Advertisement

মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য করেই দুয়ারে নেতা, আলিপুরদুয়ারে বিতর্ক চরমে

মুখ্যমন্ত্রীর সেই নির্দেশ উপেক্ষা করেই আলিপুরদুয়ার মহকুমা শাসকের সাথে শহরের বিভিন্ন ওয়ার্ডের দুয়ারে সরকার কর্মসূচি অনুষ্ঠান চষে বেড়াচ্ছেন আলিপুরদুয়ার টাউন ব্লকের তৃনমুল সভাপতি দীপ্ত চট্টোপাধ্যায়। যা নিয়ে ক্ষোভে ফুঁসছে বিরোধীরা।

দুয়ারে সরকারে দুয়ারে নেতা
অসীম দত্ত
  • আলিপুরদুয়ার,
  • 26 Aug 2021,
  • अपडेटेड 1:45 PM IST
  • মুখ্যমন্ত্রীর নির্দেশ সরকারি অনুষ্ঠানে নেতারা যাবে না
  • নির্দেশ অমান্য করার অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে
  • অস্বস্তিতে তৃণমূল, খোঁজ নেওয়ার আশ্বাস
  • মহকুমাশাসকের দাবি, নেতাকে চেনেন না

মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য করে দুয়ারে নেতা

মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ, দুয়ারে সরকার কর্মসূচি অনুষ্ঠানে কোন দলীয় নেতা যাবেন না। অথচ মুখ্যমন্ত্রীর সেই নির্দেশকে উপেক্ষা করেই আলিপুরদুয়ার মহকুমা শাসকের সাথে শহরের বিভিন্ন ওয়ার্ডের দুয়ারে সরকার কর্মসূচি অনুষ্ঠান চষে বেড়াচ্ছেন আলিপুরদুয়ার টাউন ব্লকের তৃনমুল সভাপতি দীপ্ত চট্টোপাধ্যায়।

অল্প সময়, বেশি না, দাবি অভিযুক্ত নেতা

যদিও দীপ্ত চট্টোপাধ্যায় এ বিষয়ে জানিয়েছেন, তিনি শুধুমাত্র তার ওয়ার্ডে অনুষ্ঠিত দুয়ারে সরকার কর্মসূচিতেই কিছুক্ষণের জন্য গিয়ে চলে এসেছেন। তবে রাজ্য সরকারের বিরোধী দল বিজেপির অভিযোগ পুরসভা ভোটের ফায়দা তুলতে দীপ্তবাবু দলের নির্দেশে এই ভাবে দুয়ারে সরকার কর্মসূচি অনুষ্টানে উপস্থিত থেকে মানুষকে প্রভাবিত করার চেষ্টা করছেন। যাতে আলিপুরদুয়ারের আগামী পুরসভা নির্বাচনে আলিপুরদুয়ারে তৃণমূল জয়ী হয়। তিনি ফের আলিপুরদুয়ার পুরসভার চেয়ারম্যান হতে পারেন।

মহকুমাশাসকের দাবি তিনি চেনেন না

আলিপুরদুয়ারের মহকুমা শাসক বিপ্লব সরকার এই প্রসঙ্গে বলেন, আমি এই জেলায় নতুন এসেছি। কে কোন নেতা? কোন দলের কিছুই জানি না। আমি প্রশাসনের উপর তলার নির্দেশে জেলার বিভিন্ন দুয়ারে সরকার কর্মসূচি অনুষ্ঠানে যাই। সেখানে কে কোন দলের নেতা, আমি কি করে জানব। এটা আমার জানার কথা নয়।

চেয়ারম্যান হতেই মরিয়া অভিযুক্ত নেতা

আলিপুরদুয়ারের বিজেপির বিধায়ক সুমন কাঞ্জিলালের অভিযোগ, শাসক দলের নেতারা দলীয় নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রীর কথাই শোনে না। বিরোধী দলের কথা কি শুনবে। উনি চেয়ারম্যান হওয়ার জন্য পাগল হয়ে গিয়েছেন। আগে কংগ্রেস দলের হয়ে চেয়ারম্যান ছিলেন। তারপর তৃণমূলে যোগদান করার পর আর চেয়ারম্যান হতে পারেননি।

প্রশাসক করা হয়নি, তাই মুষড়ে পড়েছেন প্রাক্তন চেয়ারম্যান

Advertisement

আলিপুরদুয়ার পুরসভার মেয়াদ শেষ হয়েছে ২০০৭ সালে। তারপর থেকে তৃণমূল বেশ কয়েকজনকে প্রশাসক করলেও তাঁকে দল থেকে পুরসভার কোন দায়িত্ব দেওয়া হয়নি। তাই তিনি মুষড়ে পড়েছেন। তিনি ফের পুরসভার চেয়ারম্যান হওয়ার জন্য দলীয় নেত্রীর আদেশ উপেক্ষা করে দুয়ারে সরকার কর্মসূচি অনুষ্ঠানে ঘুরে বেড়াচ্ছেন বলে অভিযোগ। 

সৌরভ খতিয়ে দেখবেন বলে জানান

আলিপুরদুয়ার জেলা তৃণমূলের মুখপাত্র তথা এসজেডিএর চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না। যদি এ রকম কিছু হয়ে থাকে, তবে দলের জেলা সভাপতি প্রকাশ চিকবড়াইক এবং দলের জেলা চেয়ারম্যান মৃদুল গোস্বামীকে বিষয়টি জানাব।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement