Advertisement

Panchayat Election 2023: রাজ্যপাল ফিরতেই রাতে অশান্ত বাসন্তী, তৃণমূল কর্মীকে লক্ষ্য করে গুলি

আবারও অশান্ত বাসন্তী। সোমবার রাজ্যপাল ফিরতেই শুরু হয় অশান্তি। চলে গুলি। গুলিবিদ্ধ হন এক তৃণমূল কর্মী। অথচ সোমবার এই বাসন্তীতে দাঁড়িয়েই রাজ্যপাল সিভি আনন্দ বোস বার্তা দেন 'রাজনৈতিক হোলি খেলা বন্ধ হোক।' তার কিছু সময় কাটতে না কাটতেই সন্ত্রাস ফিরল সেই বাসন্তীতে।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Jul 2023,
  • अपडेटेड 8:01 AM IST
  • আবারও অশান্ত বাসন্তী
  • সোমবার রাজ্যপাল ফিরতেই শুরু হয় অশান্তি
  • গুলিবিদ্ধ হন এক তৃণমূল কর্মী

Panchayat Election 2023: আবারও অশান্ত বাসন্তী। সোমবার রাজ্যপাল ফিরতেই শুরু হয় অশান্তি। চলে গুলি। গুলিবিদ্ধ হন এক তৃণমূল কর্মী। অথচ সোমবার এই বাসন্তীতে দাঁড়িয়েই রাজ্যপাল সিভি আনন্দ বোস বার্তা দেন 'রাজনৈতিক হোলি খেলা বন্ধ হোক।' তার কিছু সময় কাটতে না কাটতেই সন্ত্রাস ফিরল সেই বাসন্তীতে। রাতে গুলিবিদ্ধ হয়ে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করা হয় খগেন খুটিয়া নামে ৫৫ বছর বয়সী এক তৃণমূল কর্মীকে। আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে নিত্য গোলাগুলি-বোমাবাজিতে সন্ত্রস্ত দক্ষিণ ২৪ পরগণার এই এলাকা।

সূত্রের খবর, ঘটনাটি ঘটেছে সোমবার রাত ১১টা নাগাদ দক্ষিণ ২৪ পরগণার বাসন্তীর নফরগঞ্জ গ্রাম পঞ্চায়েতের চৌরঙ্গির কাছে। ঘটনায় অভিযোগের তির বিজেপির দিকে। স্থানীয় সূত্রের খবর, অভিযোগ খগেন সহ অন্যান্য তৃণমূল কর্মীরা ওই এলাকায় ভোটের কাজ করছিলেন। সেই সময় মোটর বাইকে চেপে দুষ্কৃতীরা এসে তাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। পায়ে গুলি লাগে তৃণমূল কর্মী খগেন খুটিয়ার। ঘটনাস্থলেই লুটিয়ে পরেন তিনি। তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান স্থানীয় মানুষেরা। 

ঘটনার খবর পেয়ে ঝড়খালি কোস্টাল থানার পুলিশ ঘটনাস্থলে এসে তদন্ত শুরু করে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি নেতৃত্ব।

এদিকে, সোমবারই রাজ্যপাল সিভি আনন্দ বোস কোচবিহার থেকে ফিরে তিনি সোজা যান বাসন্তীতে। যুব তৃণমূল নেতা জিয়ারুল যেখানে খুন হন, সেখানে যান তিনি। কিন্তু তাঁর বাড়িতে যাওয়ার কথা থাকলেও তা হয়নি। পরে জিয়ারুলের মেয়ের সঙ্গে কথা হয়। সোমবার তিনি বলেন, "মানুষের রক্তে রাজনৈতিক হোলি খেলা দুর্ভাগ্যজনক। কে হিংসা ছড়াচ্ছে সেটা বড় নয়, মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে, এটা আমি বরদাস্ত করব না। রক্তের হোলি খেলা বন্ধ করা উচিত। কারা অশান্তির পিছনে তা আমি খতিয়ে দেখছি।" পাশাপাশি কমিশনের উদ্দেশ্যেও তিনি কড়া বার্তা দিয়ে বলেন, "কমিশনের উচিত অবাধ ও সুষ্ঠু ভোট করানো। আমি সেদিকে নজর রাখছি।"

Advertisement

প্রসঙ্গত, শনিবার রাতে ফুলমালঞ্চ পঞ্চায়েতের চাতরাখালি-ঘাগরামারি এলাকায় রাতের অন্ধকারে তৃণমূল কর্মী জিয়ারুলকে লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। মাথায় গুলি লেগে মৃত্যু হয় তাঁর। ফলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পরিস্থিতি দেখতে সোমবার কোচবিহার থেকে তড়িঘড়ি বাসন্তী চলে যান রাজ্যাপাল।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement