Advertisement

Mamata Banerjee: আরজি কর কাণ্ডে উত্তাল আবহে আজ প্রশাসনিক বৈঠক মমতার, কী বার্তা?

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনা ঘিরে রাজ্যজুড়ে প্রতিবাদ ও জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি চলছে। অন্যদিকে সামনেই দুর্গাপুজো। এরই মধ্যে আজ, সোমবার, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) নেতৃত্বে একটি গুরুত্বপূর্ণ প্রশাসনিক বৈঠক হতে চলেছে। নবান্নের(Nabanna) বৈঠকে বিভিন্ন দফতরের সচিব, মন্ত্রী এবং বিশেষ সচিবসহ প্রশাসনের শীর্ষ কর্তারা উপস্থিত থাকবেন।

আজ নবান্নে প্রশাসনিক বৈঠক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। (ফাইল ছবি)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Sep 2024,
  • अपडेटेड 10:26 AM IST
  • রাজ্যজুড়ে প্রতিবাদ ও জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি চলছে।
  • সোমবার রাজ্যস্তরের প্রশাসনিক বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • রাজ্যের বিভিন্ন দপ্তরের বিশেষ সচিব পদমর্যাদার আধিকারিকদেরও এই বৈঠকে থাকতে বলা হয়েছে

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনা ঘিরে রাজ্যজুড়ে প্রতিবাদ ও জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি চলছে। অন্যদিকে সামনেই দুর্গাপুজো। এরই মধ্যে আজ, সোমবার, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) নেতৃত্বে একটি গুরুত্বপূর্ণ প্রশাসনিক বৈঠক হতে চলেছে। নবান্নের(Nabanna) বৈঠকে বিভিন্ন দফতরের সচিব, মন্ত্রী এবং বিশেষ সচিবসহ প্রশাসনের শীর্ষ কর্তারা উপস্থিত থাকবেন। ভার্চুয়াল মাধ্যমে জেলাশাসক, পুলিশ সুপার ও পুলিশ কমিশনাররাও অংশ নেবেন।

আর জি কর কাণ্ডের প্রেক্ষিতে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি এবং প্রতিবাদ কর্মসূচি রাজ্যের চিকিৎসা ব্যবস্থায় প্রভাব ফেলেছে। তাছাড়া এর আগে থেকেই নির্বাচন, বর্ষার কারণে বহু প্রকল্পের কাজ শ্লথ গতিতে এগোচ্ছে। এমন পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী কী বার্তা দেন, সেই দিকে সবার নজর রয়েছে।

ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন দপ্তরের কাজের অগ্রগতি নিয়ে বিস্তারিত রিপোর্ট নেওয়া হয়েছে। সেই রিপোর্টের ভিত্তিতে বৈঠকে আলোচনা হতে পারে বলে জানা গিয়েছে। নির্বাচন মরসুম এবং বর্ষার কারণে বহু প্রকল্পের কাজ ধীরে এগোচ্ছে। সেই প্রকল্পগুলির কাজ দ্রুত শেষ করার উপর গুরুত্ব দেওয়া হতে পারে এদিনের বৈঠকে।

এর আগে গত শনিবার মুখ্যসচিব মনোজ পন্থ(Manoj Pant) একটি কড়া বিজ্ঞপ্তি জারি করেছিলেন। সেখানে সরকারি কর্মীদের গাফিলতি বরদাস্ত করা হবে না বলে স্পষ্ট বার্তা দেন তিনি। একই সঙ্গে বিভিন্ন পরিষেবা প্রদান থেকে শুরু করে পরিকাঠামো উন্নয়ন, স্বাস্থ্য, শিক্ষা, এবং পানীয় জলের মতো গুরুত্বপূর্ণ প্রকল্পে গতি আনার নির্দেশ দেন। প্রাকৃতিক দুর্যোগ এবং নির্বাচনের কারণে পিছিয়ে পড়া এই প্রকল্পগুলির কাজে আর বিলম্ব করা চলবে না বলে জানিয়ে দেন তিনি।

প্রসঙ্গত, আগামিকাল, মঙ্গলবার, রাজ্য মন্ত্রিসভার বৈঠক হবে। এর আগের বৈঠকে মুখ্যমন্ত্রী বেশ কিছু দফতরের কাজের গতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন। এবারও মন্ত্রিসভার বৈঠকে নতুন কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। ফলে পুজোর আগে রাজ্যের প্রশাসনিক কাজকর্ম এবং প্রকল্পগুলিতে গতি আনার নির্দেশ দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement