Advertisement

সপরিবার আত্মহত্যার হুমকি, রাস্তায় চপ ভেজে বিক্ষোভ TET ঊত্তীর্ণদের

চাকরি না পেলে মার্চে সপরিবার আত্মঘাতী হওয়ার হুমকি 'টেট' পাশদের। চাকরির দাবি জানিয়ে মেদিনীপুরের রাস্তায় নকল মৃতদেহ সেজে এবং চপ ভেজে প্রতিবাদ জানালেন তাঁরা। এমনকী জেলাশাসকের কাছে স্বেচ্ছামৃত্যুর দাবি জানিয়ে চিঠি দিলেন তাঁরা।

প্রতীকী আন্দোলন
শাজাহান আলী
  • মেদিনীপুর,
  • 11 Feb 2022,
  • अपडेटेड 3:42 PM IST
  • সপরিবার আত্মহত্যার হুমকি
  • রাস্তায় চপ ভেজে বিক্ষোভ TET ঊত্তীর্ণদের
  • মার্চেই আত্মঘাতী হতে চেয়ে জেলাশাসকের কাছে দাবি

মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন টেট পাশদের সবাইকে চাকরি দেওয়া হবে। হয়নি। কেন হয়নি? চাকরি না পেলে নবান্নের সামনে গিয়ে পরিবার নিয়ে আত্মঘাতী হবেন বলে হুমকি দিলেন প্রাথমিকে টেট পাশরা। তাঁদের দাবি চাকরি দিতে হবে। তাঁরা স্বেচ্ছামৃত্যুর দাবিপত্র নিয়ে জেলাশাসকের কাছে হাজির হয়েছেন তাঁরা। তাঁদের দাবি মুখ্যমন্ত্রী যদি কয়েক দিনের মধ্য়ে চাকরি দিতে পারবেন কি না পরিষ্কার না জানান, তাহলে তাঁরা মার্চের প্রথম সপ্তাহে আত্মঘাতী হবেন।

মেদিনীপুর শহরের রাস্তায় শুক্রবার চাকরির দাবিতে এবং মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতিকে ব্যঙ্গ করে রাস্তায় প্রতীকী মৃতদেহ নিয়ে চপ ভেজে বিক্ষোভ করেন টেট পাশরা। তাঁদের দাবি টেট ফেলরা যেখানে চাকরি পাচ্ছেন, সেখানে টেট পাশরা ইন্টারভিউ দিয়েও কেন চাকরি পাচ্ছেন না। তাঁদের কটাক্ষ লক্ষ্মীর ভান্ডার পূর্ণ করতে গিয়ে সরস্বতীর ভান্ডার খালি করে দিয়েছেন।

এদিন সকাল থেকেই মেদিনীপুর শহরের রাস্তায় বিক্ষোভ দেখান ২০১৪ তে প্রাথমিক টেট পাস চাকরি না পাওয়া প্রার্থীরা। মেদিনীপুরের জেলাশাসকের দপ্তরে সামনে প্রতীকী মৃতদেহ সেজে শুয়ে, রাস্তার উপর চপ ভেজে এই বিক্ষোভ দেখান তাঁরা। প্রাথমিকের চাকরিপ্রার্থীদের এই বিক্ষোভে এদিন শামিল হন তাঁদের অভিভাবকরাও।

বিক্ষোভকারীদের দাবি-২০২০ সালে মুখ্যমন্ত্রী একটি প্রেস কনফারেন্সে নাকি জানিয়েছিলেন ২০১৪ তে পাশ করা "নট ইনক্লুডদের" নাকি ধীরে ধীরে নিয়োগ করা হবে। সেই মতো অনেকেই নিয়োগ করা হলেও বহু লোক এখনও নিয়োগের বাইরে। তাই বাকি থাকা তালিকার চাকরিপ্রার্থীরা অবিলম্বে নিয়োগের দাবিতে এর আগেও বহুবার বিক্ষোভ দেখিয়েছে। রাজ্যের বিভিন্ন স্থানে। "২০১৪ টে পাশ নট ইনক্লুডেড একতা মঞ্চ" ব্যানার তৈরি করে শুক্রবার মেদিনীপুর শহরের জেলাশাসকের দপ্তরে সামনে বিক্ষোভ দেখায় তারা। তাদের দাবি-অবিলম্বে নিয়োগ না হলে এবার নবান্নের সামনে অভিভাবকদের নিয়ে আত্মহত্যা করব সপরিবারে।
 

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement