Advertisement

ফের ব্ল্যাক ফাঙ্গাস শিলিগুড়িতে, ২৪ ঘন্টায় করোনায় মৃত ১৩

Impact Feature

শিলিগুড়িতে ফের ব্ল্যাক ফাঙ্গাসের হানা। এই নিয়ে যাক ফাঙ্গাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২। অন্যদিকে করোনায় আক্রান্তের মৃত্যুর সংখ্যা এদিন ছিল ১৩। 

ফাইল ছবি
সংগ্রাম সিংহরায়
  • উত্তরবঙ্গ,
  • 27 May 2021,
  • अपडेटेड 12:47 PM IST
  • ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত দ্বিতীয় রোগী
  • কোভিডে মৃত্যু সংখ্যা ১৩
  • আক্রান্তের সংখ্যা দু হাজারের উপরই

ফের ব্ল্যাক ফাঙ্গাসের হানা শিলিগুড়িতে

শিলিগুড়িতে ফের ব্ল্যাক ফাঙ্গাসের হানা। এই নিয়ে যাক ফাঙ্গাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২। অন্যদিকে করোনায় আক্রান্তের মৃত্যুর সংখ্যা এদিন ছিল ১৩। 

কলকাতায় গেলেন আক্রান্ত ব্যাক্তি

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত এবার এক পুরুষ। ওই ব্যক্তি প্রধাননগর এর বাসিন্দা রবিবার রাতে তাকে ব্ল্যাক ফাঙ্গাসের উপসর্গ নিয়ে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে ভর্তি করানো হয়েছিল। মঙ্গলবার তাকে কলকাতা এসএসকেএম-এ ভর্তি করার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়েছে। এর আগে এক মহিলা প্রথম ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হওয়ার ঘটনা ঘটে। তার দুদিন আগেই সফল অস্ত্রোপচার করা হয়েছে বলে উত্তরবঙ্গ মেডিকেল কলেজের ডিন সন্দীপ সেনগুপ্ত জানিয়েছেন।

করোনায় মৃত্যুর ঘটনা ঘটছে

গত ২৪ ঘন্টায় উত্তরবঙ্গে যে ১৩ জন সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে। তার মধ্যে ৬ জন উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে ৬ জন রায়গঞ্জের বিভিন্ন হাসপাতাল ও নার্সিংহোমে চিকিৎসারত ছিলেন। ১ জন শিলিগুড়ির একটি নার্সিংহোমে ভর্তি ছিল।

সংক্রমিতের সংখ্যা

অন্যদিকে উত্তরের ৮ জেলায় সংক্রমিত সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ২৪১ জন। এদের মধ্যে ২৪৬ জন আলিপুরদুয়ারে, ২৬৫ জন কোচবিহারে, ৬০১ জন দার্জিলিং এ, ৯০ জন কালিম্পং এ, ৫৪৯ জন জলপাইগুড়িতে, ১৪২ জন উত্তর দিনাজপুরে, ১৮৬ জন দক্ষিণ দিনাজপুরে, ১৬২ জন মালদার বাসিন্দা।

সুস্থতার খতিয়ান

অন্যদিকে মোট সুস্থতার সংখ্যা ১ হাজার ৮৭৬ জন। ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আলিপুরদুয়ারের ১৫৯ জন, কোচবিহারের ২৩১ জন, দার্জিলিংয়ের ৪১৪ জন, কালিম্পং এর ৬৯ জন, জলপাইগুড়ি ৪১৮ জন, উত্তর দিনাজপুরের ২০৬ জন, দক্ষিণ দিনাজপুরের ১৫৪ জন এবং মালদার ২২৫ জন।

ফিল্ড হাসপাতাল তৈরির উদ্যোগ চলছে

এদিকে পাশাপাশি শিলিগুড়িতে ফিল্ড হাসপাতাল তৈরি শুরু হয়ে গিয়েছে। তিনবাত্তি মোড়ের কাছে একটি বাড়ির তিনতলা জুড়ে যুদ্ধকালীন প্রস্তুতিতে তৈরি হচ্ছে হাসপাতাল। আগামী কয়েক দিনের মধ্যেই তা চালু করে দেওয়া যাবে বলে আশা করছেন উদ্যোক্তা শিলিগুড়ি ওয়েলফেয়ার অর্গানাইজেশন।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement