Advertisement

নাবালিকাকে অপহরণ করে ধর্ষণের অভিযোগ, বিক্ষোভ-অবরোধে উত্তপ্ত উ: দিনাজপুরে

নাবালিকার বাবার অভিযোগ, ১৪ অক্টোবর, রবিবার রাত একটা নাগাদ তাঁর মেয়ে ঘর থেকে বাইরে বেড়িয়ে শৌচালয়ে যায়। কিন্তু বেশ কিছুক্ষণ সময় পেরিয়ে গেলেও মেয়ে ঘরে ফিরে না আসায় বাড়ির সকলে মিলে মেয়েকে খোঁজাখুঁজি শুরু করেন। এরপর রাত ৩টা নাগাদ বাড়ির পাশেই একটি জায়গায় তাঁকে বসে কাঁদতে দেখা যায়।

নাবালিকাকে অপহরণ করে ধর্ষণের অভিযোগ, বিক্ষোভ-অবরোধে উত্তপ্ত উ: দিনাজপুরে
Aajtak Bangla
  • হেমতাবাদ,
  • 17 Oct 2023,
  • अपडेटेड 8:45 PM IST
  • নাবালিকাকে অপহরণ করে ধর্ষণ
  • অভিযোগে বিক্ষোভ-অবরোধে উত্তপ্ত
  • উত্তর দিনাজপুরে ব্যাপক গোলমাল

নাবালিকাকে বাড়ির সামনে থেকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। উত্তর দিনাজপুরের হেমতাবাদে ঘটনাটি ঘটেছে। ধর্ষণে অভিযুক্ত যুবকের বাড়ি কালিয়াগঞ্জে। মঙ্গলবার সকালে নির্যাতিতার পরিবারের তরফে স্থানীয় থানায় ওই যুবকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়। ঘটনার জেরে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। এদিকে, এদিন এই ঘটনার জেরে টায়ার জ্বালিয়ে রায়গঞ্জ-বালুরঘাট রাজ্য সড়ক অবরোধ করে পুলিশ প্রশাসনের বিরুদ্ধে বিক্ষোভ দেখায় বিজেপি কর্মী-সমর্থকরা। যার জেরে এদিন রাজ্য সড়কে দীর্ঘক্ষণ যান চলাচল বন্ধ থাকে।

কিশোরীর বাবার অভিযোগের ভিত্তিতে যুবককে গ্রেফতার করে হেমতাবাদ থানার পুলিশ। পরবর্তীতে হেমতাবাদ থানার বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে গিয়ে অবরোধকারীদের সঙ্গে কথা বললে পথ অবরোধ উঠে যায়। তারপরই স্বাভাবিক হয় যান চলাচল।

নাবালিকার বাবার অভিযোগ, ১৪ অক্টোবর, রবিবার রাত একটা নাগাদ তাঁর মেয়ে ঘর থেকে বাইরে বেড়িয়ে শৌচালয়ে যায়। কিন্তু বেশ কিছুক্ষণ সময় পেরিয়ে গেলেও মেয়ে ঘরে ফিরে না আসায় বাড়ির সকলে মিলে মেয়েকে খোঁজাখুঁজি শুরু করেন। এরপর রাত ৩টা নাগাদ বাড়ির পাশেই একটি জায়গায় তাকে কান্নাকাটি করতে দেখা যায়। সে জানায়, অভিযুক্ত যুবক তাকে বাড়ির সামনে থেকে অপহরণ করে নিয়ে বাড়ির পাশের একটি মাঠে ধর্ষণ করে। এদিকে, ওই যুবকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়েরের উদ্যোগ নিলে সে বিভিন্ন ভাবে ভীতি প্রদর্শন করে বলে অভিযোগ। সে কারণেই হেমতাবাদ থানায় অভিযোগ দায়ের করতে এত দেরি হল।’

এবিষয়ে রায়গঞ্জ জেলা পুলিশ সুপার মহম্মদ সানা আখতার জানান, নির্যাতিতা নাবালিকা ও ধৃত যুবকের মধ্যে আগে থেকে পরিচয় ছিল। আজ ওই যুবকের বিরুদ্ধে মেয়েটির পরিবার ধর্ষণের লিখিত অভিযোগ করেছে। পকসো আইনের আওতায় অভিযুক্তকে গ্রেপ্তার করে রায়গঞ্জ জেলা দায়রা আদালতে তোলা হয়েছে। উত্তর দিনাজপুর জেলার বিজেপি সভাপতি বাসুদেব সরকার বলেন, পুলিশ প্রমাণ যোগাড় করে প্রকৃত দোষীকে শাস্তি প্রদানে আদালতকে সহায়তা করবে। কিন্তু, বাংলার পুলিশ রাজ্যে ঠিক তার উলটো কাজ করে চলেছে। সেকারণেই এই ধর্ষণে অভিযুক্ত যুবক হয়তো কয়েকদিনের মধ্যেই জামিন পেয়ে যাবে। তাই রাজ্যে পুলিশ তাদের দায়িত্ব পালনের বদলে প্রহসন করে চলেছে।’

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement