Advertisement

Bear Skin Gall Recovered Siliguri: অরুণাচল থেকে নেপালে পাচারের পথে উদ্ধার ভল্লুকের চামড়া-পিত্ত, শিলিগুড়িতে ধৃত ২

Bear Skin Gall Recovered Siliguri: শনিবার গোপন সূত্রে খবর পেয়ে বনকর্মীরা ২ পাচারকারীকে গ্রেফতার করে। বাগডোগরা রেঞ্জ অফিসার সোনম ভুটিয়া বলেন, ধৃতরা হল আজিজুল হক(৩৯) ও আবু হোসেন(২৭)। এদের বাড়ি অসমের ধরমপিরের লখিমপুর জেলায়।

অরুণাচল থেকে নেপালে পাচারের পথে উদ্ধার ভল্লুকের চামড়া-পিত্ত, শিলিগুড়িতে ধৃত ২। প্রতীকী ছবি
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 28 Jul 2024,
  • अपडेटेड 6:25 PM IST

Bear Skin Gall Recovered Siliguri: অরুণাচল প্রদেশ থেকে নেপালে নিয়ে যাওয়া হচ্ছিল ভল্লুকের চামড়া ও পিত্ত। আগে থেকে পাওয়া খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে শিলিগুড়ির বাগডোগরায় পাচার ভেস্তে দিল বন দফতর।  দুই পাচারকারীকে গ্রেফতারও করা হয়েছে। বন বিভাগের অনুমান, ধৃতরা আন্তর্জাতিক বন্য প্রাণীর দেহাংশ পাচারের সঙ্গে জড়িত রয়েছে। ধৃতদের জেরা করে প্রকৃত তথ্য জানার চেষ্টা করছে বনাধিকারিকরা।

শনিবার গোপন সূত্রে খবর পেয়ে বনকর্মীরা ২ পাচারকারীকে গ্রেপ্তার করে। বাগডোগরা রেঞ্জ অফিসার সোনম ভুটিয়া বলেন, ধৃতরা হল আজিজুল হক(৩৯) ও আবু হোসেন(২৭)। এদের বাড়ি অসমের ধরমপিরের লখিমপুর জেলায়।

চামড়া ও পিত্ত পাচারের আগেই উদ্ধার করল কার্শিয়াং ডিভিশনের কর্মীরা। বাগডোগরা (Bagdogra) রেঞ্জের কর্মীরা গোপনে অভিযান চালিয়ে চক্রটির পর্দা ফাঁস করে। জানা গিয়েছে, অরুনাচল প্রদেশ থেকে ৩টি ভালুকের চামড়া এবং ৩টি পিত্ত নেপালে পাচার করা হচ্ছিল। বাগডোগরার বিহার মোড়ে থেকে দুই পাচারকারীকে আটক করা হয়। 

প্রাথমিক জেরায় জানা গিয়েছে, ধৃতরা অরুণাচল থেকে ৪ লক্ষ টাকায় ৩টি ভল্লুকের চামড়া এবং ৩টি পিত্ত কিনেছিল।নেপালে পাচার করার পরিকল্পনা ছিল। আজিজুলের কাছে অরুণাচল প্রদেশের ইনার লাইনার পারমিট পাওয়া গিয়েছে। বন বিভাগের অনুমান, ধৃতরা আন্তর্জাতিক বন্য প্রাণীর দেহাংশ পাচারের সঙ্গে জড়িত রয়েছে। এর আগেও নেপালে বন্য প্রাণীর দেহাংশ পাচার করেছে। কারণ এরা শিলিগুড়িতে এসে শিলিগুড়ি থেকে সরাসরি নেপাল সীমান্তের পানিট্যাংকির বাসে না উঠে বাগডোগরায় আসে অটোতে। বাগডোগরা থেকে ফের অটোতে পানিট্যাংকি যাওয়ার চেষ্টা করছিল। এভাবে ব্রেক জার্নি করা দেখে সন্দেহ গাঢ় হয়।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement