Advertisement

Mamata Banerjee: 'মহিলারা কি শাঁখা-বালা পরে বসে থাকবে, ইজ্জত বাঁচাবে না?', NIA-কেই দুষলেন মমতা

ভূপতিনগরকাণ্ডে আবার বিজেপিকে আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বালুরঘাটের সভায় বিজেপি এবং এনআইএ-কে এক বন্ধনীতে রেখে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। বললেন, 'এনআইএ আর সিবিআই বিজেপির ভাই ভাই।'ভূপতিনগরের ঘটনায় তৃণমূলের কর্মীদের গ্রেফতারের ঘটনায় ধিক্কার জানিয়েছেন মমতা।

মমতা বন্দ্যোপাধ্যায়।
Aajtak Bangla
  • বালুরঘাট,
  • 06 Apr 2024,
  • अपडेटेड 9:03 PM IST
  • ভূপতিনগরকাণ্ডে আবার বিজেপিকে আক্রমণ করলেন মমতা বন্দ্য়োপাধ্যায়।
  • বিজেপি এবং এনআইএ-কে এক বন্ধনীতে রেখে নিশানা করলেন মুখ্যমন্ত্রী।
  • বললেন, 'এনআইএ আর সিবিআই বিজেপির ভাই ভাই।'

ভূপতিনগরকাণ্ডে আবার বিজেপিকে আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বালুরঘাটের সভায় বিজেপি এবং এনআইএ-কে এক বন্ধনীতে রেখে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। বললেন, 'এনআইএ আর সিবিআই বিজেপির ভাই ভাই।'ভূপতিনগরের ঘটনায় তৃণমূলের কর্মীদের গ্রেফতারের ঘটনায় ধিক্কার জানিয়েছেন মমতা। বলেছেন, 'আমাদের এজেন্টদের গ্রেফতার করছেন। ধিক্কার। ২০২২ সালের একটা চকোলেট বোমার কেস, আজ গ্রেফতার করছ।' এই প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করে মমতা বলেছেন, 'ক্ষমতা থাকলে গণতন্ত্রে লড়াই করে জেতো। আমার বুথ কর্মীদের গ্রেফতার করবে না।' এই প্রসঙ্গে অরবিন্দ কেজরিওয়াল, হেমন্ত সোরেনদের গ্রেফতারের প্রসঙ্গও তুলেছেন মুখ্যমন্ত্রী। 

বালুরঘাটের সভায় ভূপতিনগরের ঘটনা প্রসঙ্গে মমতা এ-ও বলেছেন, 'ওখানে মেয়েরা হামলা করেনি। হামলা করেছে এনআইএ। গদ্দার জানে হারবে, তাই লোকের বাড়ি বাড়ি গিয়ে, কোথায় একটা চকোলেট বোমা ফেটেছিল ২০২২ সালে,মধ্যরাতে গিয়ে যদি মহিলার বাড়িতে অত্যাচার করে, তবে মহিলারা কি শাঁখা, বালা পরে বসে থাকবে? না মাথায় ওড়না দিয়ে বসে থাকবে? তারা নিজেদের ইজ্জত বাঁচাবে না! তুমি রাতের বেলা বাড়ি বাড়ি ঢুকে যাবে। তৃণমূলের সব বুথ এজেন্টদের গ্রেফতার করবে!'

এনআইএ, সিবিআইয়ের পাশাপাশি ইডি এবং আয়কর দফতরকেও দিন নিশানা করেছেন মমতা। বলেছেন, 'ইডি, আয়কর দফতর বিজেপির ফান্ডিং বক্স। জোর করে টাকা তুলছে, বিজেপির ফান্ডে দিচ্ছে।' এর আগে, রায়গঞ্জ যাওয়ার পথে ভূপতিনগরের ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন,  'পুলিশকে জানিয়ে এসেছে? নির্বাচন এলেই কেন গ্রেফতার করে? মধ্যরাতে গ্রামের মানুষ অচেনা কাউকে দেখলে যা হওয়ার, তাই হয়েছে।' তিনি আরও  বলেন, 'নিয়ম হচ্ছে পুলিশকে আগে জানিয়ে যাওয়া। বিজেপি কী মনে করে? প্রত্যেক বুথ এজেন্টকে গ্রেফতার করবে? সব বুথ ম্যানেজারদের অ্যারেস্ট করবে?' তাঁর প্রশ্ন,  'কী অধিকার আছে NIA-এর? শুধু বিজেপিকে সাহায্য করার জন্য এগুলো করছে। আমরা গোটা বিশ্বকে বিজেপির এই নোংরা রাজনীতির বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানাচ্ছি।'

Advertisement

কী ঘটেছে ভূপতিনগরে?

২০২২ সালে পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। তাতে মৃত্যু হয় ৩ জনের। এই ঘটনায় এনআইএ তদন্তের নির্দেশ দেয় আদালত। সেই মতো সম্প্রতি ভূপতিনগরের কয়েক জন বাসিন্দাকে তলব করে জাতীয় তদন্তকারী সংস্থা। তৃণমূলের কুণাল ঘোষ দাবি করেছিলেন, বিজেপি নেতারা এনআইএ পদাধিকারীদের সঙ্গে বৈঠক করে তৃণমূলের নেতা-কর্মীদের গ্রেফতারের জন্য নামের তালিকা দিয়েছেন। শনিবার সকালে ২ জনকে গ্রেফতার করে এনআইএ। তদন্তে গিয়ে হামলার মুখে পড়েন এনআইএ আধিকারিকরা। গাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ। দুই এনআইএ আধিকারিক আহত হয়েছেন বলে দাবি। গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে অভিযানে গিয়ে হামলার মুখে পড়েছিলেন ইডির আধিকারিকরা। সেই ঘটনার পর এবার ভূপতিনগরে এনআইএ-র উপর হামলার ঘটনা ঘিরে সরগরম রাজ্য রাজনীতি। 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement