Advertisement

Dilip Ghosh Arjun Singh : "অর্জুনকে মুখ্যমন্ত্রী করে দিতাম", কেন বললেন দিলীপ ঘোষ?

সরকারে থাকলে অর্জুনকে মুখ্যমন্ত্রী করে দেওয়া যেত। পার্থ চট্টোপাধ্যায়ের পদত্যাগ করা উচিত। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে পরপর রাজনৈতিক গোলা নিক্ষেপ করলেন দিলীপ ঘোষ। যা নিয়ে হইচই বাংলার রাজনৈতিক মহলে। কী বললেন তিনি?

দিলীপ ঘোষ
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 22 May 2022,
  • अपडेटेड 11:43 AM IST
  • "অর্জুনকে মুখ্যমন্ত্রী করে দিতাম" কেন বললেন দিলীপ ঘোষ?
  • পেট্রল-ডিজেল নিয়ে রাজ্যকে কটাক্ষ
  • শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি

আমাদের সংখ্যাগরিষ্ঠতা নেই। সরকারে থাকলে মুখ্যমন্ত্রী করে দেওয়া যেত। সরকারে না থেকে এর চেয়ে বেশি কিছু বিধায়কদের দেওয়া সম্ভব নয় বলে দলের দোদুল্যমান বিধায়ক অর্জুন সিংকে কটাক্ষ করেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি তথা রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ। পাশাপাশি স্কুল সার্ভিস কমিশন নিয়োগ মামলায় নাম জড়ানো প্রাক্তন শিক্ষামন্ত্রী তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে আক্রমণ করে তাঁর পদত্যাগ দাবি করেন তিনি। তাঁর তোপের মুখে পড়ে রাজ্য সরকারও। পেট্রল-ডিজেলের দাম কমানো নিয়ে রাজ্যকে বিঁধেছেন তিনি।

সংখ্য়াগরিষ্ঠতা থাকলে অর্জুনকে মুখ্য়মন্ত্রী করে দেওয়া হতো

অর্জুন সিংয়ের দলবদলের ধুয়ো নিয়ে তাঁকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, "অনেকদিন ধরেই জল্পনা চলছে। উনি বলতে পারবেন কোথায় থাকবেন, কোথায় থাকবেন না। আজ যাঁরা নেতা, অন্য দল থেকে এলেও তাঁদের যোগ্য সম্মান দেওযা হয়েছে। আমরা তো মুখ্যমন্ত্রী করতে পারব না। কারণ আমাদের সংখ্যা নেই। নয়তো সেটাও করে দেওয়া হতো। পার্টির পুরনো কর্মীরা বঞ্চিত হয়েছেন, কিন্তু ওদের যোগ্য সম্মান দেওয়া হয়েছে। ওঁদের এবার দায়িত্ব, পার্টি যে সম্মান দিয়েছে, তার মর্যাদা ফিরিয়ে দেওয়া।" 

এসএসসি মামলা ও শিক্ষামন্ত্রী নিয়ে দিলীপের কটাক্ষ

প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই জেরার মুখে পড়তে হয়েছে। যদিও প্রাক্তন শিক্ষামন্ত্রীর আইনজীবী হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন, এসএসসি মামলায় তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ না করতে। কিন্তু ডিভিশন বেঞ্চ সেই আবেদন খারিজ করে দেয়। প্রয়োজনে তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে। বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, ওঁর প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত পদত্যাগ করে তদন্তে সহযোগিতা করা উচিত। তাঁর হয়ে রাজ্য সরকারের মামলা লড়া যে সাধারণ মানুষের টাকায় হচ্ছে তা ঠিক নয় বলে তিনি মন্তব্য করেছেন।

পেট্রোল-ডিজেল নিয়েও রাজ্যের ভূমিকার সমালোচনা করেন তিনি

Advertisement

পাশাপাশি পেট্রোল ডিজেল নিয়েও রাজ্যের ভূমিকার সমালোচনা করেন তিনি। তিনি বলেন, "রাজ্য শুধু আন্দোলন করে আর সমালোচনা করে চলেছে। কাজ করছে না। অন্য রাজ্য কমাচ্ছে, সারা দেশ কমাচ্ছে পেট্রোল-ডিজেলের দাম। এরা শুধু পুরনো গান গেয়ে চলেছেন কেন্দ্র টাকা দিলে তবে কমাবেন। পরের ধনে পোদ্দারি করে যাচ্ছেন। কোনও শিল্প নেই, খালি অন্য রাজ্যে রাজ্যের মাল এনে বেচে জিএসটি কামাচ্ছেন।" কেন্দ্রের টাকায় সরকার চলছে। ভাঁড়ারে টাকা নেই বলে মন্তব্য করেন তিনি।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement