Advertisement

আগে করোনা মোকাবিলা, পরে অন্য কিছু, জানালেন পরেশ অধিকারী

আপাতত কোনও রকম অন্য কিছু নয়, প্রাথমিক লক্ষ্য নিজের বিধানসভা এলাকা সহ গোটা জেলায় করোনা মোকাবিলায় কাজ করা। রাজ্য়ের নব নিযুক্ত শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী নিজের এলাকা মেখলিগঞ্জে ফিরেই এ কথা জানিয়ে দিলেন।

পরেশ অধিকারী
সংগ্রাম সিংহরায়
  • কোচবিহার,
  • 13 May 2021,
  • अपडेटेड 3:35 PM IST
  • আগে করোনা, পরে অন্য সব
  • জেলার মানুষের স্বার্থে কাজ করবো
  • শুক্রবার প্রশাসনের সঙ্গে বৈঠক

আপাতত কোনও রকম অন্য কিছু নয়, প্রাথমিক লক্ষ্য নিজের বিধানসভা এলাকা সহ গোটা জেলায় করোনা মোকাবিলায় কাজ করা। রাজ্য়ের নব নিযুক্ত শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী নিজের এলাকা মেখলিগঞ্জে ফিরেই এ কথা জানিয়ে দিলেন।

পরেশকে ঘিরে উচ্ছ্বাস মেখলিগঞ্জে

এদিন তিনি মেখলিগঞ্জে ফিরতেই তাঁকে ঘিরে অনুরাগী ও তৃণমূল কর্মী সমর্থকদের উচ্ছ্বাস শুরু হয়। কোভিড বিধি মেনে তাঁকে সংবর্ধিত করা হয় অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে। বাম আমলে খাদ্যমন্ত্রী ছিলেন। তারপর দীর্ঘদিন পর ফের মন্ত্রীসভায়। এদিন শহরে ফিরে সেখানে তিনি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নিজের পরবর্তী পদক্ষেপের অগ্রাধিকারের তালিকা জানিয়ে দেন।

শুক্রবার থেকেই করোনা সংক্রমণে কাজ শুরু করবেন 

মন্ত্রী পদে শপথ নিয়ে নিজের বিধানসভা কেন্দ্রে ফিরে এসেই করোনা সংক্রমণ রোধে কাজ শুরু করবেন বলে জানিয়ে দেন। শুধু তাই নয়, মেখলিগঞ্জে করোনা নিয়ন্ত্রণের জন্য ব্যবস্থা গ্রহণের পাশাপাশি তিনি কোচবিহার জেলা শহরে এসেও প্রশাসনিক আধিকারিকদের সাথে বৈঠক করে করোনা মোকাবিলায় প্রশাসনিক বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে খোঁজ খবর নেবেন বলে জানিয়েছেন।

পরেশবাবুর বক্তব্য

পরেশবাবু  এদিন বলেন, “গোটা দেশেই এখন করোনা ভাইরাস ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে। তাই আমাদের প্রাথমিক লক্ষ্য মানুষের পাশে থাকা ও তাঁর যাতে পরিষেবা ঠিকমতো পায় তা দেখা। রাজ্য সরকার করোনা নিয়ন্ত্রণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। গোটা রাজ্যের সাথে সাথে আমাদের জেলা ও আমার বিধানসভা এলাকাতে যাতে করোনা মারাত্মক আকার না নিতে পারে, তার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রীর নির্দেশে প্রয়োজনীয় যা যা পদক্ষেপ করার করতে হবে।''

পরেশবাবুর রাজনৈতিক অভিজ্ঞতা

পরেশ অধিকারীর রাজনাতিক অভিজ্ঞতা কম নয়। বাম আমলে খাদ্য দফতরের পূর্ণ মন্ত্রী ছিলেন। ২০১৯ লোকসভা নির্বাচনের আগে তৃণমূলে যোগদান করেন। সেবার তিনি কোচবিহার লোকসভা কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে প্রার্থী হলেও পরাজয়ের সম্মুখীন হন। এবার ফের তিনি মেখলিগঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে লড়াইয় করে জয়ী হয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রীসভায় স্কুল শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী হয়ে জায়গা পেয়েছেন। কাজেই প্রশাসনিক দক্ষতায় অনেকটাই নিপুণ পরেশ বাবু। মেখলিগঞ্জ সহ কোচবিহার জেলায় অনেক মানুষের বিশ্বাস করোনার সংক্রমণের মত ভয়াবহ পরিস্থিতি সামলাতে জেলা প্রশাসনের সাথে দক্ষতার সাথে কাজ করতে সক্ষম হবেন তিনি

Advertisement

বিতর্ক এখন অতীত

কিছুদিন আগেই মেয়েকে স্কুলের শিক্ষিকা পদে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। যদিও পরে তা নিয়ে কেউ তেমন সরব হননি। ফলে সে সব এখন অতীত।     

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement