Advertisement

Bengal Safari Park Siliguri: এ মাসেই শিলিগুড়িতে আসতে পারে সিংহ, ত্রিপুরা থেকে আনা হচ্ছে পশুরাজ

Bengal Safari Park Siliguri: রয়্যাল বেঙ্গল, চিতাবাঘ, গণ্ডার, ভাল্লুকের পর এবার শিলিগুড়িতে বেঙ্গল সাফারি পার্কে এবার আস্তানা গড়বে সিংহও। সঙ্গে আসতে পারে জেব্রা, শ্লথ ভাল্লুক সহ আরও অনেক প্রাণী। চূড়ান্ত ছাড়পত্রের অপেক্ষা। সম্ভবত আগামী কয়েকজিনেই হাজির হবে নতুন অতিথি। প্রস্তুতি তাই তুঙ্গে।

শিলিগুড়িতে বেঙ্গল সাফারি পার্কে এবার আস্তানা গড়বে পশুরাজ সিংহও
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 13 Jan 2024,
  • अपडेटेड 7:00 AM IST
  • শিলিগুড়িতে বেঙ্গল সাফারি পার্কের মুকুটে নতুন পালক জুড়তে চলেছে
  • এবার আস্তানা গড়বে পশুরাজ সিংহও
  • আসতে পারে জেব্রাও, জানিয়েছেন বনমন্ত্রী

Bengal Safari Park Siliguri: সুখবর। চলতি মাসের মধ্যেই সাফারি পার্কে চলে আসতে পারে বেঙ্গল সাফারি পার্কের নয়া অতিথি। তাও আবার যেখান-সেখান থেকে না, ত্রিপুরা থেকে আসবেন তাঁরা। কিন্তু কাদের কথা বলা হচ্ছে? তারা সাফারি পার্কের যাবতীয় পশুর রাজা, পশুরাজ সিংহ। এ খবর জানিয়েছেন রাজ্যের বন দফতরের প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদা।

মন্ত্রী বীরবাহা জানিয়েছেন, ত্রিপুরা থেকে সিংহ আনা হচ্ছে। আপাতত কিছু দিন তাদের নাইট শেল্টারে রাখা হবে। মন্ত্রী জানিয়েছেন, ‘‘ত্রিপুরা থেকে দু’টি সিংহ আসছে। সিংহগুলিকে কিছু দিন নাইট শেল্টারে রাখা হবে। সাফারি পার্কের জঙ্গল অনেকটাই বড়। সেই কারণে তাদের আচরণ বুঝে তারপর জনসমক্ষে ওপেন এনক্লোজারে আনা হবে।

ফলে এবার বেঙ্গল সাফারিতে পশুরাজ দর্শন এখন সময়ের অপেক্ষা। তবে শুধু সিংহ নয়, জেব্রা, শ্লথ বিয়ার সহ আরও বিভিন্ন রকম প্রাণী আনার চিন্তাভাবনা চলছে। নতুন অতিথির তালিকায় রয়েছে হরিণ প্রজাতির মণিপুরী ডাইসিং ডিয়ার, এলবিনো ব্ল্যাক বার্ডও। সাফারিতে গেলেই সিংহ দেখতে পাবেন পর্যটকরা। সেজন্য জঙ্গলকেও সেভাবে প্রস্তুত করে তোলা হচ্ছে। অতিথিদের জন্য পৃথক এনক্লোজার ও বনভূমি বাড়ানোর প্রক্রিয়াও প্রায় শেষের দিকে বলে জানানো হয়েছে রাজ্য জু অথরিটির তরফে। নতুন অতিথিদের আগমনে জনসমাগম বাড়বে বেঙ্গল সাফারি পার্কে।

সাফারি পার্কের ডিরেক্টর কমল সরকার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সিংহ সাফারির কাজ চলছে। এরপর জিরাফ এবং জেব্রা আনার পরিকল্পনা রয়েছে। এগুলির কাজ শেষ হলে ধীরে ধীরে আরও বেশ কিছু পরিকল্পনা বাস্তবায়িত করা হবে।’

সম্প্রতি আলিপুর চিড়িয়াখানা (Alipore Zoo) থেকে চারটি সজারু নিয়ে আসা হয়েছে উত্তরের একমাত্র ওয়াইল্ড অ্যানিমাল পার্কে। সজারুগুলিকে দর্শনার্থীদের জন্যে পার্কে ছেড়েও দেওয়া হয়েছে। কিছুদিন আগেই জামশেদপুর থেকে ম্যানড্রিল ও অসম থেকে উল্লুক আনা হয়েছে এখানে। এখন ম্যানড্রিলের মজাদার খেলায় মজেছেন দর্শনার্থীরা। বিশেষ করে শিশুদের নতুন আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে ম্যানড্রিল। কর্তৃপক্ষের আশা, সাফারি পার্কে সিংহ, জেব্রা ও জিরাফ আনা হলে মানুষ আরও উৎসাহিত হবেন।

Advertisement


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement