Advertisement

৪ ফেব্রুয়ারি উত্তরবঙ্গ মেডিক্যালে শুরু হতে চলেছে ইন্টিগ্রেটেড ক্যানসার চিকিৎসা

উত্তরবঙ্গ মেডিক্যালে এক ছাদের তলায় ক্যান্সারের উন্নত মানের অত্যাধুনিক চিকিৎসা। উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। আগামী ৪ ফেব্রুয়ারি থেকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে মুকুটে যোগ হতে চলেছে এই নতুন পালক।

ফাইল ছবি
জয়দীপ বাগ
  • শিলিগুড়ি,
  • 21 Jan 2022,
  • अपडेटेड 11:10 PM IST
  • উত্তরবঙ্গে ইন্টিগ্রেটেড ক্যানসার ট্রিটমেন্ট
  • ৪ ফেব্রুয়ারি উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী
  • এক জায়গায় সমস্ত ইউনিট

ক্যান্সারের উন্নত মানের চিকিৎসার জন্য আর ভিন রাজ্যে দৌড়াতে হবে না। এবার উত্তরবঙ্গে মিলবে নিখরচে ক্যান্সারের উন্নত মানের চিকিৎসা।  এমনটা দাবি করে আগামী ৪ ফেব্রুয়ারি থেকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে মুকুটে যোগ হতে চলেছে এই নতুন পালক। ওইদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা থেকে মেডিক্যালের এই নতুন বিভাগের রিমোট কন্ট্রোলে উদ্বোধন করবেন। এক ছাদের তলায় মিলবে সমস্ত রকম চিকিৎসা পরিষেবা।

শিলিগুড়িতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে প্রতিদিন উত্তরবঙ্গের প্রত্যন্ত এলাকার মানুষেরা চিকিৎসা করাতে আসেন। তবে মেডিকেলে ক্যান্সার বিভাগ থাকলেও এতদিন ক্যান্সারের সমস্ত বিভাগগুলি ছড়িয়ে-ছিটিয়ে ছিল। তাই সমস্ত বিভাগে এক ছাতার তলায় এনে মেডিকেল থেকে উন্নত মানের ক্যান্সারের চিকিৎসা দিতে তৎপর রাজ্য স্বাস্থ্য দপ্তর।

আগামী ৪ ফেব্রুয়ারি বিশ্ব ক্যানসার দিবসে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের উন্নত ওই ক্যানসার চিকিৎসা পরিষেবার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তার আগে শুক্রবার উত্তরবঙ্গের শাখা সচিবালয় উত্তরকন্যায় ওই বিষয়ে স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে প্রশাসনিক বৈঠক করলেন রাজ্য স্বাস্থ্য বিভাগের উত্তরবঙ্গের অফিসার অন স্পেশাল ডিউটি সুশান্ত রায়।

পাশাপাশি এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন মেডিকেল কলেজের অধ্যক্ষ ইন্দ্রজিৎ সাহা, সুপার সঞ্জয় মল্লিক, পূর্ত দপ্তরের আধিকারিক সহ অন্যান্যরা। মূলত রাজ্য সরকারের আর্থিক সহযোগিতায় ওই উন্নত ও অত্যাধুনিক ক্যানসার চিকিৎসা পরিষেবা চালু হবে মেডিকেল কলেজ ও হাসপাতালে। জানা গিয়েছে ৬৩ টি অত্যাধুনিক শয্যা ও ক্যানসার চিকিৎসার সমস্তরকম পরীক্ষা ও চিকিৎসা এবার এক ছাদের তলায় মিলবে।

 সংবাদ মাধ্যমে সুশান্ত রায় বলেন, এখন থেকে ক্যানসার চিকিৎসা সংক্রান্ত সমস্ত ইন্টিগ্রেটেড ওই পরিষেবা এক ছাদের তলায় মিলবে। এর আগে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ক্যানসার চিকিৎসা সংক্রান্ত পরিষেবা থাকলেও বিভিন্ন বিভাগগুলো ছড়িয়ে ছিটিয়ে ছিল। এতে রোগীদের কিছুটা অসুবিধা হতো।  আর অল্প কাজ বাকি রয়েছে। সেসব চার পাঁচদিনের মধ্যে শেষ হয়ে যাবে। এর ফলে উত্তরবঙ্গের মানুষের অনেকটা সুবিধা হবে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement