Advertisement

আলিপুরদুয়ারে 'খেলা শুরু' গঙ্গাপ্রসাদের, দিলীপের আসার আগে পঞ্চায়েত হাতছাড়া বিজেপির

একুশের নির্বাচনে আলিপুরদুয়ার জেলার সবকটি আসত জিতেও স্বস্তিতে নেই বিজেপি।

কালচিনির একটি পঞ্চায়েতের দখল নিল তৃণমূল
অসীম দত্ত
  • আলিপুরদুয়ার,
  • 26 Jun 2021,
  • अपडेटेड 7:01 PM IST
  • একুশের নির্বাচনে আলিপুরদুয়ার জেলার সবকটি আসত জিতেও স্বস্তিতে নেই বিজেপি
  • আজ কালচিনি ব্লকের জয়গাঁ ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের দখল নিল তৃণমুল কংগ্রেস
  • যা নিয়ে প্রবল অস্বস্তিতে গেরুয়া শিবির

একুশের নির্বাচনে আলিপুরদুয়ার জেলার সবকটি আসত জিতেও স্বস্তিতে নেই বিজেপি। তাঁদের দলের জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা সম্প্রতি ঘাসফুল শিবিরে নাম লিখিয়েছেন। তাঁর সঙ্গে সেদিনই বিজেপি ছেড়ে তণমূলে  যোগ দিয়েছিলেন আরও ৭ নেতা। আর আজ কালচিনি ব্লকের জয়গাঁ ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের দখল নিল তৃণমুল কংগ্রেস। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আলিপুরদুয়ারে যাওয়ার মাত্র ২৪ ঘণ্টা আগে এই ঘটনায় প্রবল অস্বস্তিতে গেরুয়া শিবির। অস্বস্তি আরও বেড়েছে কারণ, গঙ্গাপ্রসাদ শর্মার হাত ধরেই কালচিনির এই পঞ্চায়েত দখল করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।  

শনিবার দুপুরে কালচিনির সাবিত্রী ধর্মশালায় একসঙ্গে ১১ জন বিজেপির পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগদান করেন। এর জেরে কালচিনি ব্লকের জয়গাঁ ১ নম্বর গ্রাম পঞ্চায়েতটি বিজেপির হাতছাড়া হয়। বিজেপির দলত্যাগী নেতাদের হাতে তৃণমূলের পতাকা তুলে দেন কালচিনি বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর পাশাং লামা।

আরও পড়ুন : EXCLUSIVE: গঙ্গাপ্রসাদ দল ছাড়বেন ভোটের আগে থেকেই জানত BJP!
 

গত বিধানসভা নির্বাচনে রাজ্যের একমাত্র জেলা হিসেবে আলিপুরদুয়ারে সবকটি আসন দখল করে বিজেপি । কিন্তু ভোটের পরই দলের জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মার সঙ্গে বিজেপির কেন্দ্রীয় এবং রাজ্য নেতৃত্বের দূরত্ব তৈরি হয়। গত সোমবার কলকাতায় গিয়ে তৃণমূলে যোগদান করেন তিনি। যদিও গঙ্গাপ্রসাদ শর্মার দলত্যাগকে গুরুত্ব দেয়নি গেরুয়া শিবির। তবে আজতক বাংলাকে গঙ্গাপ্রসাদ বলেছিলেন, 'কিছুদিনের মধ্যেই বিজেপি বুঝতে পারবে, তাদের ক্ষতি হল না উপকার হল।' আর আজ গঙ্গাপ্রসাদের নেতৃত্বে জয়গাঁ ১ নম্বর গ্রাম পঞ্চায়েত দখলের ঘটনার পর রাজনৈতিক মহল মনে করছে, 'খেলা' শুরু করে দিয়েছেন গঙ্গাপ্রসাদ। বিজেপির ঘর ভাঙতেই যে তিনি তৃণমূলে গিয়েছেন, তা পরিষ্কার করে দিলেন। 

জয়গাঁ ১ নম্বর গ্রাম পঞ্চায়েত দখল করল তৃণমূল

রাজনৈতিক মহল এও বলছে, বিজেপির রাজ্য এবং কেন্দ্রীয় নেতৃত্বের কাছে এই মুহুর্তে সবচেয়ে বড় চ্যালেঞ্জ আলিপুরদুয়ারের নির্বাচিত পাঁচ বিজেপি বিধায়ককে দলে ধরে রাখা৷ কারণ, ইতিমধ্যেই জল্পনা ছড়িয়েছে গঙ্গাপ্রসাদের হাত ধরেই তৃণমূলে নাম লেখাতে  পারেন জেলার একাধিক বিজেপি বিধায়ক। এদিকে বিজেপি সূত্রে খবর, জেলায় বিধায়কদের ধরে রাখতে তাঁদের সঙ্গে একাধিক কেন্দ্রীয় এবং রাজ্য নেতৃত্ব যোগাযোগ রাখছেন। 

Advertisement

যদিও গঙ্গাপ্রসাদ শর্মা বিজেপির এসব পদক্ষেপকে গুরুত্ব দিতে নারাজ। তিনি বলেন, 'বিজেপির শেষের শুরু হয়ে গিয়েছে। দিদির উন্নয়নে সামিল হতে যাঁরা তৃণমূলে আসবেন, তাঁদের সবাইকে স্বাগত।' 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement