Advertisement

হারতে হারতে ক্লান্ত, পুরভোটে হারতে রাজি নয় তৃণমূল, প্রস্তুতি শুরু আলিপুরদুয়ারে

শুক্রবার রাজ্যের নতুন ফালাকাটা পুরসভার পুর ভোটের প্রস্তুতি শুরু করে দিল শাসক দল তৃণমূল কংগ্রেস। পুর ভোটের প্রস্তুতির জন্য এদিন ফালাকাটা পুরসভায় দলের ওয়ার্ডভিত্তিক একজন করে আহ্বায়ক ও একজন করে পর্যবেক্ষকের নাম ঘোষণা করল। 

পুরসভাল দখলে রাখতে মরিয়া তৃণমূল
অসীম দত্ত
  • শিলিগুড়ি,
  • 24 Sep 2021,
  • अपडेटेड 11:42 PM IST
  • আলিপুরদুয়ারে পুরসভা দখলে রাখতে মরিয়া তৃণমূল
  • বিভিন্ন পদে সুষম বিন্যাসের চেষ্টা
  • মহিলাদের সামনের সারিতে জায়গা

লোকসভা নির্বাচনে বিজেপির কাছে হারতে হয়েছে। বিধানসভার নির্বাচনেও বিজেপির কাছে পরাজিত হয়েছে শাসকদল। তবে নবনির্মিত পুরসভার নির্বাচনে বিজেপির কাছে কোন ভাবেই পরাস্ত হতে রাজি নয় শাসকদলের জেলা নেতৃত্ব। আর সে কারণেই  শুক্রবার রাজ্যের নতুন ফালাকাটা পুরসভার পুর ভোটের প্রস্তুতি শুরু করে দিল শাসক দল তৃণমূল কংগ্রেস। পুর ভোটের প্রস্তুতির জন্য এদিন ফালাকাটা পুরসভায় দলের ওয়ার্ডভিত্তিক একজন করে আহ্বায়ক ও একজন করে পর্যবেক্ষকের নাম ঘোষণা করল। 

ওয়ার্ডভিত্তিক এই আহ্বায়ক ও পর্যবেক্ষক নিয়োগ

এদিন ফালাকাটার কমিউনিটি হলে দলের ওয়ার্ডভিত্তিক এই আহ্বায়ক ও পর্যবেক্ষকদের নাম ঘোষণা করেন দলের ব্লক সভাপতি সুভাষ রায়। দলের ওয়ার্ডভিত্তিক এই আহ্বায়ক ও পর্যবেক্ষক নিয়োগের ক্ষেত্রে মাদার ছাড়াও দলের মহিলা ও যুব সংগঠনকে প্রাধান্য দেওয়া হয়েছে। একই সঙ্গে আহ্বায়ক ও পর্যবেক্ষক নিয়োগের ক্ষেত্রে শিক্ষকদেরও প্রাধান্য দেওয়া হয়েছে।

পুরভোটের প্রস্তুতি

দলের ব্লক সভাপতি সুভাষবাবু বলেন, রাজ্য নেতৃত্বের নির্দেশে ফালাকাটা পুরসভা ভোটে দলের প্রস্তুতি শুরু করার জন্য শুক্রবার ওয়ার্ডভিত্তিক একজন করে আহ্বায়ক ও পর্যবেক্ষকের নাম ঘোষণা করা হয়েছে। শুক্রবার ওয়ার্ডভিত্তিক দলের আহ্বায়ক ও পর্যবেক্ষকদের নাম ঘোষণার মধ্য দিয়েই দলের ফালাকাটা পুর ভোটের প্রস্তুতি শুরু করা হয়েছে। 

প্রস্তুতি নিয়ে সতর্ক তৃণমূল

সুভাষবাবু বলেন, যে সব ওয়ার্ডে একাধিক বুথ আছে সেই ওয়ার্ডগুলিতে যুগ্ম আহ্বায়ক ও যুণ্ম পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। পুর ভোট কবে হবে তা এখনও নির্দিষ্ঠ নয়। কিন্তু তার জন্য দল অপেক্ষা করতে রাজি নয়। তাই যখনই পুর ভোট হোক না কেন ভোটের প্রস্তুতিতে যেন কোন অসুবিধা না হয়।

মহিলা নেত্রীদের উপর জোর

পুর ভোটের এই ওয়ার্ডভিত্তিক আহ্বায়কের তালিকায় সুভাষবাবু নিজেও আছেন। ওয়ার্ডভিত্তিক পর্যবেক্ষকদের তালিকায় দলের মহিলা সংগঠনে পক্ষ থেকে একজনকে রাখা হয়েছে। দলের মহিলা ব্লক সভানেত্রী সুতপা ভদ্রকে ওয়ার্ডে পর্যবেক্ষকের তালিকায় রাখা হয়েছে। দলের যুব সংগঠন থেকে ওয়ার্ডের পর্যবেক্ষকের তালিকায় রাখা হয়েছে দু’জনকে। তৃণমূল ব্লক যুব সভাপতি শুভব্রত দে নিজেও ওই তালিকায় আছেন।

Advertisement

ওয়ার্ড বিন্যাস নিয়ে কোনও আপত্তি নেই

রাজ্যের নতুন পুরসভা ফালাকাটায় পুরসভানির্বাচন হবে। ইতিমধ্যেই ফালাকাটা পুরসভার ওয়ার্ড বিন্যাসের প্রাথমিক খসড়া তালিকা প্রকাশ হয়েছে। ওয়ার্ড বিন্যাসের খসড়া তালিকা নিয়ে প্রশাসন নাগরিকদের মতামতও নিয়েছে শাসকদল। ওয়ার্ড বিন্যাসের খসড়া নিয়ে এখনও পর্যন্ত একজন নাগরিকও কোন আপত্তি তোলেনি।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement