Advertisement

Sourav Ganguly on Jadavpur Student Death: 'কঠোর আইন দরকার', যাদবপুর-কাণ্ডে যা বললেন সৌরভ

যাদবপুরের ছাত্রমৃত্যুকে বেদনাদায়ক বলে মন্তব্য প্রাক্তন ক্রিকেটার তথা প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের। শুক্রবার একটি অনুষ্ঠানে যোগ দেন তিনি। সেখানে ছাত্রমৃত্যু প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি প্রতিক্রিয়া দেন। জানান, 'ঘটনাটি খুবই বেদনাদায়ক। এ ধরনের পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর আইন দরকার।'

সৌরভ গঙ্গোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 18 Aug 2023,
  • अपडेटेड 6:30 PM IST
  • যাদবপুরের ছাত্রমৃত্যুকে বেদনাদায়ক বলে মন্তব্য সৌরভ গঙ্গোপাধ্যায়ের
  • শুক্রবার একটি অনুষ্ঠানে যোগ দেন তিনি
  • সেখানে ছাত্রমৃত্যু প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি প্রতিক্রিয়া দেন

Sourav Ganguly on Jadavpur Student Death: যাদবপুরের ছাত্রমৃত্যুকে বেদনাদায়ক বলে মন্তব্য প্রাক্তন ক্রিকেটার তথা প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের। শুক্রবার একটি অনুষ্ঠানে যোগ দেন তিনি। সেখানে ছাত্রমৃত্যু প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি প্রতিক্রিয়া দেন। জানান, 'ঘটনাটি খুবই বেদনাদায়ক। এ ধরনের পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর আইন দরকার।'

সৌরভ আরও বলেন, 'বিশ্ববিদ্যালয় পড়াশোনা করার জায়গা। সেটাই মূল লক্ষ্য হওয়া উচিত। ব়্যাগিং বন্ধে কড়া আইন করা উচিত।'

গত ৯ অগাস্ট যাদবপুরের মেন হস্টেলের বারান্দা থেকে পড়ে মৃত্যু হয় প্রথম বর্ষের ছাত্রের। ঘটনায় ব়্যাগিংয়ের অভিযোগ তুলে ৯ জন ধৃত। 

শুক্রবার মূল অভিযুক্তকে হস্টেলের বারান্দায় নিয়ে যাওয়া হয়। ধৃত ৯ জনকে পৃথকভাবে ঘটনাস্থলে এনে পুনর্নির্মাণ করা হবে। প্রথম ওই ছাত্রকে কোথায় ডাকা হয়, তারপর কোথায় নিয়ে যাওয়া হয়, বারান্দায় কোথা দিয়ে মাটিতে পড়ে, কোন ঘরে চিঠিটি লেখা হয়, এসবই খতিয়ে দেখবে পুলিশ। 

পুলিশের বক্তব্য, ধৃত ছাত্র সপ্তক কামিল্যা সেদিন ওই সময় হস্টেলে উপস্থিত ছিল। তাকে দিয়েই এই পুনর্নির্মাণ প্রক্রিয়া শুরু করা হয়েছে। এরপর অন্য অভিযুক্তদেরও নিয়ে এসে ঘটনার পুনর্নির্মাণ পর্ব চলবে। কারও বয়ানে কোনও অসঙ্গতি থাকছে কিনা তাও খতিয়ে দেখা হবে। শুক্রবার মর্মান্তিক ওই দিনের পুনর্নির্মাণ করতে মূল অভিযুক্তকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মূল হোস্টেল ক্যাম্পাসে নিয়ে আসে কলকাতা পুলিশ। প্রায় এক ঘণ্টা ধরে চলে পুনর্নির্মাণ।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement