Advertisement

Titagarh Accident: টিটাগড়ে লোকাল ট্রেন থেকে পড়ে মৃত্যু যুবকের, প্রচণ্ড ভিড়ের জের!

ভিড়ের চাপে ট্রেন থেকে মৃত্যু হল এক যুবকের। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার টিটাগড়ে। মৃত যুবকের নাম মহম্মদ আলি হাসান আনসারি (২২)। তিনি টিটাগড়ের ১০ নম্বর ওয়ার্ডের পুরানিবাজার এলাকার বাসিন্দা।

টিটাগড়ে লোকাল ট্রেন থেকে পড়ে মৃত্যু যুবকের
Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Jun 2024,
  • अपडेटेड 2:11 PM IST
  • ভিড়ের চাপে ট্রেন থেকে মৃত্যু হল এক যুবকের
  • মৃত যুবকের নাম মহম্মদ আলি হাসান আনসারি (২২)

ভিড়ের চাপে ট্রেন থেকে মৃত্যু হল এক যুবকের। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার টিটাগড়ে। মৃত যুবকের নাম মহম্মদ আলি হাসান আনসারি (২২)। তিনি টিটাগড়ের ১০ নম্বর ওয়ার্ডের পুরানিবাজার এলাকার বাসিন্দা। শুক্রবার সকালে শিয়ালদা মেন শাখায় টিটাগড় ও খড়দা স্টেশনের মাঝে ভিড়ের চাপে ট্রেন থেকে পড়ে যান। গুরুতর জখম অবস্থায় তাঁকে বিএন বসু হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই আনসারিকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

ট্রেনের যাত্রীদের বক্তব্য, ট্রেনে প্রচুর ভিড় হয়েছিল। টিটাগড় স্টেশন থেকে আনসারি ট্রেনে ওঠে। ভিতরে ঢুকতে পারেনি, তাই বাইরেই ঝুলতে ঝুলতে যাচ্ছিলেন। আচমকা টিটাগড় আর খড়দা স্টেশনের মাঝে কুষ্ঠ হাসপাতালের সামনে পোস্টে ধাক্কা লেগে তিনি পড়ে যান। স্থানীয় বাসিন্দারা তাঁকে দ্রুত বিএন বসু হাসপাতালে নিয়ে যান। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। এদিকে, মৃতের পরিবারের অভিযোগ, আনসারিকে হাসপাতালে নিয়ে যাওয়ার পরেই চিকিৎসা করা হয়নি। দেড় ঘণ্টা ফেলে রাখা হয়। হাসপাতালের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছে পরিবার। হাসপাতালে ভাঙচুর চালানোরও অভিযোগ উঠেছে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় টিটাগড় থানার পুলিশ।

মধ্যরাত থেকেই শিয়ালদা স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। শিয়ালদা স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ চলছে। এই প্ল্যাটফর্মগুলিতে ইলেকট্রনিক্স ইন্টারলকিংয়ের কাজ চলছে। আর সেই কারণে এই প্ল্যাটফর্মগুলিতে ট্রেন ঢুকবে না বা সেখান থেকে কোনও ট্রেন ছাড়বে না রবিবার দুপুর পর্যন্ত। বৃহস্পতিবার মধ্য রাত থেকে শুরু করে রবিবার দুপুর পর্যন্ত শিয়ালদা শাখায় শতাধিক লোকাল ট্রেনের যাত্রা শুরু ও শেষ হবে দমদম জংশন ও দমদম ক্যান্টনমেন্ট ও বারাসত স্টেশন থেকে। শুক্রবার থেকে ১টি ছাড়া সব ব্যারাকপুর লোকাল, ১০টি ডানকুনি লোকাল, ২টি বারুইপুর, ১টি কাটোয়া, ১১টি নৈহাটি, ১৪টি রানাঘাট, ২টি কৃষ্ণনগর, ২টি মধ্যমগ্রাম, ২টি দমদম, ৮টি বারাসত, ২টি দত্তপুকুর, ২টি বনগাঁ লোকাল বাতিল করা হয়েছে। তবে শিয়ালদা দক্ষিণ শাখায় ট্রেনের উপর কোনও প্রভাব পড়বে না। বনগাঁ শাখার ট্রেনগুলি দমদম ক্যান্টরমেন্ট ও দমদম জংশন পর্যন্ত চলবে।

Advertisement

যার কারণে নৈহাটি, কল্যাণী, ব্যারাকপুর, রানাঘাট, শান্তিপুর, বনগাঁ, হাসনাবাদ শাখার যাত্রীদের সমস্যায় পড়েছেন। প্রতিটি স্টেশনে প্রবল ভিড়, ট্রেনগুলিতেও মাছি গলার জায়গা না থাকার মতো পরিস্থিতি। যাত্রীদের অভিযোগ, কোন কোন ট্রেন বাতিল থাকবে, তা রেলের তরফ থেকে স্পষ্ট করে কিছু না বলায় এই হয়রানির শিকার হতে হচ্ছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement