Advertisement

Heavy Rainfall In Bengal: মঙ্গলবার থেকে বৃহস্পতিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি, কোন কোন জেলায়?

বাংলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। তাদের তরফে জানানো হয়েছে, ২৫ থেকে ২৭ জুনের মধ্যে পশ্চিমবঙ্গ ও সিকিমে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। বৃষ্টিপাতের পরিমাণ ১১৫ থেকে ২০৫ মিমি পর্যন্ত হতে পারে।

মঙ্গলবার থেকে বৃহস্পতিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি, কোন কোন জেলায়?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Jun 2024,
  • अपडेटेड 5:47 PM IST
  • বাংলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আবহাওয়া দফতর
  • ২৫ থেকে ২৭ জুনের মধ্যে পশ্চিমবঙ্গ ও সিকিমে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে

বাংলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। তাদের তরফে জানানো হয়েছে, ২৫ থেকে ২৭ জুনের মধ্যে পশ্চিমবঙ্গ ও সিকিমে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। বৃষ্টিপাতের পরিমাণ ১১৫ থেকে ২০৫ মিমি পর্যন্ত হতে পারে। বাংলা, সিকিম ছাড়াও কর্নাটক, তামিলনাড়ু, কেরল, গুজরাত, মহারাষ্ট্র, ঝাড়খণ্ড-সহ দেশের বেশ কয়েকটি রাজ্যে ওই সময়ের মধ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

আজ আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গে আমামী ৪ থেকে ৫ দিন হালকা থেকে মঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে সহ গাঙ্গেয় এলাকায় আগামী ৪ থেকে ৫ দিন হালকা থেকে মঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে । আদ্রতা বেশি থাকার ফলে আদ্রতাজনিত অস্বস্তিও বজায় থাকবে। তাপমাত্রা বাড়া বা কমার খুব একটা হেরফের হবে না। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস। দুটোই স্বাভাবিকের থেকে বেশি।

উত্তরবঙ্গের ৫ জেলায় ২৪ তারিখ থেকে বৃষ্টিপাতের পরিমাণ বাড়ার সম্ভাবনা থাকছে। আগামী ২৫ থেকে ২৭ তারিখে উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং এবং উত্তর দিনাজপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

গাঙ্গেয় পচিমবঙ্গে বর্ষা প্রবেশ করে গেলেও পশ্চিমের জেলাগুলিতে আগামী ৫ দিনে বর্ষা প্রবেশ করবে। আগামী ৪ - ৫ দিন ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা নেই কলকাতায়। কলকাতায় হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভবনা আছে। জুনের ১০ থেকে অক্টোবর এর দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত বর্ষা চলে। দক্ষিণবঙ্গে এখনও জুন মাসে বৃষ্টির ঘাটতি রয়েছে। ২০২৩ সালেও একই পরিস্থিতি ছিল।

Advertisement
TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement