Advertisement

রেল লাইন ধরে হাঁটতে হাঁটতে প্রেম, আলিপুরদুয়ারে ট্রেন ছিন্নবিচ্ছিন্ন করল যুগলকে

বাড়িতে লুকিয়ে পুজোর ছুটির দিন প্রেম করতে বেরিয়েছিলেন। একটু আবডাল খুঁজতে ঝোপেঝারে ঘেরা রেললাইনকে বেছে নিয়েছিলেন। শেষমেষ এমন পরিণতি হবে, তা নিজেরাও কল্পনা করতে পারেননি।

প্রতীকী ছবি
অসীম দত্ত
  • আলিপুরদুয়ার,
  • 04 Nov 2021,
  • अपडेटेड 5:28 PM IST
  • প্রেম করতে গিয়ে জান গেল
  • ট্রেনে কাটা পড়লেন যুগল
  • চালক ব্রেক কষেও বাঁচাতে পারেননি

রেললাইনের মাঝ বরাবর হাত ধরে প্রেমে মশগুল এক প্রেমিক যুগলের দেহ ছিন্নভিন্ন করে দিল এক যাত্রীবাহী ট্রেন। বৃহস্পতিবার দুপুর বারোটা নাগাদ এই ঘটনায় শোকের ছায়া নেমে আসে আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লকের গারোপাড়া চা বাগানে।

বাড়িতে লুকিয়ে অভিসারে গিয়েছিলেন দুজন

কালীপুজা উপলক্ষে ওই প্রেমিক যুগল পরিবারের নজর এড়িয়ে দুজনে বাড়ি থেকে বের হন। কেউ যাতে তাঁদের দেখতে না পায় সে জন্য সবার অলক্ষ্যে দুজনে গারোপাড়া রেল স্টেশন থেকে বেশ কিছুটা দূরে দুজনে দেখা করে। এরপর রেল লাইনের মাঝখান দিয়ে দুজনে হাত ধরে হাঁটতে শুরু করে। চোখে তখন ভবিষ্যতের স্বপ্ন।ঘর বাঁধার জল্পনা। কিন্তু তাঁরা ঘুণাক্ষরেও টের পাননি, তাঁদের জন্য এপারে নয়, পরপারে ঘর বাঁধা লেখা রয়েছে।

ট্রেনের হুইসলের আওয়াজ শুনতেই পাননি

প্রেমিক যুগল প্রেমের মন্ত্রে মশগুল হয়ে রেললাইন ধরে হাঁটতে থাকার সময়ই আলিপুরদুয়ার জংশন থেকে বামনহাটগামী যাত্রীবাহী প্যাসেঞ্জার ট্রেন দ্রুতগতিতে ছুটে আসে। রেল লাইনের উপর প্রেমিক যুগলকে হাঁটতেও দেখেন ট্রেনের চালক। বেশ কয়েকবার হুইসল দেন তিনি। কিন্তু প্রেমে মশগুল প্রেমিক যুগলের কানে সেই আওয়াজ পৌছয়নি। এরপর ট্রেনের চালক ইমারজেন্সি ব্রেক কষেও আর শেষ রক্ষা করতে পারেনি। মুহূর্তের মধ্যে ট্রেনের চালকের সামনেই প্রেমিক যুগলের দেহ ছিন্নভিন্ন হয়ে যায়।

চালকই খবর দেন পুলিশকে

ঘটনাস্থলেই মানবিক ট্রেনের চালক ট্রেনটিকে দাঁড় করিয়ে দেন। তারপর তিনিই আলিপুরদুয়ার জংশনের কর্তব্যরত জিআরপি এবং গারোপাড়া রেল স্টেশনের স্টেশন মাষ্টার কে ফোন করে গোটা ঘটনার কথা বিস্তারিত জানান। আলিপুরদুয়ার জংশন থেকে জিআরপি এসে  প্রেমিক যুগলের দেহ উদ্ধার করার পর ঘটনাস্থল থেকে ট্রেন নিয়ে গন্তব্যে রওনা হয় বামনহাট প্যাসেঞ্জার ট্রেন।

দীপাবলির রোশনাইয়ে বাধা

Advertisement

রেল পুলিশ জানিয়েছে ঘটনায় মৃত্যু যুবকের নাম লুইস ওরাওঁ (২৪) জিলিপা লোহার (১৮)। মৃত প্রেমিক যুগলের বাড়ি গারোপাড়া রেলস্টেশন সংলগ্ন এলাকায়। এদিকে ঘটনার খবর ছড়িয়ে পড়তেই শোকের ছায়া নেমে এসেছে গারোপাড়া চা বাগানে। গারোপাড়া চা বাগানের আদিবাসী শ্রমিক মহল্লা তখন দীপাবলির আলো রোশনাইয়ের প্রস্তুতি নিচ্ছে। পাড়ার দুটি তরতাজা প্রাণ দীপাবলির রোশনাই নিভিয়ে দিয়ে গেল। 

ভেঙে পড়েছেন ট্রেন চালক

নাম প্রকাশে অনিচ্ছুক ট্রেনের ওই চালক বলেন, আমার চোখের সামনে আমারই হাতে ঘটনাটি ঘটে গেল। নিমেষেই গোটা বিষয়টি ঘটে গিয়েছে। আজ পুজোর দিন, আমার হাতে এমন মর্মান্তিক ঘটনা ঘটে গেল তা আমি মানতেই পারছি না।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement