Advertisement

জিতেও মৌসম নূরে অনাস্থা মালদায়, কোন্দল মেটাব, সভাপতি হয়ে বললেন রহিম

গণি খানের বোনঝিকে জেলা সভাপতি পদ থেকে সরিয়ে দিল তৃণমূল। উত্তরবঙ্গে সবচেয়ে ভাল ফল হয়েছে মালদায়। উত্তরবঙ্গের জেলাগুলিতে গেরুয়া ঝড়ের মধ্যে একা দ্বীপের মত সবুজ দেখিয়েছে মালদাকে। তবু প্রাক্তন সাংসদ, বিধায়ক  ও গণি খানের বোনঝি মৌসম নূরের মত হেভিওয়েট নেত্রীকে বদলে দিয়ে সভাপতি করা হল আব্দুল রহিম বক্সিকে। কিন্তু কেন ?

মালদার নতুন সভাপতি
মিল্টন পাল
  • মালদা,
  • 16 Aug 2021,
  • अपडेटेड 7:13 PM IST
  • জয়ের পরও রদবদল মালদা জেলায়
  • মৌসমের সভাপতির চাকরি গেল
  • কোন্দল আছে, মেটাতে হবে দাবি নতুন সভাপতির

মালদায় মেগা বদল

উত্তরবঙ্গে সবচেয়ে ভাল ফল হয়েছে মালদায়। উত্তরবঙ্গের জেলাগুলিতে গেরুয়া ঝড়ের মধ্যে একা দ্বীপের মত সবুজ দেখিয়েছে মালদাকে। তবু বদলে গেল নেতা। অনেক জায়গাতেই বদলেছে জেলা সভাপতি। তবে প্রাক্তন সাংসদ, বিধায়ক  ও গণি খানের বোনঝি মৌসম নূরের মত হেভিওয়েট নেত্রীকে বদলে দিয়ে দলে বার্তা দেওয়া হল।

মৌসমের জায়গায় রহিম

মৌসম বেনজির নূরকে সরিয়ে মালদা জেলা তৃণমূলের সভাপতি করা হলো আব্দুর রহিম বক্সিকে। যদিও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায় ঘোষণা করেছিলেন এক মন্ত্রী এক পদ। সেই দিকে নজর রেখেই মুলত এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। তবে মালদা জেলায় গোষ্ঠী কোন্দল রয়েছে এটাও ঠিক। গোষ্ঠী কোন্দল রুখতেই মূলত বাড়তি কাজ করবেন বলে দাবি নতুন জেলা সভাপতির।

এক পদ এক দায়িত্ব !

তৃণমূল সুপ্রিম মমতা বন্দোপাধ্যায় বেশ কিছুদিন আগে ঘোষণা করেছিল এক পদ এক মন্ত্রিত্ব। আর সেই দিকে নজর রেখে মালদা জেলায় ব্যপক রদবদল করা হয়। মালদা জেলা সভাপতি ঘোষণা করা হল মালতিপুরের বিধায়ক আব্দুল রহিম বক্সিকে।

জেলায় উথালপাথাল

চেয়ারম্যান করা হল রতুয়ার বিধায়ক সমর মুখোপাধ্যায়কে। মহিলা সভাপতি করা হল পুরাতন মালদা পঞ্চায়েত সমিতির সভাপতি মৃণালিনী মাইতিকে। জেলা যুব সভাপতি করা হল বৈষ্ণবনগরের বিধায়ক চন্দনা সরকারকে। জেলা আইএনটিটিইউসির সভাপতি করা হল শুভদীপ সান্য়ালকে। ইংরেজবাজারের শহর সভাপতি করা হল নরেন্দ্রনাথ তিওয়ারিকে। পুরাতন মালদার শহর সভাপতি করা হয় প্রসেনজিৎ দাসকে। এই ব্যাপক রদবদলকে কোন্দলমুক্ত করা হল বলে মনে করছে। তবে গোষ্ঠী কোন্দল একেবারেই উড়িয়ে দিচ্ছে না দল। তবে ২০২১ সালে মালদা জেলা থেকে ১২টি আসনের মধ্যে ৮ টি আসন দখল করেছে তৃণমূল কংগ্রেস। ৪টি পেয়েছে বিজেপি। 

Advertisement

কোন্দল মেটাব বললেন নতুন সভাপতি

নবনির্বাচিত মালদা জেলা তৃণমূল সভাপতি আব্দুর রহিম বক্সি জানান, দল দায়িত্ব দিয়েছে কাজ করব। গোষ্ঠী কোন্দল মেটাতে সক্রিয় হব। বিজেপির বিরুদ্ধে এক কাট্টা হয়ে লড়াই করব। মৌসম বেনজির নূর অবশ্য মুখে একতার কথাই বলেছেন। আমি রাজ্যসভার সাংসদ আছি। তাই দল রহিম বক্সিকে জেলার দায়িত্ব দিয়েছে। সবাই একসঙ্গে কাজ করব।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement