Advertisement

John Barla BJP: নিজের বাড়িতেই BJP পার্টি অফিস তুলে দিয়ে মোদীর সভায় হাজির, বার্লার গতিবিধি 'সন্দেহজনক'

গত শনিবারই দিল্লি যান বার্লা। সেখানে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) সঙ্গে বৈঠক করেন আলিপুরদুয়ারের সাংসদ। দলীয় সূত্রে খবর সভাপতি নাড্ডা তাঁকে আপাতত দলের জয়ের জন্য সর্বাত্মক ঝাঁপাতে নির্দেশ দিয়েছেন। কিন্তু সকলে তাঁর সঙ্গে একমত নন।

নিজের বাড়িতেই BJP পার্টি অফিস তুলে দিয়ে মোদীর সভায় হাজির, বার্লার গতিবিধি 'সন্দেহজনক'
Aajtak Bangla
  • আলিপুরদুয়ার,
  • 04 Apr 2024,
  • अपडेटेड 5:11 PM IST

John Barla BJP: আলিপুরদুয়ারের (Alipurduar Loksabha Seat) জেতা আসনে কিছুতেই অস্বস্তি কাটছে না বিজেপির(BJP)। ক'দিন আগেই বিদায়ী সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা (John Barla) টিকিট না পেয়ে বিদ্রোহ ঘোষণা করেছিলেন। দল মনোনীত প্রার্থী মনোজ টিগ্গাকে (Manoj Tigga) সরাসরি আক্রমণ করেছিলেন। যার পর দলের মধ্যে বিভেদ সামনে এসেছিল। এরপরই আসরে নামে কেন্দ্রীয় নেতৃত্ব। শিলিগুড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জোড়া সভায় তাঁকে দেখা গিয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi) পাশেই। তারপর আলিপুরদুয়ারে ফিরে তিনি ১৮০ ডিগ্রি ঘুরে জানিয়ে দিয়েছিলেন মনোজ তাঁর ভাই। তাঁকে জেতানোর জন্য ঝাঁপাবেন। মনে করা হচ্ছিল সমস্যা মিটল। কিন্তু তারপরও জনকে বিজেপির হয়ে প্রচারে দেখা যায়নি। দুই, এক জায়গায় একসঙ্গে মুখ দেখালেও তারপর তাঁর অনুগামীদের ক্ষোভ বুঝে তিনি ধীরে ধীরে গেরুয়া শিবিরের সঙ্গে দূরত্ব বাড়াচ্ছিলেন। এবার নিজের বহুতলে থাকা বিজেপির পার্টি অফিস বন্ধ করে দিলেন জন। যা নিয়ে ব্যাপক জল্পনা শুরু হয়েছে।

ডুয়ার্সের বানারহাটে জন বার্লার বহুতল ভবনে ছিল বিজেপির পার্টি অফিস। তিনিই করতে দিয়েছিলেন। এবার ওই অফিসটি বন্ধ করে দিলেন তিনি। নিজের সেই ভবনে বিজেপির নেতা-কর্মীরা আর যেন না ঢোকেন, তা জানিয়ে দিয়েছেন তিনি। আচমকা ভোটের কয়েকদিন আগে পার্টি অফিস বন্ধ হওয়ায় নির্বাচনি কাজকর্ম করতে সমস্যায় পড়তে হচ্ছে। এটা নিয়ে এখন সমস্যা তৈরি হয়েছে। এদিকে বৃহস্পতিবার ফের কোচবিহারে নির্বাচনী প্রচারে হাজির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভায় তাঁকে মঞ্চে দেখা গিয়েছে। ফলে তিনি কী চাইছেন, তা বুঝে উঠকে পারছেন না দল।

আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিট না পেয়ে বেজায় চটেছিলেন বারলা। দলের প্রার্থী মনোজ টিগ্গার বিরুদ্ধে ভোট না দেওয়ার প্রচারও শুরু করেছিলেন। মাঝে সুর নরম হয়েছিল তাঁর। মনে করা হচ্ছিল বিষয়টি মিটে গিয়েছে। কিন্তু বারলা আবার বেঁকে বসেছেন।

Advertisement

এর আগে সরকারি জমি দখল করে ভবন বানাবার অভিযোগ ওঠার পর যেভাবে রাতারাতি সেই ভবন পার্টি অফিস হয়ে গিয়েছিল, এখনও আবার রাতারাতি সেখান থেকে দলের পোস্টার ইত্যাদি সরে গিয়েছে। সংবাদমাধ্যমকে জানিয়েছেন স্থানীয় বিজেপি নেতা বিষ্ণু মাহালি। তিনি জানিয়েছেন, আপাতত  বানারহাটে বিজেপির কোনও দলীয় কার্যালয় নেই। জন বার্লার পার্টি অফিস ছিল ২৮ মে থেকে সেটি বন্ধ আছে। এবার টিকিট না পাওয়াতেই যে তিনি বিগড়েছেন তাও সংবাদমাধ্যমেক কাছে স্বীকার করেছেন তিনি। 

এর আগে টিকিট না পেয়ে বিক্ষুব্ধ জন বার্লাকে দিল্লি ডেকে পাঠায় দল। সেখানে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) সঙ্গে বৈঠক করেন আলিপুরদুয়ারের সাংসদ। দলীয় সূত্রে খবর সভাপতি নাড্ডা তাঁকে আপাতত দলের জয়ের জন্য সর্বাত্মক ঝাঁপাতে নির্দেশ দেন। তারপরই তিনি আলিপুরদুয়ারে ফিরে মনোজের হয়ে কথা বলেন। এরপর ফের তাঁর অনুগামীদের অনিচ্ছায় বেঁকে বসেন। কিন্তু আবার বৃহস্পতিবার কোচবিহারে মোদীর সভাতেও হাজির হন তিনি।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement