Advertisement

Dilip Ghosh Supports Kaustav Bagchi: কৌস্তভের শপথের প্রশংসায় পঞ্চমুখ দিলীপ, কী বললেন BJP সাংসদ ?

আদালত থেকে বেরিয়েই মাথা কামিয়ে নিয়েছেন কৌস্তভ বাগচী। শপথ নিয়েছেন, যতদিন না পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার গদিচ্যুত হচ্ছে, ততদিন মাথায় একটা চুলও গজাতে দেবেন না। এদিকে গতকাল কংগ্রেস নেতা তথা আইনজীবী কৌস্তভ বাগচীর গ্রেফতারিতে তাঁর পাশে দাঁড়িয়েছেন রাজ্য বিজেপির নেতারাও। আর এদিন সরাসরি কৌস্তভের প্রতিবাদী সত্ত্বার প্রশংসায় করেন দিলীপ ঘোষ।

কৌস্তভের শপথের প্রশংসায় দিলীপ
Aajtak Bangla
  • খড়গপুর,
  • 05 Mar 2023,
  • अपडेटेड 11:55 AM IST


আদালত থেকে বেরিয়েই মাথা কামিয়ে নিয়েছেন কৌস্তভ বাগচী।  শপথ নিয়েছেন, যতদিন না পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার গদিচ্যুত হচ্ছে, ততদিন মাথায় একটা চুলও গজাতে দেবেন না। এদিকে গতকাল কংগ্রেস নেতা তথা আইনজীবী কৌস্তভ বাগচীর গ্রেফতারিতে তাঁর পাশে দাঁড়িয়েছেন রাজ্য বিজেপির নেতারাও। আর এদিন সরাসরি কৌস্তভের প্রতিবাদী সত্ত্বার প্রশংসায় করেন দিলীপ ঘোষ।

কংগ্রেস নেতা তথা আইনজীবী কৌস্তভ বাগচীর গ্রেফতারি ব্যক্তিগত আক্রোশের জের বলে দাবি করেছেন বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষ। কৌস্তভের শপথ নিয়েছেন, স্বৈরাচারী সরকারের পতন না দেখে মাথায় চুল রাখবেন না। কংগ্রেস নেতার এই প্রতিবাদী সত্ত্বার প্রশংসায় করেছেন দিলীপ ঘোষ। বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি বলেন, , ''একটা ছেলে তো কংগ্রেসের কমপক্ষে শপথ নিয়েছে। তৃণমূলকে, মমতা বন্দ্যোপাধ্যায়কে সরানোর জন্য। বাকি কংগ্রেস পার্টির তো সেরকম কিছু দেখাই যায় না। যখন দরকার হয় বিধানসভাতে তারা উলটে মমতার সঙ্গে দাঁড়ান। কমপক্ষে যুব সমাজের মধ্যে একটা জেদ এসেছে বাংলাকে বাঁচাবার জন্য একে হটাবার দরকার আছে।''

কলকাতায় থাকলে নিয়মতি নিউটাউনে প্রার্তভ্রমণে  দেখা যায় দিলীপ ঘোষকে। সেই রুটিনের পরিবর্তন হয় না শহরের বাইরে গেলেও। পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর শহরে রবিবার সকালে প্রার্তভ্রমণে বেরিয়ে বোগদা এলাকায় বিজেপির কর্মী সমর্থকদের সঙ্গে নিয়ে চা-চক্র করেন দিলীপবাবু। সেখানেই  কৌস্তুভ বাগচীর মাথা ন্যাড়া করে শপথ নেওয়ার ব্যাপারে তাঁর প্রশংসা করেন  বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি তথা মেদিনীপুরে সাংসদ দিলীপ ঘোষ।

ঠিক কী বলেছেন বিজেপি নেতা? 
কৌস্তভের ঘটনা নিয়ে একদিকে তিনি সরকারকে আক্রমণ করেছেন। অন্যদিকে কৌস্তভের পাশেই দাঁড়িয়েছেন তিনি।‌ বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‌কেউ যদি শুরু করে, তাহলে প্রত্যুত্তর স্বাভাবিক। তবে সেটা একটা সীমার মধ্যে থাকা উচিত। ওঁর কাছে তথ্য থাকলে, তা সামনে আসা উচিত। কাদা ছোড়াছুড়ির রাজনীতির ঠিক না।' দিলীপ ঘোষের বক্তব্য,'কমপক্ষে যুব সমাজের মধ্যে একটা জেদ এসেছে বাংলাকে বাঁচাবার জন্য একে হটাবার দরকার আছে। আদালতের সামনে সরকারকে প্রতিনিয়ত অপমানিত হতে হচ্ছে। বিরোধীদের মুখ জোর করে বন্ধ করতে গেলে এমনই পরিস্থিতির তৈরি হবে। বিনা কারণে যাকে মনে হবে তাকে গ্রেফতার করে হেফাজতে রেখে দেওয়ার অধিকার সরকারের নেই।’‌
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement