Advertisement

Bangladesh Hilsa Price today: বাংলাদেশের ইলিশ এল বাংলার বাজারে, কেমন দাম? রইল সব তথ্য

রাজ্যের বাজারে ঢুকল বাংলাদেশের ইলিশ। দীর্ঘ অপেক্ষার পর আজ, শুক্রবার থেকে বাঙালির পাতে পড়বে পদ্মার ইলিশ। বৃহস্পতিবার দুপুর আড়াইটে নাগাদ ভারতের পেট্রাপোল সীমান্তে এসে পৌঁছয় ইলিশ। সমস্ত রাজনৈতিক জটিলতা কাটিয়ে বেনাপোল সীমান্ত পেরিয়ে ইলিশ পৌঁছয় দেশে।  

ইলিশ এল বাংলায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Sep 2024,
  • अपडेटेड 10:48 AM IST

Bangladesh Hilsa Price today: রাজ্যের বাজারে ঢুকল বাংলাদেশের ইলিশ। দীর্ঘ অপেক্ষার পর আজ, শুক্রবার থেকে বাঙালির পাতে পড়বে পদ্মার ইলিশ। বৃহস্পতিবার দুপুর আড়াইটে নাগাদ ভারতের পেট্রাপোল সীমান্তে এসে পৌঁছয় ইলিশ। সমস্ত রাজনৈতিক জটিলতা কাটিয়ে বেনাপোল সীমান্ত পেরিয়ে ইলিশ পৌঁছয় দেশে।  

শুক্রবার থেকে হাওড়ার পাইকারি বাজারে এক কেজি ইলিশের দাম ১৪৫০ থেকে ১৬০০ টাকায় বিক্রি হচ্ছে। তবে দাম কমবেশি বাড়তে বা কমতে পারে। বৃহস্পতিবার বাংলাদেশ থেকে মোট ৪০ মেট্রিক টন ইলিশ এসেছে। আগামী ২-৩ দিনে আরও ইলিশ ঢুকবে। ফলে পুজোর মুখে ইলিশের চাহিদা অনুযায়ী জোগান ভালোই থাকবে।

গতকাল প্রথম পর্যায়ে প্রথম ইলিশের ট্রাক ঢোকে। কাস্টমসের অনুমোদন পেতে দেরি হওয়ায়  বিকেল ৪টে নাগাদ ইলিশের দ্বিতীয় ট্রাক ভারতের সীমান্তে পৌঁছয়।  ভারতীয় ফিস ইমপোর্টার অ্যাসোসিয়েশন জানায়, প্রথম চালানে দু'টি ট্রাকে মোট ৮ টন ইলিশ আসে ভারতে।  

ফিশ ইমপোর্টার অ্যাসোসিয়েশন সূত্রে জানা যায়, আমদানি করা ইলিশ আজ রাতের মধ্যেই পৌঁছে যাবে। কলকাতার, হাওড়া, পাতিপুকুর ও বারাসাতের পাইকারি মাছের বাজারে। আগামিকাল সকাল থেকেই খুচরো বাজারে ক্রেতারা বাংলাদেশের সুস্বাদু ইলিশ কিনতে পারবেন। প্রথম চালানে যে ইলিশ এসেছে সেগুলির বেশিরভাগই ওজন এক কেজি বা তার বেশি। 

আগে সিদ্ধান্ত হয়েছিল ৩ হাজার টন ইলিশ পাঠাবে। তবে শেষে সিদ্ধান্ত হয়, ২ হাজার ৪২০ টন ইলিশ রপ্তানি করা হবে। সেইমতোই ইলিশ ঢুকছে ভারতের বাজারে।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement