Advertisement

রেশনে পোকাধরা চাল আর খারাপ আটা দেওয়ার অভিযোগ, বিক্ষোভে উত্তাল মালদা

মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের অন্তর্গত রাদিয়াল গ্রামে নিম্নমানের রেশন সামগ্রীর বিরুদ্ধে বিক্ষোভের জেরে বিস্তর বিপত্তি তৈরি হয়েছে। তুলসীহাটার রেশন ডিলার জগদীশপ্রসাদ রামের কাছ থেকে রেশন নিচ্ছেন রেডিয়াল এলাকার মানুষ। নিম্নমানের পণ্য দেওয়া হচ্ছে বলে দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছেন গ্রাহকরা।

রেশনে পোকাধরা চাল আর খারাপ আটা দেওয়ার অভিযোগ, বিক্ষোভে উত্তাল মালদা
Aajtak Bangla
  • মালদা,
  • 16 Feb 2024,
  • अपडेटेड 7:46 PM IST

রেশন ডিলারদের দ্বারা নিম্নমানের রেশন সামগ্রী সরবরাহের বিরুদ্ধে পশ্চিমবঙ্গের মালদায় ব্যাপক বিক্ষোভ চলছে। লোকজনের অভিযোগ, চালে পোকামাকড় রয়েছে এবং যে আটা দেওয়া হচ্ছে তাও নিম্নমানের। ডিলার ও ব্লক প্রশাসনের কাছে অভিযোগ করেও এই সমস্যার কোনও সমাধান পাওয়া যায়নি। একইসঙ্গে বিষয়টি প্রকাশ্যে আসার পর তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করেছে বিজেপি।

মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের অন্তর্গত রাদিয়াল গ্রামে নিম্নমানের রেশন সামগ্রীর বিরুদ্ধে বিক্ষোভের জেরে বিস্তর বিপত্তি তৈরি হয়েছে। তুলসীহাটার রেশন ডিলার জগদীশপ্রসাদ রামের কাছ থেকে রেশন নিচ্ছেন রেডিয়াল এলাকার মানুষ। নিম্নমানের পণ্য দেওয়া হচ্ছে বলে দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছেন গ্রাহকরা। অনেক সময় ধানেও পোকা থাকে। জনগণকে সরবরাহ করা আটার মানও খুবই খারাপ এবং এতে চালের গুঁড়া মেশানো হয়।

ক্রেতারা বলছেন, তারা ডিলারের কাছে অভিযোগ করলেও তিনি তাতে কর্ণপাত করেননি। এমনকি আমরা ব্লক প্রশাসনকে জিজ্ঞাসা করেও কোনও সমাধান পাওয়া যায়নি। এর পর গ্রাহকরা রেশন ডিলার জগদীশ প্রসাদ রামকে ঘেরাও করে বিক্ষোভ শুরু করেন। তবে ডিলার দাবি করেছেন যে তিনি ডিস্ট্রিবিউটর হিসাবে একই পণ্য অফার করছেন। সেই জিনিসপত্র সব জায়গায় দেওয়া হচ্ছে, চাল নিয়ে কোনো সমস্যা হলে ফেরত নেওয়া হচ্ছে।

রাজ্য সরকারের বিরুদ্ধে বিজেপির আক্রমণ

এই বিষয়ে, ভারতীয় জনতা পার্টি টিএমসিকে আক্রমণ করে বলেছে যে কেন্দ্র জনসাধারণের কাছে রেশন পাঠানো হচ্ছে, কিন্তু সেই সামগ্রী তৃণমূল স্তরে চোরদের দ্বারা বিক্রি করা হয়। বিনিময়ে মানুষকে নিম্নমানের পণ্য দেওয়া হচ্ছে। বিজেপি নেতা রূপেশ আগরওয়াল অভিযোগ করেছেন যে পুরো রাজ্যে একই রকম রেশন দুর্নীতি হচ্ছে। কেন্দ্রের দেওয়া রেশন চুরি করছে টিএমসি নেতা ও মন্ত্রীরা। বিনিময়ে মানুষকে পশু খাবার দেওয়া হচ্ছে।

Advertisement

বিষয়টি নিয়ে কী বলল তৃণমূল কংগ্রেস?

টিএমসি নেতা সঞ্জীব গুপ্তা দাবি করেছেন যে রাজ্য সরকার বাংলার মানুষকে বিনামূল্যে রেশন দিচ্ছে। গ্রাহকের অভিযোগ সত্য হলে প্রশাসন ব্যবস্থা নেবে। হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের খাদ্য সরবরাহ দফতরের আধিকারিক বাবন মণ্ডল বলেন, ধানে পোকা থাকলে সেই চাল ফেরত নেওয়া হবে। ময়দার ক্ষেত্রে গুণগত মান পরীক্ষা করা হবে বিশেষ পদ্ধতিতে।
 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement