Advertisement

Lizard Woman: ঘুম ভাঙতেই দেখলেন গায়ে টিকটিকির চামড়া, ইনি আসল 'লিজার্ড ওম্যান'

Lizard Woman: সম্প্রতি এক মহিলার সাথে এমনই কিছু ঘটেছিল যখন হঠাৎ তার শরীর টিকটিকির মতো হতে শুরু করে। চামড়া 'টিকটিকি'র মতো হতে শুরু করেছে। লরা ওটিং নামের এক নারী জানান, একদিন ঘুম থেকে উঠলে তার হাতের চামড়া 'টিকটিকি'র মতো হয়ে যেতে থাকে।

ঘুম ভাঙতেই দেখলেন গায়ে টিকটিকির চামড়া, ইনি আসল 'লিজার্ড ওম্যান'
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 10 Feb 2024,
  • अपडेटेड 12:29 PM IST

অনেক সময় মানুষের সঙ্গে এমন কিছু ঘটে যা রাতারাতি তাদের জীবন বদলে দেয়। কখনও কখনও এমন পরিবর্তনগুলি শরীরে ঘটতে শুরু করে যা বোঝার বাইরে। সম্প্রতি এক মহিলার সাথে এমনই কিছু ঘটেছিল যখন হঠাৎ তার শরীর টিকটিকির মতো হতে শুরু করে। চামড়া 'টিকটিকি'র মতো হতে শুরু করেছে।

লরা ওটিং নামের এক নারী জানান, একদিন ঘুম থেকে উঠলে তার হাতের চামড়া 'টিকটিকি'র মতো হয়ে যেতে থাকে। এর পরে তিনি একটি বিরল রোগে আক্রান্ত হওয়ার ভীতিকর কাহিনী বর্ণনা করেন। এই রোগটি এতটাই বিরল যে সমগ্র আমেরিকায় মাত্র ৮০০ জনের এটি রয়েছে। তার হাতের রঙের মতো 'টিকটিকি চামড়া' দেখার পাশাপাশি, লরা ওটিং এও লক্ষ্য করেছিলেন যে তার পুরো শরীর ফ্রিকল এবং দাগ দিয়ে আবৃত ছিল। কোভিড-১৯, ফুসফুসের ক্যানসার, লিম্ফোমা এবং এইচআইভি-র মতো পরীক্ষা-নিরীক্ষার পর নিজের মধ্যেই আবিষ্কার করলেন এই অদ্ভুত রোগ।

লরা এতটাই অসুস্থ হয়ে পড়েছিল যে তার আঙ্গুলের ত্বকের খোসা ছাড়িয়ে যায়, যার মানে সে তার আঙুলের ছাপ দিয়ে তার ফোন আনলক করতে পারেনি। 32 টি রক্ত ​​পরীক্ষা এবং একাধিক বায়োপসি করার পরে, তিনি বিরল অটোইমিউন ডিজিজ পিটিরিয়াসিস রুব্রা পিলারিস (পিআরপি) নির্ণয় করেছিলেন। লক্ষণগুলি এভাবে শুরু হয়েছিল

লরা বলেন, "আমার 2020 সালের নভেম্বরের শেষের দিকে শুকনো কাশি শুরু হয়েছিল। আমি পরের চার সপ্তাহে প্রায় এক ডজন COVID-19 পরীক্ষা করেছিলাম, কিন্তু সেগুলি সবই নেতিবাচক ছিল। তারপরও, কাশি অব্যাহত ছিল। এবং 2021 সালের প্রথম দিকে, আমি প্রায় ছয়জন কাশি শুরু হওয়ার কয়েক সপ্তাহ পরে, আমার আঙ্গুলগুলি খোসা ছাড়তে শুরু করে এবং আমার কাঁধ এবং উপরের বাহুতে একটি ফুসকুড়ি দেখা দেয়। এই মুহুর্তে আমি বেশ অসুস্থ বোধ করছিলাম এবং ডাক্তার থেকে ডাক্তারের কাছে দৌড়াচ্ছিলাম।

Advertisement

লরা ব্যাখ্যা করেছেন - "আমরা ক্রিম, স্টেরয়েড, বড়ি, সব ধরণের লোশন এবং ওষুধ চেষ্টা করেছি, কিন্তু কিছুই কাজ করেনি। আমি কেবল আরও বেশি ফোলা, আরও বেশি চুলকানি, এবং আরও বেশি ক্লান্ত অনুভব করেছি। আমি "আমি ঘুমাচ্ছিলাম না, আমি খাচ্ছিলাম না, আমি আমার পোশাকে ফিট করতে পারছিলাম না এবং আমি সবেমাত্র জুতো পরতে পারতাম।"

ঘণ্টার পর ঘণ্টা গরম জলে বসে থাকেন

লরা তার অসুস্থতার অদ্ভুত লক্ষণগুলির জন্য অনলাইনে অনুসন্ধান করতে অনেক রাত কাটিয়েছে এবং তার শরীরে বেদনাদায়ক আঁচড়ের কারণে বিরক্ত হয়েছিল। তিনি বলেন, "আমার মনে হচ্ছে যেন আমার শরীর বাইরে থেকে নিজেকে খাওয়ার চেষ্টা করছে।

আমি কয়েক ঘন্টা হালকা গরম জলে বসে থাকি যাতে আমি স্বস্তি পাই। কেমো এবং অফ-লেবেল ড্রাগের বেশ কয়েকটি রাউন্ডের মধ্য দিয়ে যাওয়ার পরে, লরা এখন কিছুটা ভাল করছে। তিনি আবার ম্যারাথন দৌড় শুরু করেছেন। তিনি বলেছিলেন: "মানসিকভাবে, এই রোগটি আমার উপর প্রভাব ফেলেছে এবং এটি পুনরুদ্ধার করতে সময় লাগবে।


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement