Advertisement

NCW on RG Kar: 'চিকিৎসক-নার্সদের...প্রমাণ লোপাট...', আরজি কর-কাণ্ডে বিস্ফোরক রিপোর্ট জাতীয় মহিলা কমিশনের

আরজি কর কাণ্ডে গতিপ্রকৃতি খতিয়ে দেখে রিপোর্ট জমা দিল জাতীয় মহিলা কমিশন। তাদের তদন্ত কমিটিতে নিরাপত্তা, পরিকাঠামো এবং মামলার তদন্তে ত্রুটির উল্লেখ করে। তদন্ত কমিটিতে প্রাথমিক ফলাফলগুলি খুঁজে পাওয়া যায়। যাতে অপর্যাপ্ত নিরাপত্তা, হাসপাতালে মহিলা চিকিৎসক এবং নার্সদের জন্য সুবিধার অভাব রয়েছে বলে দাবি করা হয়।

আরজি কর হাসপাতাল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Aug 2024,
  • अपडेटेड 8:31 PM IST

NCW on RG Kar: আরজি কর কাণ্ডে গতিপ্রকৃতি খতিয়ে দেখে রিপোর্ট জমা দিল জাতীয় মহিলা কমিশন। তাদের তদন্ত কমিটিতে নিরাপত্তা, পরিকাঠামো এবং মামলার তদন্তে ত্রুটির উল্লেখ করে। তদন্ত কমিটিতে প্রাথমিক ফলাফলগুলি খুঁজে পাওয়া যায়। যাতে অপর্যাপ্ত নিরাপত্তা, হাসপাতালে মহিলা চিকিৎসক এবং নার্সদের জন্য সুবিধার অভাব রয়েছে বলে দাবি করা হয়।

হাসপাতালে অপর্যাপ্ত শৌচাগার রয়েছে। কোনও নিরাপত্তা ব্যবস্থা নেই এবং অপর্যাপ্ত আলোর কথাও উল্লেখ করা হয়। শুধু তাই নয়, অসম্পূর্ণ তদন্তের কথাও এতে বলা হয়েছে। আর জি করের প্রাক্তন অধ্যক্ষ, যিনি ঘটনার পরে পদত্যাগ করেন, তাঁকে জিজ্ঞাসাবাদ অসম্পূর্ণ ছিল বলে জানায় জাতীয় মহিলা কমিশন। তদন্ত কমিটি একটি দ্রুত পুঙ্খানুপুঙ্খ তদন্তের আহ্বান জানায়।

এছাড়াও, সুরক্ষার অভাবে কর্তব্যরত ​​ইন্টার্ন, নার্স এবং মহিলা চিকিৎসকদের জন্য পর্যাপ্ত সুরক্ষা বা নিরাপত্তা নেই বলে দাবি করেন। তারা প্রমাণ লোপাট-এর অভিযোগও করে। যেখানে ধর্ষণ এবং খুনের ঘটনা ঘটে, অভিযোগ করা হয়, তার উল্টো দিকের ঘরে হঠাৎ করে সংস্কার করা শুরু হয়। যা সম্ভাব্যভাবে প্রমাণ লোপাটের সঙ্গে যুক্ত বলে দাবি করা হয়। কমিশন আরও বলে, অপরাধের জায়গা অবিলম্বে পুলিশের সিল করা উচিত ছিল।  খুলে রাখা উচিত ছিল না।

প্রসঙ্গত, আরজি কর হাসপাতালে নিরাপত্তার অভাব ছিল তা আগেই জানিয়েছিল কমিশন৷ চিকিৎসক পড়ুয়াকে ধর্ষণ ও খুনে তদন্ত প্রক্রিয়া খতিয়ে দেখেন ২ প্রতিনিধির দল ৷ আরজি করের মত সরকারি হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা দেখে ক্ষুব্ধ জাতীয় মহিলা কমিশনের প্রতিনিধি দল ৷ মহিলা হস্টেলের নীচে একটি সিসিটিভি ছাড়া আর কোনও নিরাপত্তা ব্যবস্থা নেই ৷ এমনটাই দাবি করেছিলেন তাঁরা৷ মঙ্গলবার প্রায় আড়াই ঘণ্টা আরজি কর হাসপাতালের কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক হয় প্রতিনিধি দলের ৷
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement