Advertisement

HS Examination 2024: প্রশ্নপত্র জমা দিয়ে উত্তরপত্র নিয়ে বাড়ি গেল উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী, তারপর....

উচ্চমাধ্যমিকে সে এক কাণ্ড! প্রশ্নপত্র জমা দিয়ে উত্তরপত্র নিয়ে বাড়ি চলে গেলেন এক পরীক্ষার্থী। সেই উত্তরপত্র ফেরৎ আনতে কালঘাম ছুটল স্কুল কর্তৃপক্ষের। পুলিশ নিয়ে গিয়ে উত্তরপত্র উদ্ধার করা হয়। এমন এক অদ্ভূত কাণ্ড বেনজির। এই ঘটনার পর পরীক্ষা হলে থাকা দায়িত্বরত শিক্ষকদের পাশাপাশি প্রশ্ন উঠছে উচ্চমাধ্যমিক পরীক্ষা সংসদের ভূমিকা নিয়ে।

exam
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 21 Feb 2024,
  • अपडेटेड 5:08 PM IST

HS Exam Candidate Blunder: উচ্চমাধ্যমিকে সে এক কাণ্ড! প্রশ্নপত্র জমা দিয়ে উত্তরপত্র নিয়ে বাড়ি চলে গেলেন এক পরীক্ষার্থী। সেই উত্তরপত্র ফেরৎ আনতে কালঘাম ছুটল স্কুল কর্তৃপক্ষের। পুলিশ নিয়ে গিয়ে উত্তরপত্র উদ্ধার করা হয়। এমন এক অদ্ভূত কাণ্ড বেনজির। এই ঘটনার পর পরীক্ষা হলে থাকা দায়িত্বরত শিক্ষকদের পাশাপাশি প্রশ্ন উঠছে উচ্চমাধ্যমিক পরীক্ষা সংসদের ভূমিকা নিয়ে।

জানা  গেছে, মঙ্গলবার বরদাকান্ত বিদ্যাপীঠ স্কুলের এক ছাত্রের পরীক্ষা পড়ে শিলিগুড়ি বয়েজ হাইস্কুলে। এদিন ছিল ইকোনমিকসের পরীক্ষা। পরীক্ষা শেষে এক পরীক্ষার্থী নিজের উত্তরপত্রের পরিবর্তে প্রশ্নপত্র জমা দিয়ে চলে যায়। উত্তরপত্র গোছানোর সময় এক ইনভিজিলেটরের নজরে বিষয়টি আসে। এরপরই যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় ছাত্রকে খোঁজার কাজ। এরপর বরদাকান্ত স্কুল কর্তৃপক্ষের কাছে যোগাযোগ করা হয়। সেখান থেকে মেলে ছাত্রের বাড়ির ঠিকানা। এরপরই শিলিগুড়ি থানার পুলিশকে নিয়ে সেই ছাত্রের বাড়ি হায়দারপাড়ার বাড়িতে হাজির হন স্কুল শিক্ষকেরা। 

এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের জেলা এডভাইজারি কমিটির এক সদস্য বলেন, এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। ফলাফল ঘোষণা হয় সেরা পাঁচটি বিষয়ের ওপর।

পরীক্ষার প্রায় দু'ঘণ্টা পর উদ্ধার হয় উত্তরপত্র। উত্তরপত্র উদ্ধার হওয়ার পর হাঁফ ছেড়ে বাঁচেন শিক্ষকরা। কিন্তু ততক্ষণে বিষয়টি নিয়ে জলঘোলা হয়ে গিয়েছে। ওই ছাত্রের নামে সংসদে অভিযোগ করেছে স্কুল কর্তৃপক্ষ। তাঁর পরীক্ষা বাতিল করা হয়। তবে তিনি অন্য পরীক্ষাগুলিতে বসতে পারবেন। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement