Advertisement

Ration Distribution Scam: রেশন-কাণ্ডে রাজ্যজুড়ে অভিযান ইডির, তল্লাশি বালু-ঘনিষ্ঠদের একাধিক আটাকলে

রেশন দুর্নীতির তদন্তে আজ রাজ্যের বিভিন্ন এলাকায় একযোগে তল্লাশি চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। উত্তর ২৪ পরগনা, নদিয়া, সল্টলেক, কলকাতার এজেসি বোস রোডে চলছে তল্লাশি।

রেশন দুর্নীতিতে ইডি তল্লাশি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Nov 2023,
  • अपडेटेड 6:36 PM IST
  • রাজ্যের বিভিন্ন এলাকায় একযোগে তল্লাশি চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি
  • উত্তর ২৪ পরগনা, নদিয়া, সল্টলেক, কলকাতার এজেসি বোস রোডে চলছে তল্লাশি

রেশন দুর্নীতির তদন্তে আজ রাজ্যের বিভিন্ন এলাকায় একযোগে তল্লাশি চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। উত্তর ২৪ পরগনা, নদিয়া, সল্টলেক, কলকাতার এজেসি বোস রোডে চলছে তল্লাশি। আজ সকালেই উত্তর ২৪ পরগনার বনগাঁর কালুপুরে আটা কলে হানা দেন ইডি আধিকারিকরা। আটাকলের দুই মালিক প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠ মন্টু সাহা ও কালীদাস সাহার বাড়িতেও চলে তল্লাশি। ইডি সূত্রে খবর, জ্যোতিপ্রিয় মল্লিক এবং কলকাতার ব্যবসায়ী বাকিবুর রহমানকে জিজ্ঞাসাবাদে মন্টু দাসের নাম উঠে আসে। ইডি সূত্রে আরও খবর, ২০২০ সালে বাজেয়াপ্ত হওয়া বিপুল পরিমাণ গম চুরি হিসাবে দেখানোর পরিবর্তে দাবিহীন হিসাবে ঘোষণা করা হয়েছিল পুলিশের তরফে ও রাধাকৃষ্ণ ফ্লাওয়ার মিলে পাঠানো হয়েছিল। যাতে পুলিশি তদন্ত বন্ধ করা যায়। 

২০২০ সালের অক্টোবরে উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার ঘোজাডাঙ্গা থেকে ১৭৫টি ট্রাকে লোড করা মোট ৫,১০১ টন গম পুলিশ বাজেয়াপ্ত করেছিল। এর মধ্যে ১,৬৫২ টন গম বনগাঁর মিলে পাঠানো হয়। একজন ইডি আধিকারিকের মতে,বাজেয়াপ্ত করা চালানটিকে দাবিহীন হিসাবে দেখানো হয়েছিল যাতে এই বিষয়ে পুলিশ তদন্ত শেষ করা যায়। এটা একটি ইচ্ছাকৃত প্রচেষ্টা ছিল যাতে ওই বিপুল পরিমাণ গম খোলা বাজারে বিক্রির জন্য সরিয়ে দেওয়া যায়।

উত্তর ২৪ পরগনা ছাড়াও নদিয়ার রানাঘাটের ১৭ নম্বর ওয়ার্ডে চালকল মালিক ও রেশন ডিলার নিতাই ঘোষ ও ১ নম্বর ওয়ার্ডে সিদ্ধেশ্বর বিশ্বাসের বাড়িতেও চলে তল্লাশি। হানা দেওয়া হয় হাওড়ার ডোমজুড়ে জালান কমপ্লেক্সের অঙ্কিত ইন্ডিয়া লিমিটেড নামে একটি আটার কারখানা এবং গোডাউনে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement