Advertisement

Kalyani Durga Puja Carnival 2023: পুজোয় সুপারহিট কল্যাণী, এবার প্রথম কার্নিভালের অপেক্ষায় নদিয়া, কী কী ব্যবস্থা?

এবার শুধু কলকাতা নয়, ভিড় টেনেছে কল্যাণীও। বিশেষতঃ, কল্যাণী আইটিআই মোড়ের লুমিনাস ক্লাবের পুজো নিয়ে উন্মাদনা ছিল চরমে। এবছর প্রথমবারের মতো পুজো কার্নিভাল অনুষ্ঠিত হতে চলেছে নদিয়ার কল্যাণীতে। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার, ২৬ অক্টোবর কার্নিভালটি হবে।

ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Oct 2023,
  • अपडेटेड 5:39 PM IST
  • এবার শুধু কলকাতা নয়, ভিড় টেনেছে কল্যাণীও
  • বিশেষতঃ, কল্যাণী আইটিআই মোড়ের লুমিনাস ক্লাবের পুজো নিয়ে উন্মাদনা ছিল চরমে
  • এবছর প্রথমবারের মতো পুজো কার্নিভাল অনুষ্ঠিত হতে চলেছে নদিয়ার কল্যাণীতে

Kalyani Durga Puja Carnival 2023: এবার শুধু কলকাতা নয়, ভিড় টেনেছে কল্যাণীও। বিশেষতঃ, কল্যাণী আইটিআই মোড়ের লুমিনাস ক্লাবের পুজো নিয়ে উন্মাদনা ছিল চরমে। এবছর প্রথমবারের মতো পুজো কার্নিভাল অনুষ্ঠিত হতে চলেছে নদিয়ার কল্যাণীতে। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার, ২৬ অক্টোবর কার্নিভালটি হবে। স্বাভাবিকভাবেই উদ্যোক্তাদের মধ্যে খুশির হাওয়া। কার্নিভালে থাকবে কি আইটিআই মোড়ের লুমিনাস ক্লাবের দুর্গা? আছে জল্পনা।

কলকাতার রেড রোডে প্রথম কার্নিভাল শুরু হয়। এদিন দেশ-বিদেশ থেকে বহু দর্শনার্থী উপস্থিত থাকেন। গতবছর থেকে বিভিন্ন জেলাতেও কার্নিভালের সূচনা হয়। এবার কল্যাণীতে হচ্ছে পুজো কার্নিভাল।

ক'টি পুজো কমিটি কার্নিভালে অংশ নেবে?
মোট ২৩ টি পুজো কমিটি এই কার্নিভালে অংশ নিতে চলেছে। কার্নিভালের পর সেদিনই প্রতিমা নিরঞ্জন হবে। এরপরেও যারা মণ্ডপে প্রতিমা রাখবে নিরঞ্জনের দায়িত্ব বর্তাবে সংশ্লিষ্ট পুজো কমিটির উপর।

এবার কল্যাণী কাঁপিয়েছে আইটিআই মোড়ের লুমিনাস ক্লাবের মণ্ডপ। এবারে মণ্ডপ করা হয়েছে চিনের ম্যাকাউ ‘গ্র্যান্ড লিসবোয়া’র আদলে। প্রতিমা সুসজ্জিত হয়েছে ৬৫ কেজি সোনা ও হিরের অলঙ্কার দিয়ে। পুজোর বাজেট প্রায় ৪০ লক্ষ টাকা। এছাড়াও আছে, এ-নাইন স্কোয়ার পার্কের পুজোর মণ্ডপ। তাদের থিম ছিল উত্তরাখণ্ডের চারধামের আদলে।  রথতলা সর্বজনীনও কল্যাণী শহরের আরেকটি বড় পুজো। 

শিয়ালদহ থেকে কল্যাণীগামী ট্রেনে থিকথিক ভিড় দেখা গিয়েছে এবার। লুমিনাস ক্লাবের পুজোটি কল্যাণী ঘোষপাড়া স্টেশনের কাছে। ভিড়ের চাপে ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত কোনও ট্রেন দাঁড়ায়নি কল্যাণী ঘোষপাড়া স্টেশনে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement