Advertisement

হাওড়া স্টেশনে সিগনাল বিভ্রাট, বহু ট্রেন চলাচল বন্ধ, ব্যাপক দুর্ভোগ

আজ অর্থাত্‍ সকাল ৬টা ২০ নাগাদ ডাউন কাটিহার এক্সপ্রেস হাওড়া ঢোকার সময়ই বিপত্তি ঘটে। হাওড়া স্টেশনের ঝিল সাইডিংয়ে সিগনাল ফেল (পয়েন্ট ব্লাস্ট) হয়। সেই থেকেই সমস্যার শুরু। এর ফলে হাওড়া স্টেশনের এক থেকে ছয় নম্বর প্লাটফর্মে ট্রেন চলাচল ব্যাহত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পৌঁছন রেলের পদস্থ ইঞ্জিনিয়ররা।

Howrah Line Train Canceled
Aajtak Bangla
  • ব্যান্ডেল,
  • 27 Mar 2024,
  • अपडेटेड 9:55 AM IST
  • ঠিক কী ঘটেছে হাওড়ায়?
  • ট্রেন চলাচলের কী অবস্থা?
  • সোমবার দোল উপলক্ষে হাওড়া শাখায় বাতিল ছিল ৬৬টি লোকাল ট্রেন

দোল, হোলির ছুটি কাটিয়ে যখন অফিসমুখী যাত্রীরা, সে দিনই চরম ভোগান্তি। হাওড়া স্টেশনের (Howrah Station) কাছে সিগনাল ফেলিওরের জেরে ট্রেন চলাচল ব্যাপক ভাবে ব্যাহত। তার জেরে হাওড়া লাইনের যাত্রীরা ঘণ্টার পর ঘণ্টা ট্রেনের অপেক্ষায়। একাধিক লোকাল ট্রেন দেরিতে চলছে। তীব্র ভিড়।

ঠিক কী ঘটেছে হাওড়ায়?

আজ অর্থাত্‍ সকাল ৬টা ২০ নাগাদ ডাউন কাটিহার এক্সপ্রেস হাওড়া ঢোকার সময়ই বিপত্তি ঘটে। হাওড়া স্টেশনের ঝিল সাইডিংয়ে সিগনাল ফেল (পয়েন্ট ব্লাস্ট) হয়। সেই থেকেই সমস্যার শুরু। এর ফলে হাওড়া স্টেশনের এক থেকে ছয় নম্বর প্লাটফর্মে ট্রেন চলাচল ব্যাহত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পৌঁছন রেলের পদস্থ ইঞ্জিনিয়ররা। যুদ্ধকালীন তৎপরতায় মেরামতির কাজ শুরু হয়েছে বলে প্রাথমিক ভাবে জানা যাচ্ছে। কিন্তু বন্ধ করা হয় ২২টি লোকাল ট্রেন চলাচল। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, সিগনাল সারানোর কাজ শুরু হয়েছে। যত দ্রুত সম্ভব ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

থিকথিকে ভিড় কোন্নগর স্টেশনে। ছবি: সৌমিক মজুমদার

ট্রেন চলাচলের কী অবস্থা?

জানা গিয়েছে, ব্যান্ডেল থেকে হাওড়াগামী লোকাল সকাল থেকে বন্ধ করা হয়েছে। ট্রেন চলাচল বন্ধ রাখা হয় আপ লাইনেও। ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস, গণদেবতা এক্সপ্রেস প্রায় ১ ঘণ্টা দেরিতে হাওড়া থেকে ব্যান্ডেলে ঢুকেছে। ডাউনে বর্ধমান লোকাল চললেও তা অনিয়মিত। ব্যান্ডেল স্টেশন থিকথিকে ভিড়। 

একটি লোকাল ট্রেন ঢুকলে যা অবস্থা হচ্ছে। ছবি: সৌমিক মজুমদার

সোমবার দোল উপলক্ষে হাওড়া শাখায় বাতিল ছিল ৬৬টি লোকাল ট্রেন। তবে আজ সপ্তাহের মাঝে কর্মব্যস্ত বুধের সকালে ট্রেন চলাচল ব্যাহত হওয়ায় ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হয় যাত্রীদের। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement