Advertisement

Birbhum : প্রয়াত বোলপুরের '১ টাকার ডাক্তার', শোকপ্রকাশ মোদী-মমতার

চলে গেলেন বীরভূমের বোলপুরের পদ্মশ্রী প্রাপ্ত চিকিৎসক সুশোভন বন্দ্যোপাধ্যায়। মাত্র ১ টাকার বিনিময়ে চিকিৎসা করতেন তিনি। বীরভূম জেলা তথা রাজ্যবাসীর কাছে পরিচিত ছিলেন '১ টাকার ডাক্তার' নামে।

ছবি সৌজন্যে : প্রধানমন্ত্রীর মোদীর টুইটার
Aajtak Bangla
  • বোলপুর ,
  • 26 Jul 2022,
  • अपडेटेड 6:18 PM IST
  • লে গেলেন বীরভূমের বোলপুরের পদ্মশ্রী প্রাপ্ত চিকিৎসক সুশোভন বন্দ্যোপাধ্যায়
  • মাত্র ১ টাকার বিনিময়ে চিকিৎসা করতেন তিনি

চলে গেলেন বীরভূমের বোলপুরের পদ্মশ্রী প্রাপ্ত চিকিৎসক সুশোভন বন্দ্যোপাধ্যায়। মাত্র ১ টাকার বিনিময়ে চিকিৎসা করতেন তিনি। বীরভূম জেলা তথা রাজ্যবাসীর কাছে পরিচিত ছিলেন '১ টাকার ডাক্তার' নামে। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বোলপুরের হরগৌরীতলার বাসিন্দা সুশোভনবাবু। তাঁর অবদানের জন্য পেয়েছেন পদ্মশ্রী সম্মানও। একসময় সক্রিয় রাজনীতির সঙ্গেও যুক্ত ছিলেন। বীরভূম জেলা কংগ্রেসের সভাপতি ছিলেন একসময়। পরে যোগ দেন তৃণমূল কংগ্রেসে। ওই জেলায় তৃণমূল কংগ্রেসের প্রথম সভাপতিও ছিলেন তিনি। 

আরও পড়ুন : ধোনিকে নোটিশ পাঠাল সুপ্রিম কোর্ট, ১৫০ কোটি টাকা লেনদেনের মামলা

স্থানীয় সূত্রে খবর, দীর্ঘদিন ধরে রোগে ভুগছিলেন সুশোভনবাবু। হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। আজ সকাল ১১ টা ২৫ মিনিট নাগাদ মারা যান।

সুশোভন বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রী মোদী টুইটবার্তায় লেখেন, 'ডাক্তার সুশোভন বন্দ্যোপাধ্যায় সর্বশ্রেষ্ঠ মানবাত্মার প্রতীক। অসংখ্য মানুষের রোগ উপশমকারী একজন দয়ালু ও উদারহৃদয় চিকিৎসক হিসেবেই  তিনি স্মরণীয় হয়ে থাকবেন। পদ্ম পুরস্কার প্রদান অনুষ্ঠানের সময় তাঁর সঙ্গে মতবিনিময়ের কথা আমার আজও মনে আছে। তাঁর প্রয়াণে আমি ব্যথিত।' 

মুখ্যমন্ত্রী শোকবার্তায় লেখেন, 'ডাক্তার সুশোভন বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুতে আমি শোকাহত। তিনি এক টাকার ডাক্তার নামে পরিচিত ছিলেন। মানুষের কাজের সঙ্গে নিজেকে যুক্ত রাখতেন। আমি তাঁর মৃত্যুতে শোকাহত।' 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement