Advertisement

Sheikh Shajahan: শাহজাহানের বিরুদ্ধে ৪৩টি FIR, গ্রেফতারির পর বোস বললেন 'অপেক্ষা করছিলাম'

বিরোধীদের প্রবল চাপ, এলাকাল মানুষের টানা বিক্ষোভের মধ্যেই ৫৬ দিনের টালবাহানা শেষে অবশেষে রাজ্য পুলিশের হাতেই ধৃত সন্দেশখালিতে ইডির উপরে হামলার মাস্টারমাইন্ড শেখ শাহাজাহান। পুলিস সূত্রে খবর, মিনাখাঁ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

শেখ শাহজাহানের গ্রেফতারির পরেই প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Feb 2024,
  • अपडेटेड 8:50 AM IST

বিরোধীদের প্রবল চাপ, এলাকাল মানুষের টানা বিক্ষোভের মধ্যেই ৫৬ দিনের টালবাহানা শেষে অবশেষে রাজ্য পুলিশের হাতেই ধৃত সন্দেশখালিতে ইডির উপরে হামলার মাস্টারমাইন্ড শেখ শাহাজাহান। পুলিস সূত্রে খবর, মিনাখাঁ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। গতকালই কলকাতা হাইকোর্ট নির্দেশ দেয় শেখ শাহাজাহানকে ধরতে পারে রাজ্য পুলিশ ছাড়াও ইডি এবং সিবিআই । তার পরেই সন্দেশখালি ঘটনার ৫৬ দিনের মাথায় পুলিশের জালে গ্রেফতার এলাকার ত্রাস শেখ শাহজাহান।

সূত্রের খবর, বুধবার দুপুরের পর থেকে শেখ শাহজাহানের টাওয়ার লোকেশন ট্র্যাক করেই শুরু হয় তল্লাশি। রাতের দিকে বিশাল পুলিশ বাহিনী দিয়ে ঘিরে ফেলা হয় এলাকা। তারপর গ্রেফতার করা হয় শেখ শাহজাহানকে। সূত্রের খবর, বৃহস্পতিবার ভোররাতে তাঁকে বসিরহাট আদালতের কোর্ট লকআপে নিয়ে আসা হয়েছে। আজ দুপুরে শাহজাহানকে বসিরহাট মহকুমা আদালতের মুখ্য বিচারকের এজলাসে পেশ করা হবে। তাকে নিজের হেফাজতে নিতে চাইবে রাজ্য পুলিশ। একই আবেদন করতে পারে ইডিও। 

এতদিন শাহজাহান গ্রেফতার না হওয়ায় সন্দেশখালি অঞ্চলের মানুষের মধ্যে ক্ষোভবিক্ষোভ ক্রমেই বাড়ছিল ৷ একের পর এক অভিযোগ সামনে আসছিল ৷ পুলিশের তরফেই  আদালতে জানানো হয়েছিল,গত ৪ বছরে সন্দেসখালি থানায় ৪৩টি অভিযোগ দায়ের হয়েছে শেখ শাহজাহানের বিরুদ্ধে। তার মধ্যে ৪২টিতে চার্জশিট জমা দিয়েছে পুলিশ। তবে এতদিন কাউকে গ্রেফতার করেনি পুলিশ। তাতে জমি দখল থেকে খুন, ধর্ষণ একাধিক ধারা রয়েছে। কিন্তু কোনও মামলার চার্জশিটেই নাম নেই শাহজাহান শেখের। কেন তাঁকে গ্রেফতার করা হল না তা নিয়ে প্রশ্ন করেছিলেন প্রধান বিচারপতি। এই নিয়ে রাজ্য পুলিশকে তীব্র ভর্ৎসনার মুখেও পড়তে হয়েছিল আদালতে।

বিরোধীরা দাবি করছিলেন শাহজাহান শেখকে গ্রেফতার করতে ভয় পাচ্ছে পুলিশ। কারণ শাহজাহান শেখ ধরা পড়লে শাসক দলের অনেক কিছু ফাঁস হয়ে যাবে। বিজেপি নেতারা দাবি করেছিলেন শাহজাহান শেখ টাকার ভাগ কালীঘাটে পাঠাত। সেকারণেই তাঁকে প্রোটেকশন দিচ্ছে পুলিশমন্ত্রীর পুলিশ। এতোদিন প্রকাশ্যে দাপিয়ে বেড়িয়েছে শাহজাহান শেখ, তারপরেও তাঁকে গ্রেফতার করা হয়নি তার কারণ এটাই। এদিকে গত রবিবার প্রকাশ্যে দাঁড়িয়ে তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “কোথাও কোনও সংশয় রাখবেন না, যে শাহজাহানকে আড়াল করা হচ্ছ। শাহজাহানকে যদি কেউ আড়াল করে, তাহলে সেটা জুডিশিয়ারি ডিপার্টমেন্ট।”  এরপর তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ জানান, আগামী সাত দিনের মধ্যেই গ্রেফতার হবেন তৃণমূল নেতা শাহজাহান। দলের সাত দিনের ডেটলাইনের ৩দিনের মাথায় গ্রেফতার হলেন শেখ শাহজাহান।

Advertisement

এদিকে শেখ শাহজাহানের গ্রেফতারির পরেই প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। তিনি বলেন, 'আমি বলেছিলেম,টানেলের শেষে আলো আছে, এটাই গণতন্ত্র, আমরা অপেক্ষা করছিলাম।' এদিকে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, শাহজাহানকে গ্রেফতার করে রাজ্যপুলিশ কথা রেখেছে এবার নারদ মামলায় সিবিআই-ইডি গ্রেফতার করুক শুভেন্দুকে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement