Advertisement

RG Kar Case: ঘটনার দিন ভোর ৩টে ৪২ মিনিটে হাসপাতালে ঢুকেছিল সঞ্জয়, বেরিয়ে যায় ৪টে ৩৭-এ

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত। জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আবেদন জানিয়েছে সুপ্রিম কোর্ট। তবে এখনই কর্মবিরতি তুলে নেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। অন্য দিকে, আজ থানা ঘেরাও কর্মসূচি করবে বিজেপি।

আরজি কর নিয়ে হাইকোর্টের নির্দেশ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Aug 2024,
  • अपडेटेड 7:22 AM IST
  • ধর্ষণ-খুনের ঘটনায় চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত।
  • আজ থানা ঘেরাও কর্মসূচি করবে বিজেপি।
  • সন্দীপ ঘোষের পলিগ্রাফ টেস্ট করাতে চায় সিবিআই।

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত। জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আবেদন জানিয়েছে সুপ্রিম কোর্ট। তবে এখনই কর্মবিরতি তুলে নেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। অন্য দিকে, আজ থানা ঘেরাও কর্মসূচি করবে বিজেপি। আরজি করের ঘটনায় প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের পলিগ্রাফ টেস্ট করাতে চায় সিবিআই। তাঁকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই সংক্রান্ত সব খবরের আপডেট রইল এখানে..

ঘটনার দিন সঞ্জয়ের গতিবিধি.

ভোর ৩টে ৪২ মিনিট- আরজি করের গেট দিয়ে প্রবেশ করে সঞ্জয়। গেটের কাছে বাইক পার্ক।
ভোর ৩টে ৪৮ মিনিট- এমার্জেন্সি ভবনের ঢোকার র়্যাম্পে।
ভোর ৪টে ৩ মিনিট- ৪ তলার করিডরে। 
ভোর ৪টে ৩২ মিনিট- চেস্ট ওয়ার্ড থেকে বেরিয়ে আসে। 
ভোর ৪টে ৩৭ মিনিট- আরজি কর থেকে বাইক নিয়ে চলে যায়। 

আরজি করের দুর্নীতি তদন্ত করবে সিবিআই, হাইকোর্টের নির্দেশ 

আরজি করে যাবতীয় দুর্নীতির তদন্তও করবে সিবিআই। শুক্রবার এই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। আরজি কর হাসপাতালে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে। যার সঙ্গে জড়িয়ে গিয়েছে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের নামও।

BIG Update: সঞ্জয় রায়ের ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজত

আরজি কর-কাণ্ডের অভিযুক্ত সঞ্জয় রায়ের ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতের নির্দেশ দিল শিয়ালদা কোর্ট। আগামী ৬ সেপ্টেম্বর পর্যন্ত তার জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, এদিন সঞ্জয় রায়ের পলিগ্রাফ পরীক্ষার নির্দেশে সায় দিয়েছে আদালত।

সঞ্জয়কে নিয়ে যাওয়া হচ্ছে শিয়ালদা আদালতে

আরজি কর-কাণ্ডের অভিযুক্ত সঞ্জয় রায়কে নিয়ে যাওয়া হচ্ছে শিয়ালদা আদালতে। কড়া নিরাপত্তার মধ্যে সঞ্জয়কে সিজিও কমপ্লেক্স থেকে বের করে আদালতে নিয়ে যাওয়া হচ্ছে। সঞ্জয়ের পলিগ্রাফ টেস্টের জন্য আদালতে আবেদন করেছিল সিবিআই। আজ আদালতে তার শুনানি হবে।

Advertisement

আজও সিবিআই অফিসে সন্দীপ

আজ ফের কলকাতায় সিবিআই-এর অফিস সিজিও কমপ্লেক্সে পৌঁছলেন আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। বৃহস্পতিবারও তাকে টানা ১২ ঘণ্টা সিবিআই অফিসারদের সঙ্গেই থাকতে হয়েছে।

অরুণাভ দত্ত চৌধুরীকে মালদা মেডিক্যাল কলেজে ঢুকতে বাধা

আরজি কর হাসপাতালের চেস্ট মেডিসিন বিভাগের প্রাক্তন প্রধান অরুণাভ দত্ত চৌধুরীকে মালদা মেডিক্যাল কলেজে অধ্যক্ষ পদে পাঠানো হয়েছে। কিন্তু অরুণাভ দত্ত চৌধুরীকে মালদা মেডিক্যাল কলেজে ঢুকতে দেওয়া হবে না, বলে জানালেন ডাক্তারি পড়ুয়ারা। গত ৯ অগাস্ট আরজি করে তরুণী ডাক্তারের ক্ষতবিক্ষত দেহ উদ্ধারের পর এই অরুণাভ দত্ত চৌধুরীই তরুণীর বাড়িতে ফোন করে জানিয়েছিলেন, আত্মহত্যা করেছেন তাঁদের মেয়ে। 

সঞ্জয় অনুতপ্ত নয়

এত নৃশংসতার পরেও আরজি কর কাণ্ডে একমাত্র ধৃত সঞ্জয় রায়ের কোনও অনুতাপ হচ্ছে না। জানাচ্ছেন সিবিআই আধিকারিকরা। 

সন্দীপ ঘোষের পলিগ্রাফ টেস্টে অনুমোদন

আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের পলিগ্রাফ টেস্টে অনুমতি দিয়েছে শিয়ালদা কোর্ট। সন্দীপ ছাড়াও পলিগ্রাফ টেস্ট হবে আরজি কর-এর ৪ পড়ুয়া ও এক সিভিক ভলান্টিয়ারের। টেস্ট করবে সিবিআই।

সিবিআইয়ের নজরে নিহত চিকিৎসকের ফোন

নিহত চিকিৎসকের ফোনের এখনও লক খুলতে পারেনি সিবিআই, এমনটাই জানাল তাঁর পরিবার। ফোনে লক খুললে অনেক তথ্য জানা যেতে পারে বলে মনে করছেন তদন্তকারীরা। 

 

সন্দীপের পলিগ্রাফ পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত আজ

আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের পলিগ্রাফ পরীক্ষা নিয়ে আজ চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে শিয়ালদা আদালত। সেই সঙ্গে ৪ চিকিৎসক পড়ুয়ারও পলিগ্রাফ পরীক্ষা করানো নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। 

 

চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত

তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত। জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আবেদন জানিয়েছে সুপ্রিম কোর্ট। তবে এখনই কর্মবিরতি তুলে নেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। 

আজ থানা ঘেরাও কর্মসূচি বিজেপির

আরজি করকাণ্ডের প্রতিবাদে আজ থানা ঘেরাও কর্মসূচি করবে বিজেপি। গতকাল বিজেপির স্বাস্থ্যভবন অভিযান ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়েছিল।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement