Advertisement

মিশন বাংলা, রাজ্যে বিজেপির পর্যবেক্ষক পদে ফের কৈলাস

পশ্চিমবঙ্গে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষকের দায়িত্বে ফের কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)। শুক্রবার বিভিন্ন রাজ্যে বিজেপির পর্যবেক্ষকদের নাম ঘোষণা করে দলের কেন্দ্রীয় নেতৃত্ব। 

বাংলার দায়িত্বে ফের কৈলাস। ফাইল ছবি-ইন্ডিয়া টুডে
Aajtak Bangla
  • দিল্লি,
  • 14 Nov 2020,
  • अपडेटेड 12:05 AM IST
  • বাংলার দায়িত্বে ফের কৈলাস বিজয়বর্গীয়
  • সেইসঙ্গে গুরু দায়িত্ব বঙ্গের ৩ নেতাকে
  • এদিন ঘোষণা করল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব

পশ্চিমবঙ্গে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষকের দায়িত্বে ফের কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)। শুক্রবার বিভিন্ন রাজ্যে বিজেপির পর্যবেক্ষকদের নাম ঘোষণা করে দলের কেন্দ্রীয় নেতৃত্ব। 

বাংলার দায়িত্বে ফের কৈলাস বিজয়বর্গীয়

বঙ্গে আসন্ন বিধানসভা ভোটের মুখে সরানো হতে পারে কৈলাস বিজয়বর্গীয়কে। বেশ কিছুদিন ধরেই এমন জল্পনা চলছিল। এবার সেইসব জল্পনায় জল ঢেলে দিলেন স্বয়ং বিজেপির কেন্দ্রীয় নেতারা। শুক্রবারের এই  ঘোষণায় বঙ্গে বিজেপির ফের দায়িত্বে পাচ্ছেন কৈলাস বিজয়বর্গীয়। এই বিজেপি নেতার আমলেই বাংলার মাটিতে বিরাট সাফল্য পায় পদ্মশিবির। ২০১৯ লোকসভা নির্বাচনে বাংলা ১৮টি সিট জেতে বিজেপি। ইতিমধ্যে রাজ্যে বেজে গিয়েছে বিধানসভা ভোটের দামাম। ২০২১ সালে বিধানসভা নির্বাচনের দিকে তাকিয়ে এখনই বড় কোনও রদবদলের পথে হাটল না বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। 

কৈলাসের উপর আস্থা দলের

কৈলাসকে রেখে দেওয়ার পিছনে আরও অনেক কারণ রয়েছে। এই রাজ্যে বিজেপির বিভিন্ন আন্দোলনে সক্রিয় ভাবে ভূমিকা নিতে দেখা গিয়েছে এই নেতাকে। সেইসঙ্গে রাজ্যের বিভিন্ন প্রান্তে যাতায়াত রয়েছে তাঁর। সেইসূত্রে নিচুতলার কর্মীদের সঙ্গে যোগাযোগ গড়ে উঠেছে কৈলাস বিজবর্গীয়ও। ২০১৪ সালে লোকসভা নির্বাচনের পরে বাংলায় বিজেপির পর্যবেক্ষকের ভূমিকায় প্রথমে দেখা গিয়েছিল সিদ্ধার্থনাথ সিংকে।  পরে তাঁকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয় মধ্যপ্রদেশের বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়কে। সেই থেকে এখনও তিনি দায়িত্বে রয়েছে। তাঁর সহকারী পর্যবেক্ষকের ভূমিকায় দেখা যাবে অরবিন্দ মেনন ও দলের আইটি সেলের প্রধান অমিত মালব্যকে। অরবিন্দ মেনন আগেই এই দায়িত্বে ছিলেন।

একইসঙ্গে বাংলার বেশ কয়েকজন বিজেপি নেতাকে গুরুদায়িত্ব দিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। বিজেপি নেতা অনুপম হাজরাকে দেওয়া হয়েছে বিহারের দলের সহ পর্যবেক্ষকের দায়িত্বে। সেইসঙ্গে আরও দুই সাংসদ ডঃ সুভাষ সরকারকে দেওয়া হয়েছে ঝাড়খণ্ডের সহ-পর্যবেক্ষকের দায়িত্ব ও সুকান্ত মজুমদারকে সিকিমের পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে। 

Advertisement

আসন্ন বিহার বিধানসভা  ও গুজরাত উপনির্বাচনে ভালো ফলের জন্য বড় পুরস্কার পেয়েছেন বিজেপি নেতা ভূপেন্দ্র যাদব। তাঁকে এই দুই রাজ্যের দায়িত্বেই ফের রাখা হয়েছে। দলের মুখপাত্র সম্বিত পাত্রকে মণিপুরের দায়িত্ব দেওয়া হয়েছে।  সাধারণ সম্পাদক মুরলিধর রাওকে মধ্য প্রদেশের দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া রাধা মোহন সিংকে উত্তরপ্রদেশ, নলিন কোহলি নাগাল্যান্ডকে, অরুণ সিংকে পাঞ্জাব, বিনোদ সোনকরকে ত্রিপুরার দায়িত্ব দেওয়া হয়েছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement