Advertisement

Durga Puja Weather Update: পুজোয় ভাসবে উত্তরবঙ্গ? ঘুরতে যাওয়ার আগে জানুন Weather Alert

Durga Puja Weather Update: শুধু দক্ষিণবঙ্গ নয়, পুজোয় উত্তরবঙ্গে গিয়েও স্বস্তি মিলবে না। কার্যত গোটা রাজ্যেই তুমুল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। শুক্রবার আলিপুর আবহাওয়া অফিসে পুজোর আবহাওয়া নিয়ে একটি সাংবাদিক বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে জানানো হয়, পুজোয় প্রতিদিন অর্থাৎ ১০ তারিখ থেকে ১৩ অক্টোবর বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। 

পুজোয় ভাসবে উত্তরবঙ্গ? ঘুরতে যাওয়ার আগে জানুন Weather Alert
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Sep 2024,
  • अपडेटेड 8:05 PM IST

Durga Puja Weather Update: আগামী ৫ থেকে ৯-ই অক্টোবর দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। বাদ যাচ্ছে না উত্তরবঙ্গের ক্ষেত্রেও প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। উত্তরবঙ্গে যাঁরা পুজোয় জমিয়ে ঘুরতে যাবেন বলে ঠিক করেছেন, তাঁদের জন্য কী খবর নিয়ে এল আবহাওয়ার পূর্বাভাস। সাংবাদিক বৈঠকে জানালেন আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সোমনাথ দত্ত।

শুধু দক্ষিণবঙ্গ নয়, পুজোয় উত্তরবঙ্গে গিয়েও স্বস্তি মিলবে না। কার্যত গোটা রাজ্যেই তুমুল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। শুক্রবার আলিপুর আবহাওয়া অফিসে পুজোর আবহাওয়া নিয়ে একটি সাংবাদিক বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে জানানো হয়, পুজোয় প্রতিদিন অর্থাৎ ১০ তারিখ থেকে ১৩ অক্টোবর বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। 

পুজোয় উত্তরবঙ্গের আবহাওয়া
আবহাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ২৮ তারিখে উত্তরবঙ্গে তিনটি জেলায় দু'এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পুজোর সপ্তাহে স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টি হবে। উত্তরবঙ্গের অন্য জেলাগুলিতে হালকা বৃষ্টির পূর্বাভাস থাকলেও দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে।

আবহাওয়া কর্তা সোমনাথ দত্ত জানিয়েছেন, পুজোর পরের সপ্তাহ অর্থাৎ লক্ষ্মীপুজোর সপ্তাহেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।তবে আজ, দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ার সহ পাঁচটি জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির রেড অ্যালার্ট আছে। কালীপুজো বা দীপাবলির সপ্তাহে বৃষ্টি কমার সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া
উত্তরবঙ্গের ক্ষেত্রে ৫ অক্টোবর থেকে ৯ অক্টোবর পর্যন্ত সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সাথে থাকবে ঝোড়ো হাওয়া বজ্রবিদ্যুৎ সহ। পুজোর ছুটিতে যারা উত্তরবঙ্গে ঘুরতে যাবেন, তাদের ঘোরা মাটি করতে পারে বৃষ্টি।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement