ঘুম এর হকদার এবং আমরা তাকে সেই ঘুমে সাহায্য করতে পারি। কোম্পানির বক্তব্য যে ১৮ মার্চ বিশ্ব ঘুম দিবস এর আগে অনিদ্রার সমীক্ষা প্রকাশ করা হবে।

কম উঁচু ম্যাট্রেসে ঘুমোন

জানা গিয়েছে, যে গভীর সংকটের মাঝখানে জার্নাল অফ ক্লিনিক্যাল স্লিপ মেডিসিনে প্রকাশিত ফেব্রুয়ারি ২০২১ এ বিশ্লেষণে পাওয়া গিয়েছে যে মহামারী শুরু হওয়ার পর থেকে ৪০ শতাংশ লোক ঘুমের সমস্যায় পীড়িত হয়েছেন। তাঁদের ঘুম কমে গিয়েছে। যদিও আমাদের আরামদায়ক বালিশের সঙ্গে সাবধানে থাকতে হবে। এক্সপার্ট এর বক্তব্য যে বেশি উঁচুতে এবং মোটা তাকিয়া ব্যবহার করলে ঘাড়ে এবং পিঠে ব্যথা হতে পারে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement