Advertisement

কুকুর না বাদুড়! সবচেয়ে বড় কান-এ, নাম উঠল গিনেস বুকে

এক ফুটের বেশি দৈর্ঘ্যের কান নিয়ে গিনেস বুকে নাম লিখিয়েছে কুকুর লু। এত বড় কান কখনও কখনও বাদুড় বলে ভ্রম হয়।

গিনেস বুকের কান
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 25 Sep 2021,
  • अपडेटेड 3:01 PM IST
  • কুকুর না বাদুড় বোঝা যায় না
  • কুকুরের কান সাড়ে ১২ ইঞ্চি
  • গিনেস বুকে দীর্ঘ কানের ন্যায্য দাবিদার

কুকুর না বাদুড় ! একটা কুকুরের কান দেখলাম হতে পারে সাড়ে ১২ ইঞ্চি লম্বা। শুনেছেন কখনও! স্বাভাবিকভাবেই না শোনার কথা। তাই তো গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নিজের কানের দৈর্ঘ্যের মাপ উঠিয়ে নিয়েছে সেই সারমেয়টি।

তরতর করে বাড়ছে কান

হ্যাঁ আপনি ঠিকই শুনেছেন, যে কুকুরটিকে নিয়ে এক কথা হচ্ছে, যার কানের ছবি বিশ্বজুড়ে ভাইরাল, তার কানের দৈর্ঘ্য সাধারণের তুলনায় অনেকটাই বড়। যা দেখে কুকুরকে বাদুর বলে ভ্রম হতে পারে এক ঝলকে। কিন্তু কোনও বাদুর নয়, সেটি একটি কুকুর। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের তরফ থেকে জানানো হয়েছে তিন বছরে ওই কুকুর 'লু'-এর কানের লম্বা দৈর্ঘ্য তরতর করে বাড়তে শুরু করেছে।

লক ডাউনে কান মেপে বিস্ময়

কোনও জীবিত কুকুরের মধ্যে এটাই সবচেয়ে লম্বা দীর্ঘতম কান। এ কারণে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে তার নাম উঠে গিয়েছে। এই কুকুরের মালকিন জানিয়েছেন, তিনি বরাবরই জানতেন যে লু-এর গান একটি অস্বাভাবিক রকমের লম্বা। কিন্তু এর আগে কখনও সেটা নিয়ে তিনি গুরুত্ব দেননি। করোনা মহামারির সময় বাড়িতে বসে কি করবেন, সময় কাটতেই কুকুরের কান এর মাপ করেছিলেন।

১২.৩৮ ইঞ্চি কান সবচেয়ে লম্বা

তখনই জানা যায় এটি প্রায় ১২.৩৮ ইঞ্চি লম্বা এক পশুচিকিৎসা কর্মী উইলসন জানিয়েছেন, কালো রঙের এই কুকুর সুন্দর এবং লম্বা কান পেয়েছে। এই ধরণের কুকুরের কান একটু লম্বাই হয়। তবে এত বড় লম্বা কান ! এর আগে দেখা যায়নি। বা তা তেমন চর্চায় আসেনি।

সব জায়গায় আকর্ষণের কেন্দ্রবিন্দু

উইলসন জানিয়েছেন,  বিশেষরূপে লম্বা কান-এর কারণে অবশ্য শারীরিক কোনও রকম সমস্যা হচ্ছে না। তিনি জানান, সবাই তার কান ধরে টানতে এবং ধরে দেখতে চান। সেই কারণে সামান্য সমস্যা হতে পারে। বেশি কান ধরে টানাটানি করলে কান নিজের জায়গা থেকে সরে যেতে পারে বলেও তিনি চিন্তা প্রকাশ করেছেন। গুলশন আরও জানিয়েছেন, যে লু জগ শো-তেও অন্যান্য প্রতিযোগীদের বিভিন্ন সময়ে হারিয়ে দিয়েছেয যেখানেই যায় সেখানেই নজর কেড়ে নেয়।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement