Advertisement

তথাগত রায় 'একটি জিনিস', সায়নী 'মূর্খ'! বেনজির টুইট যুদ্ধে সরগরম সোশ্যাল মিডিয়া

ত্রিপুরা ও মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায় এবং অভিনেত্রী সায়নী ঘোষের টুইট যুদ্ধে রীতিমত সরগরম সোশ্যাল মিডিয়া। অভিনেত্রীকে 'মূর্খের' তকমা যেমন দিয়েছেন প্রবীণ বিজেপি নেতা, তেমনই পাল্টা দিয়েছেন সায়নীও।

সায়নী বনাম তথাগত।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 16 Jan 2021,
  • अपडेटेड 10:44 AM IST
  • কিন্তু বিতর্ক এমন যুদ্ধের আবহ তৈরি করল কীভাবে?
  • টুইটারে বাকযুদ্ধ তথাগত-সায়নীর
  • টুইট যুদ্ধ পৌঁছে যায় ব্যক্তিগত আক্রমণে

একুশের নির্বাচন প্রাক্কালে বাগযুদ্ধের প্রকোপ বেড়েই চলেছে। এবারের লড়াই অবশ্য দুই অসমবয়সীর। মঞ্চ টুইটার। ত্রিপুরা ও মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায় এবং অভিনেত্রী সায়নী ঘোষের টুইট যুদ্ধে রীতিমত সরগরম সোশ্যাল মিডিয়া। অভিনেত্রীকে 'মূর্খের' তকমা যেমন দিয়েছেন প্রবীণ বিজেপি নেতা, তেমনই পাল্টা দিয়েছেন সায়নীও। তথাগত রায় 'একটা জিনিস', এই সুরেই তোপ দাগেন অভিনেত্রী।

কিন্তু বিতর্ক এমন যুদ্ধের আবহ তৈরি করল কীভাবে? সূত্রপাত একটি টেলিভিশন চ্যানেলে সায়নী বক্তব্যকে ভিত্তি করে৷ সায়নী সেখানে জয় শ্রীরাম স্লোগানের বিরোধিতা করেন। এরপরই এক নেটিজেন সায়নীর মন্তব্যের বিরোধিতা করে টুইট করেন। সেই টুইট ধরেই মাঠে নামেন তথাগত রায়। 

সায়নীকে ট্যাগ করে বর্ষীয়ান বিজেপি নেতা লেখেন, সায়নী ‘টাইপের’ মানুষকে ‘মূর্খ’ বলে মনে করেন তিনি। সেই তালিকায় যোগ করেন বাংলার বামপন্থী মানুষদেরও। তথাগতের টুইটের জবাব দিতে ছাড়েননি সায়নীও। দেশভাগের সময় কত জন হিন্দুর মৃত্যু হয়েছিল, সে হিসেব করে এখন যাঁরা মুসলিমদের ‘মারব’ বলে শাসাচ্ছেন, তাঁরাই আদপে ‘গান্ধী কলোনি’-কে ‘গডসে কলোনি’ বানাবেন, এমন মতই প্রকাশ করেছেন অভিনেত্রী।

যদিও পরবর্তীতে টুইট যুদ্ধ পৌঁছে যায় ব্যক্তিগত আক্রমণে। সায়নীর ইংরেজি হরফে বাংলা লেখার (যাকে ‘রোমান’ বলা হয়) প্রবণতা পছন্দ হয়নি বিজেপি নেতার। তাকে ‘আবোল তাবোল’ বলে দাগিয়ে দিয়েছেন তথাগত। অন্যদিকে, ত্রিপুরার প্রাক্তন রাজ্যপালের ‘সামাজিক ও মানসিক সংকীর্ণতার’ পরিচয় পেয়ে হতাশ অভিনেত্রী লিখেছেন, ‘আপনার মতো জিনিস সত্যিই পশ্চিমবাংলার মানুষের কাম্য নয়’।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement