Advertisement

'মারবো এখানে, লাশ পড়বে শ্মশানে,' ডায়লগেই ফাঁসলেন মিঠুন, পুলিশি জিজ্ঞাসাবাদ বার্থডে বয়কে

অভিনেতা তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদ করল মানিকতলা থানার পুলিশ।

মিঠুন চক্রবর্তী
প্রেমা রাজারাম
  • কলকাতা,
  • 16 Jun 2021,
  • अपडेटेड 1:37 PM IST
  • অভিনেতা মিঠুন চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদ মানিকতলা থানার পুলিশের
  • ভোট পরবর্তী হিংসায় ইন্ধন দেওয়ার অভিযোগ রয়েছে অভিনেতার বিরুদ্ধে

অভিনেতা তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদ করল মানিকতলা থানার পুলিশ। ভার্চুয়ালি অভিনেতাকে জিজ্ঞাসাবাদ করেন পুলিশের আধিকারিকরা। ভোট পরবর্তী হিংসায় ইন্ধন দিয়েছেন মিঠুন। এমনই অভিযোগ তাঁর বিরুদ্ধে। 

মানিকতলা থানায় দায়ের হওয়া সেই অভিযোগ নিয়ে  মিঠুন কোর্টে মামলা দায়ের করেছিলেন। কিন্তু, সেই মামলা হাইকোর্ট খারিজ করে দেয় ও মিঠুনকে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়। পাশাপাশি হাইকোর্ট  এও নির্দেশ দেয়, অভিনেতাকে ভার্চুয়ালি জিজ্ঞাসাবাদ করতে হবে। সেই নির্দেশ মোতাবেক আজ মিঠুনকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। সূত্রের খবর, প্রায় আধঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় অভিনেতাকে। 

পুলিশ সূত্রে খবর, বিজেপির হয়ে ভোটপ্রচারে কিছু সংলাপের ব্যবহার করেছিলেন মিঠুন। যেগুলি ভোট পরবর্তী হিংসায় ইন্ধন জুগিয়েছে বলে অভিযোগ দায়ের হয়েছে। 

কী কী সেই সংলাপ? 
একুশের নির্বাচনের আগে ব্রিগেডে সভা করেছিল গেরুয়া শিবির। আর সেই সভায় মিঠুন বক্তব্য দিতে উঠে তাঁর ছবির ডায়ালগ ব্যবহার করেছিলেন। সেই সংলাপটি ছিল, 'মারব এখানে লাশ পড়বে শ্মশানে।' এছাড়াও বলেছিলেন, 'এক ছোবলেই ছবি।' এই সভার পর গেরুয়া শিবিরের হয়ে যতগুলি সভা করেছিলেন মিঠুন প্রায় সবকটিতেই তিনি এই সংলাপগুলো ব্যবহার করেছিলেন। 

এরপরই ৬ মে তৃণমূলের তরফে মানিকতলা থানায় অভিযোগ দায়ের করা হয়। তার পাল্টা হাইকোর্টে আবেদন করেন মিঠুন। তিনি আদালতকে জানান, সংলাপের মাধ্যমে কোনওভাবেই হিংসা ছড়ানোর পক্ষে তিনি নন বা ছড়ানওনি। মনোরঞ্জনের জন্য ওই সংলাপগুলো ব্যবহার করেছিলেন মাত্র। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement