Advertisement

অসম-শিলিগুড়ি বন্ধ রুটে বাস চলাচল শুরু করতে উদ্যোগ এনবিএসটিসি-র

করোনার পর থেকে বেশ কিছু বাসের রুট বন্ধ হয়ে আছে। সেগুলি খোলার ব্যাপারে দ্রুত পদক্ষেপ করা হবে বলে ঘোষণা করলেন এনবিএসটিসির চেয়ারম্যান পার্থপ্রতিম মিত্র।

বন্ধ রুটগুলি খুলবে
অসীম দত্ত
  • আলিপুরদুয়ার,
  • 13 Sep 2021,
  • अपडेटेड 8:34 AM IST
  • সারপ্রাইজ ভিজিট করে চেয়ারম্যান পেলেন একাধিক দাবি
  • শিলিগুড়ি-অসমের বন্ধ রুট খোলার প্রস্তাব
  • মডেল ডিপো হবে আলিপুরদুয়ারে

আলিপুরদুয়ার ডিপো থেকে ফের অসমের বঙ্গাইগাঁও ও কোকরাঝাড় জেলায় বাস চালানোর সিদ্ধান্ত নিল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার(এনবিএসটিসি)। সোমবার এই ঘোষণা করেন সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায়।

সারপ্রাইজ ভিজিটে নতুন আশ্বাস

কোভিড-১৯ পরিস্থিতির শুরু থেকেই এনবিএসটিসি’র আলিপুরদুয়ার-বঙ্গাইগাঁও ও আলিপুরদুয়ার কোকরাঝাড় রুটের বাস  দু’টি বন্ধ করে দেয় সংস্থা। অন্যদিকে, শিলিগুড়ি থেকে সন্ধ্যার পর আলিপুরদুয়ারে ফেরার দু’টি বাসও দীর্ঘদিন ধরে বন্ধ হয়ে আছে। সোমবার সংস্থার আলিপুরদুয়ার ডিপো সারপ্রাইজ ভিজিট করে এই বাস ও রুট চালুর আশ্বাস দিয়েছেন এনবিএসটিসি’র চেয়ারম্যান পার্থপ্রতিম রায়।

একাধিক দাবি 

এদিন বিকালে আচমকা সংস্থার আলিপুরদুয়ার ডিপো পরিদর্শনে আসেন পার্থপ্রতিমবাবু। ডিপো পরিদর্শন করে ডিপোর কর্মীদের সঙ্গে কথা বলেন তিনি। এরপর পার্থপ্রতিমবাবু আলিপুরদুয়ার পুরসভার পুর প্রশাসক বোর্ডের চেয়ারম্যান বাবলু কর ও তৃণমূলের টাউন ব্লক সভাপতি দীপ্ত চট্টোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন। সেই সময়েই পার্থপ্রতিমবাবুর কাছে বাবলুবাবু ও দীপ্তবাবু একটি দাবিপত্র তুলে দেন। পার্থপ্রতিমবাবুকে তাঁরা সংবর্ধনাও দেন।

শিলিগুড়ি-আলিপুরদুয়ার থমকে যাওয়া বাস চালুর দাবি

পুর প্রশাসক বোর্ডের চেয়ারম্যান বাবলুবাবু বলেন, সন্ধ্যা সাড়ে ছ’টা ও সাড়ে সাতটার সময় শিলিগুড়ি থেকে পর পর আলিপুরদুয়ারে এনবিএসটিসি’র দু’টি বাস আসত। কিন্তু কি এক অজানা কারণে সেই বাস দু’টি আর শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ারে আসছে না। আমরা এনবিএসটিসি’র চেয়ারম্যানের কাছে ওই দু’টি বাস ফের চালুর দাবি জানিয়েছি।

চলবে কোকরাঝাড় ও বঙ্গাইগাঁও রুটের বাসও

এনবিএসটিসি’র চেয়ারম্যান বলেন, করোনা পরিস্থিতি শুরুর সময় থেকে আলিপুরদুয়ার-কোকরাঝার ও আলিপুরদুয়ার-বঙ্গাইগাঁও রুট দু’টি বন্ধ হয়ে আছে। আমরা সংস্থার ওই দু’টি রুট দ্রুত চালু করার চেস্টা করছি। সন্ধ্যার পর শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ারে আসার বন্ধ থাকা ওই দু’টি বাসও চালু হবে।

মডেল ডিপো হবে কবে ?

Advertisement

এদিকে, এনবিএসটিসি’র আলিপুরদুয়ার ডিপোকে মডেল ডিপো হিসাবে গড়ে তোলার জন্য অতীতে ৩ কোটি টাকার একটি পরিকল্পনা প্রস্তাব উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরে পাঠানো হয়েছিল। সেই উদ্যোগ কতদূর এগিয়েছে এবিষয়ে প্রশ্ন করা হলে এদিন পার্থপ্রতীমবাবু বলেন, প্রস্তাবটি গিয়েছে ঠিকই। কিন্তু এখনও অর্থ বরাদ্দ হয়নি। সংস্থার আলিপুরদুয়ার ডিপোকে মডেল ডিপোর ওই প্রস্তাবটি আমরা খতিয়ে দেখছি। অর্থ বরাদ্দ হলেই কাজ হবে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement